টেলরের ব্যাটে অস্বস্তিতে বাংলাদেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৬:০৯, মার্চ ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৮:০৭, মার্চ ১১, ২০১৯

সেঞ্চুরির পথে টেলরের শটআবু জায়েদ রাহী আগের দিন দ্রুত দুই ওপেনারকে ফেরালেও ওয়েলিংটন টেস্টের দাপট নিউজিল্যান্ডের হাতে। চতুর্থ দিন প্রথম সেশন শেষে বাংলাদেশের প্রাপ্তি কেবল কেন উইলিয়ামসনের উইকেট। এরপর রস টেলরের সেঞ্চুরিতে দ্বিতীয় সেশনে লিড নিয়েছে নিউজিল্যান্ড। ৬৬ ওভারে ৩ উইকেটে ৩১৯ রান তাদের। 

২ উইকেটে ৩৮ রানে সোমবারের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ১০ রানে উইলিয়ামসন আর টেলর ১৯ রানে ক্রিজে নামেন। এবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমানদের শাসন করতে থাকেন তারা ব্যাট হাতে।

হ্যামিল্টনে ডাবল সেঞ্চুরি হাঁকানো উইলিয়ামসন ৬৭ বলে ফিফটি পান ৯টি চারে। ৬১ বলে ৮ চারে হাফসেঞ্চুরি করেন টেলরও। দুজনের ১৭২ রানের শক্ত জুটি ভেঙেছেন তাইজুল ইসলাম।

বাংলাদেশি স্পিনার ফিরতি ক্যাচ ধরে মাঠছাড়া করেন উইলিয়ামসনকে। স্বাগতিক অধিনায়ক ১০৫ বলে ১১ চার ও ১ ছয়ে ৭৪ রানে আউট হন। তবে ৯৭ বলে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরির দেখা পান টেলর। ২০১৭ সালের ডিসেম্বরের পর প্রথমবার টেস্টে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি ১৪ চার ও ৩ ছয়ে।

৩ উইকেটে ১৯৮ রানে প্রথম সেশন শেষ করে নিউজিল্যান্ড। লাঞ্চের পর ৬ চারে ৬৪ বলে দশম ফিফটি করেন নিকোলস। আর ষষ্ঠবার দেড়শ রানের ঘরে পৌঁছান টেলর। ১৫৭ বলে ১৮ চার ও ৩ ছয়ে ১৫০ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাদের লিড ছাড়িয়ে যায় ১০০ রানে।

এর আগে তামিম ইকবালের ৭৪ রান ও শেষ দিকে লিটন দাসের ৩৩ রানের ইনিংস বাংলাদেশের ব্যাটিংয়ে বড় অবদান রাখে। তাতে প্রথম ইনিংসে সফরকারীদের সংগ্রহ হয় ২১১ রান।

বৃষ্টিতে প্রথম দুই দিনের খেলাই হয়নি। রবিবার টস জিতে ফিল্ডিং নেন উইলিয়ামসন। তারপর নেইল ওয়াগনারের গতিতে বাংলাদেশকে গুটিয়ে দেয় স্বাগতিকরা।

/এফএইচএম/

লাইভ

টপ