বাটলার ঝড়ে রাজস্থানের দ্বিতীয় জয়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:২৫, এপ্রিল ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৫, এপ্রিল ১৩, ২০১৯

বাটলারের ঝড়ে জয়ের ভিত গড়ে রাজস্থানকুইন্টন ডি ককের ঝড়ো হাফসেঞ্চুরিতে রাজস্থান রয়্যালসকে বড় টার্গেট দিয়েও স্বস্তিতে ছিল না মুম্বাই ইন্ডিয়ান্স। লক্ষ্যে নেমে রাজস্থানও দারুণ শুরু করে। কিন্তু শেষ দিকে মাত্র ৪ রানের ব্যবধানে তাদের ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচে উত্তেজনা ফেরায় মুম্বাই। যদিও চমৎকার শুরুর পুরস্কার রাজস্থান পেয়েছে ৪ উইকেটের জয়ে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৮৭ রান করে মুম্বাই। এরপর বাটলারের ঝড়ো ইনিংসে ১৯.৩ ওভারে ৬ উইকেটে ১৮৮ রান করে রাজস্থান। এবারের আইপিএলে এটি তাদের দ্বিতীয় জয়। তারা প্রথম ম্যাচ জিতেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে।

শেষ দিকে দুটি ক্যাচ ফেলে দিয়ে জয় হাতছাড়া করে মুম্বাই। শেষ ওভারে ৬ রান দরকার ছিল রাজস্থানের। প্রথম বলে শ্রেয়াস গোপাল জীবন পান, রান নেন দুটি। তৃতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে দলকে দ্বিতীয় জয়ের স্বাদ এনে দেন তিনি। ১৩ রানে অপরাজিত ছিলেন গোপাল।

চার মেরে জয় নিশ্চিত করলেন গোপালএর আগে আজিঙ্কা রাহানে ও জস বাটলারের ৬০ রানের উদ্বোধনী জুটি ভালো শুরু এনে দেয় রাজস্থানকে। ২১ বলে রাহানে ৪৭ রানে আউট হলেও বাটলারের ২৯ বলের ফিফটিতে জয়ের পথ তৈরি করে দলটি। সানজু স্যামসনের সঙ্গে ৮৭ রানের দুর্দান্ত জুটি গড়েন ইংলিশ ব্যাটসম্যান। ৪৩ বলে ৮ চার ও ৭ ছয়ে ৮৯ রান করে দীপক চাহারের শিকার হন বাটলার।

দলীয় স্কোর ১৭০ রান থাকতে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে স্যামসনকে (৩১) বিদায় করে ব্রেকথ্রু আনেন জসপ্রীত বুমরাহ। ক্রুনাল পান্ডিয়া পরের ওভারে জোড়া আঘাত হানেন। শেষ দুই ওভারে রাজস্থানের দরকার ছিল ১৪ রান। কিন্তু ১৯তম ওভারের প্রথম বলে স্টিভেন স্মিথকে ১২ রানে ফিরিয়ে বুমরাহ ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। তবে গোপাল ও কৃষ্ণাপ্পা ক্রিজে থেকে দরকারি রান তুলে নেন।

ক্রুনাল মুম্বাইয়ের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি পান বুমরাহ।

বৃথা গেলো ডি ককের হাফসেঞ্চুরিতার আগে মুম্বাই টস হেরে ব্যাট করতে নেমে ডি কক ও রোহিত শর্মার উদ্বোধনী জুটিতে ৯৬ রান তোলে। রোহিত ৪৭ রানে বিদায় নেন। ৫২ বলে ৬ চার ও ৪ ছয়ে ৮১ রান করে স্কোরবোর্ড সমৃদ্ধ করেন ডি কক। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ১১ বলে অপরাজিত ২৮ রানের জুটি উল্লেখযোগ্য অবদান রাখে।

রাজস্থানের পক্ষে জোফরা আর্চার সর্বোচ্চ ৩ উইকেট নেন।

৭ ম্যাচে এটি ছিল রাজস্থানের দ্বিতীয় জয়। তাতে টেবিলে তাদের অবস্থান বদল হয়নি। ৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানেই আছে তারা। সমান খেলে ৮ পয়েন্ট নিয়ে তিনে আছে মুম্বাই। ক্রিকইনফো    

/এফএইচএম/

লাইভ

টপ