রশিদকে নিয়ে টুইটারে বিদ্রূপের ঝড়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৪৭, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১৮, জুন ১৮, ২০১৯

রশিদ খান বিশ্বকাপের কয়েক দিন আগে শীর্ষ অলরাউন্ডারের জায়গা হারান সাকিব আল হাসানের কাছে। বিশ্বমঞ্চেও নেই ফর্মে, আগের চার ম্যাচে মাত্র ৩ উইকেট নেন আফগানিস্তানের এই তারকা স্পিনার। তবে সবচেয়ে বাজে দিন গেলো মঙ্গলবার। ইংল্যান্ডের ব্যাটসম্যানরা তুলোধুনো করে ছেড়েছেন তাকে। তাতে বিশ্বকাপে লজ্জার রেকর্ডের মালিক হলেন রশিদ। এমন পারফরম্যান্সের পর তাকে নিয়ে টুইটারে উঠেছে বিদ্রূপের ঝড়।

rashid t 1বিশ্বকাপে এখন সবচেয়ে বাজে বোলিং করার রেকর্ড রশিদের। ৯ ওভার বল করে ১১০ রান দিয়েছেন তিনি। বিশ্বকাপ ইতিহাসে এত রান দেননি আর কোনও বোলার। স্বাগতিক ব্যাটসম্যানরা তার বলে তিনটি চার ও ১১টি ছয় মেরেছেন। আরেকটু হলে ওয়ানডেতে সবচেয়ে বাজে বোলিংয়ের রেকর্ডও তার হয়ে যেতো। আফগানদের ইনিংস শেষ হয়ে যাওয়ায় অস্ট্রেলিয়া মিক লুইসের (১১৩) রেকর্ড অক্ষত থাকলো।

Rashid t 2প্রতিপক্ষ ব্যাটসম্যানদের জন্য ‘ভীতিকর’ রশিদের এই বাজে পারফরম্যান্স নিয়ে ব্যঙ্গ করেছেন ক্রিকেট সমর্থকরা। মাত্র ৪৯ বল করেই তিনি ১০০ রান দেন। তাতে অনেকে বিদ্রুপ করে টুইট করেছেন, কেভিন ও’ব্রায়ানকে (৫০ বলে সেঞ্চুরি) পেছনে ফেলে বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরি করেছেন রশিদ।

rashid t 3মনীষ পান্ডে নামের এক ভক্ত টুইট করেছেন, ‘দিন্দা অ্যাকাডেমির নতুন সদস্য এখন রশিদ খান।’ কোনও বোলার রান বেশি দিলেই আইপিএল ফাস্ট বোলার অশোক দিন্দার নামে ব্যঙ্গ করে খোলা এই অ্যাকাডেমির সদস্য বানান ভক্তরা।

rashid t 4ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট টুইট করেছে, ‘আফগানিস্তান ও ইংল্যান্ডের ম্যাচে হলো দ্রুততম সেঞ্চুরি, রশিদ খান-৪৯ বলে আর এউইন মরগান- ৫৪ বলে।’ তানিম আরাফি লিখেছেন, ‘মাত্র ৯ ওভারে রশিদ খানের প্রথম সেঞ্চুরি। এক কথায় রশিদ খানের (৫৪ বলে ১১০ রান) এটাই অসাধারণ পারফরম্যান্স।’

rashid t 5ইংল্যান্ডের প্রশংসা করে পিটার মিলার টুইট করেছেন, ‘ইংল্যান্ড, যারা কিনা গুগলি একসময় বুঝতো না, তারাই রশিদকে উড়িয়ে দিলো ০/১১০ এ।’ জনপ্রিয় ভারতীয় ধারাভাষ্যকার হারশা ভোগলের কাছে অবিশ্বাস্য ঠেকছে ব্যাপারটা, ‘ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি খরুচে বোলারের তালিকায় উপরের দিকে উঠে যাবে রশিদ, কারা এমনটা ভেবেছিলেন!’

rashid 6

ভরত সিরভি নামের একজন তালিকা আকারে তুলে ধরেছেন রশিদের লজ্জার রেকর্ড- ওয়ানডেতে সবচেয়ে বেশি ছয় দেওয়া বোলার (১১), প্রথম স্পিনার হিসেবে এক ম্যাচে ১০০’র উপরে রান দেওয়া, বিশ্বকাপে সর্বোচ্চ রান দেওয়া এবং কোনও একজন বোলারের বিপক্ষে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান এউইন মরগান (৭)।

/এফএইচএম/

লাইভ

টপ