প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠে নামছে বাংলাদেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:৫৬, জুলাই ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:০৬, জুলাই ২৩, ২০১৯

 

অনুশীলনে বাংলাদেশের ক্রিকেটাররাবিশ্বকাপ শেষ হওয়ার পর বিশ্রামের খুব বেশি সময় পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। ইংল্যান্ড থেকে ফেরার কয়েক দিনের মধ্যে দেশ ছাড়তে হয়েছে তাদের। শ্রীলঙ্কায় আগামী শুক্রবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, তারই প্রস্তুতিতে আজ মঙ্গলবার শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের মুখোমুখি হচ্ছে তামিম ইকবালের দল। একমাত্র প্রস্তুতি ম্যাচ শুরু হবে সকাল পৌনে ১১টায়, কলম্বো পি সারা ওভালে।

বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে পূর্ণ শক্তির একাদশই খেলানোর আভাস দিয়েছে টিম ম্যানেজমেন্ট। বাকিরা আগেভাগে দেশ ছাড়লেও ‘এ’ দলের হয়ে খেলা শেষে সোমবার দলের সঙ্গে যোগ দেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা।

হ্যামস্ট্রিং ইনজুরিতে শেষ মুহূর্তে দল থেকে ছিটকে পড়েন অধিনায়ক মাশরাফি মুর্তজা। তার বদলে নেতৃত্ব দিচ্ছেন ওপেনার তামিম। এছাড়াও দলে নেই বিশ্বকাপে বাংলাদেশের সেরা পারফরমার সাকিব আল হাসান। নিজ থেকেই বিশ্রাম নিয়েছেন বিশ্বকাপে ব্যাট হাতে ৬০৬ রান ও বল হাতে ১১ উইকেট নেওয়া সাকিব।

বিশ্বকাপে মাশরাফি ও সাইফউদ্দিন বেশ কয়েকটি ম্যাচে নতুন বলে বোলিং করেছেন। তাদের কেউই নেই শ্রীলঙ্কা সিরিজে। মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও তাসকিন আহমেদের মতো তরুণদেরই নিতে হবে নতুন বলের দায়িত্ব। মোস্তাফিজ ভারত ও পাকিস্তানের বিপক্ষে শেষ দুই ম্যাচে ১০ উইকেট নিয়ে ছন্দে আছেন। বিসিবি একদশের হয়ে ভারতের খেলতে গিয়ে তাসকিন ভালো করেছেন, এক ম্যাচে নিয়েছেন ৫ উইকেট। সব মিলিয়ে তরুণ এই পেসাররা নতুন বলে ভালো করতে পারলে দুশ্চিন্তা দূর হবে টিম ম্যানেজমেন্টর।

বিশ্বকাপ দলের চারজন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে ছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ কেমন করে সেটার ড্রেস রিহার্সেল হবে একমাত্র প্রস্তুতি ম্যাচে।

সিরিজ শুরুর আগে হোটেল তাজ সমুদ্রে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন দুই অধিনায়ক দিমুথ করুণারত্নে ও তামিম। দুই দলই বিশ্বকাপের অতীত ভুলে সিরিজিটি ভালো করতে মুখিয়ে আছেন।‍ এখন দেখার বিষয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শেষ হাসি হাসেন কে?

/আরআই/এফএইচএম/

লাইভ

টপ