ট্রফি হাতে নেওয়ার দিন বসুন্ধরার ড্র

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০৯, আগস্ট ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:২৫, আগস্ট ০৪, ২০১৯

Photo of Ctg Abahani(Sky)  Vs  Bashundhara(Red) 2বসুন্ধরা কিংস শিরোপা নিশ্চিত করেছে মৌসুম শেষ হওয়ার দুই ম্যাচ আগেই। শনিবার ছিল ট্রফি হাতে নেওয়ার আনুষ্ঠানিকতা। কিন্তু জিতে মৌসুম শেষ করতে পারলো না নবাগত দলটি। চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করে এই প্রিমিয়ার লিগ শেষ করেছে তারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের শেষ ম্যাচ দেখতে প্রায় ১০ হাজার দর্শকের উপচে পড়া ভিড় ছিল দেখার মতো। শিরোপা উদযাপনের সব প্রস্তুতি নিয়ে এসেছিলেন বসুন্ধরার সমর্থকরা, বুকে ও পিঠে ‘চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস’ লেখা টি-শার্ট পরেছিলেন তারা। জিতলে উৎসবটা আরও জমতো।

ম্যাচের দুই গোলই হয়েছে প্রথমার্ধে। ১৪ মিনিটে বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে কোস্টারিকার ফরোয়ার্ড দানিয়েল কোলিনদ্রেসের শট নাইজেরিয়ান ডিফেন্ডার মুফতা লাওয়াল ফিরিয়ে দিলে গোল পাওয়া হয়নি বসুন্ধরার।

তবে তিন মিনিট পর আর অস্কার ব্রুজনের দলকে আটকানো যায়নি। ব্রাজিলিয়ান মার্কোস ভিনিসয়াসের শট গোলকিপার মোহাম্মদ নেহালের পাশ দিয়ে জালে জড়ায়।

পরের মিনিটে চট্টগ্রাম আবাহনী ম্যাচে সমতা ফেরানোর সুযোগ নষ্ট করে। মিডফিল্ডার মোনায়েম রাজুর শট সাইড বারে লাগলে দলকে হতাশ হতে হয়।

তবে ৪৪ মিনিটে পেনাল্টি গোলে ঠিকই দলের হার এড়ায় চট্টগ্রামের দলটি। নাইজেরিয়ার ফরোয়ার্ড কিংসলে চিগোজিকে বক্সে ফেলে দেন গোলকিপার আনিসুর রহমান জিকো। পেনাল্টি থেকে কিরগিজস্তানের দানিয়েল নিল আরমাহ ট্যাগো লক্ষ্যভেদ করেন।

বিরতির পর বসুন্ধরা আক্রমণে এগিয়ে থেকেও গোল ব্যবধান বাড়াতে পারেনি। ৬৬ মিনিটে কোলিনদ্রেসের শট বারের উপর দিয়ে যায়। বাকি সময়ে স্কোর আর পাল্টায়নি।

ম্যাচ শেষে বসুন্ধরার কোচ ব্রুজন বলেছেন,‘শেষ ম্যাচে জয় দিয়ে শেষ করতে চেয়েছিলাম। কিন্তু তা হয়নি। আমরা হাই প্রেসিং ফুটবল খেলেছি। কাদা মাঠে গোলের সুযোগ পাওয়া সত্ত্বেও একাধিক গোল পাওয়া হয়নি। তারপরেও লিগ চ্যাম্পিয়ন হয়েছি। এতেই আমরা খুশি।’

লিগে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ২৪ ম্যাচে তৃতীয় ড্রয়ে ৬৩ পয়েন্ট পেয়েছে। রানার্স আপ  ঢাকা আবাহনীর পয়েন্ট ৫৮।

লিগে চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি ছাড়াও ছয়টি ক্যাটাগরিতে দেওয়া হয়েছে পুরস্কার। ফেয়ার প্লে ট্রফি উঠেছে শেখ রাসেলের হাতে। সেরা উদীয়মান খেলোয়াড় আরামবাগের রবিউল হাসান,সেরা গোলকিপার শেখ রাসেলের আশরাফুল ইসলাম রানা,সর্বোচ্চ গোলদাতা (২২টি) শেখ রাসেলের রাফায়েল ওদোয়িন, সেরা খেলোয়াড় বসুন্ধরা কিংসের দানিয়েল কোলিনদ্রেস ও সেরা কোচ বসুন্ধরার অস্কার ব্রুজন ।

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ