সিঙ্গাপুরে ভালো করার আশাবাদ মেয়েদের হকি দলের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০৩, সেপ্টেম্বর ০১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৯, সেপ্টেম্বর ০১, ২০১৯

সংবাদ সম্মেলন শেষে কোচ-কর্মকর্তা-খেলোয়াড়দের ফটো সেশন৯ সেপ্টেম্বর সিঙ্গাপুরে শুরু হবে মেয়েদের জুনিয়র এশিয়া কাপ হকির বাছাই পর্ব। প্রতিযোগিতায় প্রথমবারের মতো অংশ নিতে যাওয়া বাংলাদেশ ভালো খেলতে আশাবাদী।

প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিপক্ষ হংকং, শ্রীলঙ্কা, চাইনিজ তাইপে, উজবেকিস্তান ও স্বাগতিক সিঙ্গাপুর। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলের সেরা দুই দল আগামী বছর অনুষ্ঠেয় চূড়ান্ত পর্বে ভারত, চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া ও থাইল্যান্ডের সঙ্গে খেলার সুযোগ পাবে।
রবিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দল ঘোষণার পাশাপাশি জার্সি উন্মোচন হয়েছে বাংলাদেশের। এরপর সংবাদ সম্মেলনে দলের উপদেষ্টা কোচ অজয় কুমার বানসাল বলেছেন, ‘বাংলাদেশের মেয়েদের নিয়ে আমার ধারণাই বদলে গেছে। শুরুতে তাদের নিয়ে তেমন উঁচু ধারণা ছিল না। কিন্তু এখন মেয়েদের নিয়ে আমি আশাবাদী। তাদের স্কিল ভালো। আশা করি, তারা সিঙ্গাপুরে ভালো করতে পারবে।’

মেয়েদের প্রস্তুতি অবশ্য ভালো হয়নি। সম্প্রতি ঢাকায় ভারতের সাই একাডেমির সঙ্গে ৬টি ম্যাচ খেলে সব ম্যাচে হেরেছে বাংলাদেশ। তবে অধিনায়ক রিতু খানম হতাশ নন, ‘ভারতের শক্তিশালী দলের বিপক্ষে খেলে আমরা অনেক কিছু শিখেছি। সে সব সিঙ্গাপুরে কাজে লাগবে। সিঙ্গাপুরের টুর্নামেন্টকে সামনে রেখে আমরা কঠোর পরিশ্রম করেছি। এটা আমাদের প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্ট। আশা করি, একাধিক ম্যাচে জয় পাবো।’

বাংলাদেশ দল:

রিতু খানম (অধিনায়ক), সুমি আক্তার, রিয়া আক্তার, জোয়ারিয়া ফেরদৌস, মুক্তা খাতুন, রানি আক্তার, পারভিন আক্তার, লিমা খাতুন, ফারদিয়া আক্তার, সানজিদা আক্তার সাথী, সানজিদা আক্তার মনি, মুফসেদা আক্তার, নাদিরা, নমিতা কর্মকার, সাদিয়া খাতুন, তারিন আক্তার, অর্পিতা পাল ও তাসমিম আক্তার। 

/টিএ/এএআর/

লাইভ

টপ