পান্তকে সময় দিতে বললেন গাঙ্গুলী

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:২১, নভেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:২৭, নভেম্বর ০৯, ২০১৯

সৌরভ গাঙ্গুলী ও ঋষভ পান্তলিটন দাসকে ‘দ্বিতীয় জীবন’ দিয়েছিলেন ঋষভ পান্ত। উইকেটের পেছনের ব্যর্থতার সঙ্গে ব্যাটিংয়ে হতাশাজনক পারফরম্যান্সে তরুণ এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে নিয়ে চলছে কঠোর সমালোচনা। কঠিন এই মুহূর্তে পান্ত পাশে পাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলীকে।

বাংলাদেশের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচেই ‘মারাত্মক ভুল’ করেছেন পান্ত। দিল্লির প্রথম ম্যাচে ব্যাট হাতে ২৬ বলে ২৭ রান করা এই উইকেটরক্ষক ডিআরএস নিতে ভুল সিদ্ধান্ত দিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মাকে। যে ম্যাচে ভারত প্রথমবার টি-টোয়েন্টিতে হারের মুখ দেখে বাংলাদেশের বিপক্ষে।

রাজকোটের পরের ম্যাচে করেন আরও বড় ভুল। লিটন দাসকে নিশ্চিত আউট থেকে নতুন জীবন দিয়েছিলেন তিনি। যুজবেন্দ্র চাহালের বল লিটন ডাউন দ্য উইকেটে খেলতে গেলে বল গ্লাভসে নিয়ে স্টাম্প ঠিকই ভেঙেছিলেন পান্ত। কিন্তু তার গ্লাভস স্টাম্পের আগে থাকায় আউটের বদলে আম্পায়ার দেন ‘নো’ বলের সংকেত। তাছাড়া রান আউটের সুযোগ নষ্টের সঙ্গে ফিল্ডারের থ্রো গ্লাভসে নিতে বারবার সমস্যায় পড়েছিলেন পান্ত।

এই পরিস্থিতিতে কঠিন চাপের মধ্যে আছেন তরুণ এই উইকেটরক্ষক। যদিও তাকে আরও সময় দেওয়ার আহ্বান জানিয়েছেন গাঙ্গুলী। বিসিসিআইয়ের নতুন সভাপতি বলেছেন, ‘সে (পান্ত) দুর্দান্ত খেলোয়াড়। ঋষভ পান্তকে সময় দিন, দেখবেন ও খুব ভালো করবে। ও ধীরে ধীরে পরিণত হবে, তাকে সময় দিতে হবে। শেষ ম্যাচটায় ভারত খুব ভালো খেলেছে।’

দিল্লির ম্যাচে হার দিয়ে শুরু করা টি-টোয়েন্টি সিরিজে ভারত সমতা ফিরিয়েছে রাজকোটের জয়ে। রোহিত শর্মার ঝড়ো ইনিংসে বাংলাদেশকে স্বাগতিকরা হারিয়েছে ৮ উইকেটে। তিন ম্যাচের সিরিজে নাগপুরের শেষ টি-টোয়েন্টি তাই হয়ে দাঁড়িয়েছে ‘ফাইনাল’।

/কেআর/

লাইভ

টপ