প্রথম সেমিতে মুখোমুখি নিউজিল্যান্ড-ইংল্যান্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:০০, মার্চ ৩০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:৫৭, মার্চ ৩০, ২০১৬

প্রথম সেমিতে মুখোমুখি নিউজিল্যান্ড-ইংল্যান্ডটি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারের লড়াই শুরু হচ্ছে আজ। যেই লড়াইয়ে প্রথম সেমিফাইনালে মাঠে নামবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। দিল্লির ফিরোজ শাহ কোটলায় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।
টুর্নামেন্টে দুর্দান্ত দাপটের সঙ্গে লড়াই করেই সেমিফাইনালে নাম লেখায় ফেভারিটের তকমা ছাড়া খেলা নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।
ভারতকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে নিউজিল্যান্ড সুপার টেনে সবগুলো ম্যাচেই জয় পায়। অস্ট্রেলিয়া, পাকিস্তান ও বাংলাদেশকে হারায় তারা। যেখানে ৪ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনালে নাম লেখায় কিউইরা। আর সুপার টেনের ধারাটাই সেমিতে ধরে রাখতে চান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তার মতে, ‘যে গতিতে আমরা এখানে এসেছি, সেটা সেমিফাইনালেও ধরে রাখতে চাই। তাহলেই ফাইনালে যেতে পারবো। আর দলের সবাই ফাইনাল খেলার জন্য মুখিয়ে আছে।’

সুপার টেনে যেখানে নিউজিল্যান্ড সব ম্যাচ জিতেছে, সেখানে ৩টি ম্যাচ জিতেছে ইংল্যান্ড। একমাত্র ওয়েস্ট ইন্ডিজ ছাড়া বাকি তিন ম্যাচেই জয় ছিল ইংলিশদের। দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও শ্রীলঙ্কাকে হারায় তারা। আর এই জয়গুলোর মাঝে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়টাই আত্মবিশ্বাস বাড়িয়ে দিচ্ছে ইংলিশ অধিনায়ক এয়োইন মরগানকে। তিনি বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়টি আমাদের আত্মবিশ্বাস অনেকখানি বাড়িয়ে দিয়েছে। সেমিফাইনালেও আমরা ভালো মেজাজে আছি। আমার বিশ্বাস আছে দল ভালো কিছুই করবে।’

এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ১৩ বার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। এরমধ্যে জয়ের পাল্লাটা ভারি ইংল্যান্ডেরই। ৮ ম্যাচে জয় পেয়েছে ইংল্যান্ড, ৪ ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড। আর পরিত্যক্ত হয়েছে ১টি ম্যাচ। পরিসংখ্যান যাই হোক, বেশি ম্যাচে জয় পাওয়া ইংল্যান্ড মুখোমুখি হবে টুর্নামেন্টে অপরাজেয় থাকা নিউজিল্যান্ডের।

/এফআইআর/  

লাইভ

টপ