Vision  ad on bangla Tribune

জয় দিয়েই মৌসুম শুরু ব্রাদার্সের

বাংলা ট্রিবিউন রিপোর্ট২০:৪০, এপ্রিল ০২, ২০১৬

bu pixজয় দিয়েই মৌসুম শুরু করলো গোপীবাগের ঐতিহ্যবাহী ক্লাব ব্রাদার্স ইউনিয়ন। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তারা কেএফসি স্বাধীনতা কাপে নিজেদের প্রথম খেলায় ২-০ গোলে হারিয়েছে উত্তর বারিধারাকে।

ব্রাদার্স ইউনিয়ন শুরু থেকেই তাদের দুই নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলে ও ঢাকা আবাহনী ছেড়ে আসা আউডু ইব্রাহিমকে দুই প্রান্তে ব্যবহার করে উত্তর বারিধারাকে কোনঠাসা করে রাখে। বিশেষ করে এনকােচা কিংসলের গতি ও ফিটনেস ছিল উল্লেখযোগ্য। আ্উডু ইব্রাহিম ছিলেন সহায়ক ভুমিকায়।

এনকোচাই ছিলেন মূলত ব্রাদার্সের সকল আক্রমণের মধ্যমণি। ডানপ্রান্তে তার বেশ কয়েকটি ডিফেন্স চেরা দৌড়ের পর তার কাট ব্যাক বা নিচু ক্রস উত্তর বারিধারার রক্ষণভাগে ফাটল ধরায়। ১৮ মিনিটে মিডফিল্ডার নাইমুল ইসলাম রাসেল বক্সের মাঝামাঝি জায়গা থেকে এনকোচার একটি কাটব্যাক পোস্টে লাগাতে ব্যর্থ হন।

তবে আক্রমণের পর আক্রমণ করেও ৩৪ মিনিটে পর্যন্ত গোল পায়নি ব্রাদার্স। যে গোলে তারা এগিয়ে যায় তা ছিল অনেকটা আত্মঘাতী। ডানপ্রান্ত থেকে মিডফিল্ডার মেজবাহউদ্দিনের করা একটি নিচু ক্রস বারিধার ডিফেন্ডার আরিফুল ইসলামের বুকে লেগে আছড়ে পড়ে কাছের পোস্টে। রেফারি মেজবাহকে গোলদাতা হিসেবে গণ্য করেন।

প্রথমার্ধের শেষ মিনিটে বারিধারার মিডফিল্ডার খালেকুজাজামন সবুজের কর্নারে আলতো হেড করেছিলেন অধিনায়ক সেন্টু চন্দ্র সেন। তবে ব্রাদার্স গোলরক্ষক উত্তম বড়ুয়ার দারুণ রিফেক্স সেভে রক্ষা পায় তার দল। শেষ মুহূর্তে ফিস্ট করে তিনি বল রুখে দেন।

খেলার ৫০ মিনিটে দশ জনের দলে পরিণত হয় বারিধারা। এনকোচা কিংসলের একটি গোলমুখী শট হাত দিয়ে আটকে লাল কার্ড দেখেন ফরোয়ার্ড ফরহাদ শিটুল।

৮৩ মিনিটে দুর্দান্ত একক নৈপুণ্য গোল করে দলের জয় নিশ্চিত করেন এনকোচা কিংসলে। মাঝমাঠ থেকে একাই বল নিয়ে তিনি ভেদ করেন প্রতিপক্ষ ডিফেন্স। আগুয়ান গোলরক্ষক রাজিব এনকোচার মাটি ঘেঁষা শট রুখতে পারেননি।

/আরএম/এমআর/

ULAB

লাইভ

টপ