সাকিবের সঙ্গে খেলতে না পারার আক্ষেপ মুস্তাফিজের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩০, এপ্রিল ০৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:৩১, এপ্রিল ০৫, ২০১৬

সাকিবের সঙ্গে খেলতে না পারার আক্ষেপ মুস্তাফিজের (ছবি: রবিউল ইসলাম)আগামী ৯ এপ্রিল শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এবারের আসরে বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান এই টুর্নামেন্টে সুযোগ পেয়েছেন। সাকিবতো বেশ আগে থেকেই কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন। তবে মুস্তাফিজ এবার প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন সানরাইজার্স হায়দরাবাদে।
ভারতে যাওয়ার আগে মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসেন কাটারবয় মুস্তাফিজ। তিনি আইপিএলে খেলার জন্য ক্রিকেট পরিচালনা বিভাগে অনাপত্তিপত্র (এনওসি) নিতে আসেন। সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।
এমনিতে মুখচোরা স্বভাবের মুস্তাফিজ বেশি কিছু বলতে চাইলেন না। অনেক পীড়াপীড়ির পর অবশেষে মিনিট খানেক কথা বললেন বিস্ময় বালক মুস্তাফিজুর রহমান। আইপিএলে কিছুটা আক্ষেপ নিয়ে যাচ্ছেন তরুণ এই বাঁহাতি পেসার। সেই আক্ষেপ তার বড় ভাই সাকিবকে নিয়ে। একই দলে খেলার সুযোগ পেলে সেই আক্ষেপটা আর থাকতো না মুস্তাফিজের।

এক প্রশ্নের জবাবে মুস্তাফিজ বলেন, ‘হ্যাঁ, সাকিব ভাই থাকলে খুব ভালো হতো। জাতীয় দলের হয়ে যখন খেলি, তখনতো ভাই হয়েই থাকি। বড় ভাইয়ের মতোই সব সময় আমাকে কাছে রাখেন। ওখানে এক সঙ্গে খেলতে পারলে আরও ভালো হতো; এক সঙ্গে থাকতে পারতাম, খেলতে পারতাম। সবকিছুই হতো।’

সাকিবকে একই দলে না পেলেও তার বিপক্ষে যখন নামবেন সেই চিন্তা করে উচ্ছ্বসিত মুস্তাফিজ। তিনি বলেন, ‘তার দলের বিপক্ষে যখন খেলবো তখন খুব ভালো লাগবে। সাকিব ভাইয়ের সঙ্গে দেখা হবে। সময় কাটাতে পারবো। তখন কথা বলতে পারবো।’

উল্লেখ্য, আইপিএল-এ ১ কোটি ৪০ লাখ রুপিতে তাকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। মুস্তাফিজের ভিত্তি মূল্য ছিল ৫০ লাখ রুপি।  আইপিএল-এ মুস্তাফিজের দলীয় সতীর্থরা হলেন যুবরাজ সিং, আশিষ নেহরার মতো ভারতীয় তারকা ক্রিকেটাররা।

/ আরআই/এফআইআর/

লাইভ

টপ