টেলিনর ইয়ুথ ফোরামের জন্য ১৬ তরুণের নাম ঘোষণা

Send
রুশো রহমান
প্রকাশিত : ১৭:৫৮, অক্টোবর ০৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৭:৫৮, অক্টোবর ০৮, ২০১৮

ফোরামের জন্য নির্বাচিতরানোবেল পিস সেন্টারের সহযোগিতায় টেলিনর ইয়ুথ ফোরাম ২০১৮-২০১৯- এর জন্য নির্বাচিত ১৬ প্রতিনিধির নাম সোমবার (৮ অক্টোবর) ঘোষণা করেছে টেলিনর গ্রুপ। টেলিনর ইয়ুথ ফোরামের এ বছরের প্রতিনিধিরা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যখাতে বৈষম্য চিহ্নিতকরণ ও এর সমাধানে কাজ করবেন।
বাংলাদেশ, ডেনমার্ক, মালয়েশিয়া, নরওয়ে, পাকিস্তান, সুইডেন ও থাইল্যান্ডের ৫ হাজারের বেশি তরুণ মেধাবীর মধ্য থেকে ১৬ জনকে নির্বাচন করা হয়। এদের মধ্যে বাংলাদেশের দুই জন। এরা হলেন সায়মা মেহেদী খান ও সামীন আলম,। নির্বাচিত প্রতিনিধিরা এ বছরের ডিসেম্বর থেকে আগামী বছরের মে মাস পর্যন্ত স্বাস্থ্যখাতের বৈষম্য দূরীকরণের সমাধান উন্নয়নে কাজ করবে।
টেলিনর গ্রুপের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী সিগভে ব্রেক্কে বলেন, এ বছর টেলিনর ইয়ুথ ফোরামে নির্বাচিত ১৬ তরুণ গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন। সম্ভাবনাময় ও শান্তিপূর্ণ ভবিষ্যতের জন্য স্বাস্থ্যখাতে বৈষম্য দূরীকরণ এবং স্বাস্থ্যসেবায় সবার সুযোগ নিশ্চিত করা অবিচ্ছেদ্য অংশ। মোবাইল নেটওয়ার্ক ও প্রযুক্তি এ বিষয়ে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখতে পারে।
ডিসেম্বরে নরওয়েতে অসলো পর্ব ও ২০১৯ সালের মে মাসে ব্যাংককে অনুষ্ঠিতব্য ফোরাম ফিনালের মধ্যবর্তী সময়ে উন্নতি এবং ফোরাম ফিনালে দলগুলোর চূড়ান্ত ধারণা উপস্থাপন পর্বের ভিত্তিতে তাদের ‘কনসেপ্ট প্রোপোজাল’ অনুযায়ী চারটা দলকে স্কোরিং করা হবে। বিজয়ী দলকে ১ লাখ নরওয়েজিয়ান মুদ্রা পুরস্কৃত করা হবে। টেলিনর ইয়ুথ ফোরাম এবং এ কর্মসূচির অংশীদারদের স্পন্সরে নোবেল পিস সেন্টারে চার দলের চ্যালেঞ্জ, তাদের যাত্রা ও চূড়ান্ত ধারণার ডিজিটাল প্রদর্শনী হবে।
নোবেল পিস সেন্টারের নির্বাহী পরিচালক লিভ তোরেস বলেন, প্রতি বছর টেলিনরের সঙ্গে এ উদ্যোগে সহযোগী হতে পেরে নোবেল পিস সেন্টার আনন্দিত।

 

/এইচএএইচ/

লাইভ

টপ