যুক্তরাষ্ট্রে চালু হলো উবারের সাবস্ক্রিপশন সেবা

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ০০:১৪, নভেম্বর ০৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:২৬, নভেম্বর ০৫, ২০১৮

যুক্তরাষ্ট্রের পাঁচ শহরে সাবস্ক্রিপশন সেবা চালু করেছে অ্যাপভিত্তিক পরিবহনসেবা উবার। পিক আওয়ারে অতিরিক্ত ভাড়া থেকে নিয়মিত গ্রাহকদের বাঁচাতে এমন উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

পিক আওয়ার কিংবা গাড়ির চাহিদা যখন বেশি থাকে, তখন ভাড়া কিছুটা বাড়িয়ে দেয় উবার। এতে নিয়মিত ব্যবহারকারীরা কিছুটা সমস্যায় পড়েন। মূলত এ সমস্যার সমাধানেই সাবস্ক্রিপশন সেবা চালু করা হচ্ছে।

নতুন এই সুবিধা চালু করা হয়েছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস, অস্টিন, ডেনভার, মিয়ামি এবং অরল্যান্ডো শহরে। ২০১৯ সালে যুক্তরাষ্ট্রের অন্য শহরগুলোতেও এ সেবা চালুর পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। অবশ্য যুক্তরাজ্যে সাবস্ক্রিপশন সুবিধা চালু করবে না বলে জানিয়েছে উবার।

উবার চাওয়া, যুক্তরাষ্ট্রের গ্রাহকেরা তাদের ওপর আরও আস্থা রাখুক। গ্রাহকেরা যেন বুঝতে পারে সস্তায় গাড়ি সুবিধা দিচ্ছে উবার। এ কারণে নিজেদের গাড়ি বাদ দিয়ে উবারের প্রতি আকর্ষণ বাড়াতেই ভিন্ন এই প্রদ্ধতি নিয়ে আসা হয়েছে।

এ সম্পর্কে রাইড শেয়ারিং সাইটটির প্রোডাক্ট ম্যানেজার ড্যান বাইলেন বলেন, ‘ব্যক্তিগত গাড়ির বিপরীতে একটি নির্ভরযোগ্য বিকল্প হিসেবে প্রতিষ্ঠিত হতে চায় উবার। এ উদ্দেশে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।’

উবারের এক পূর্ভাবাস বলছে, সাবস্ক্রিপশন সেবা ব্যবহার করে প্রচলিত অবস্থার চেয়ে ১৫ শতাংশ পর্যন্ত খরচ কমাতে পারবেন গ্রাহকেরা। সূত্র– বিবিসি।

 

/এমএ/

লাইভ

টপ