মার্ক জাকারবার্গের নিরাপত্তা ব্যয় বেড়েছে

Send
ইমদাদুল হক
প্রকাশিত : ২২:৩৬, এপ্রিল ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৩৯, এপ্রিল ১৫, ২০১৯

মার্ক জাকারবার্গফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের নিরাপত্তা খরচ দ্বিগুণ বেড়েছে। নিয়ন্ত্রক সংস্থার দলিলে শুক্রবার (১২ এপ্রিল) এমন তথ্যই নথিভুক্ত হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।
বার্তা সংস্থাটি জানিয়েছে, গত তিন বছর ধরেই মার্ক জাকারবার্গের মূল বেতন এক ডলার হলেও তার পেছনে অন্যান্য খরচ বাবদ ব্যয় হয়েছে ২২ দশমিক ৬ মিলিয়ন ডলার। এর সিংহভাগই ব্যয় হয়েছে তার ব্যক্তিগত নিরাপত্তায়। জাকারবার্গ ও তার পরিবারের নিরাপত্তায় অন্তত ২০ মিলিয়ন ডলার ব্যয় করা হয়েছে। আগের বছর এই ব্যয়ের পরিমাণ ছিল ৯ মিলিয়ন ডলার।
হিসাব মতে, ব্যক্তিগত জেট বিমান ব্যবহারে একই সময়ে কোম্পানি থেকে দুই দশমিক ছয় মিলিয়ন ডলার নিয়েছেন ফেসবুক প্রধান নির্বাহী। কোম্পানির ভাষ্য অনুযায়ী, এই ব্যয়ও জাকারবার্গের সার্বিক নিরাপত্তা ব্যয়ের অন্তর্ভুক্ত।
এদিকে ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরলি স্যান্ডবার্গ ফেসবুক থেকে ২০১৮ সালে মোট ২৩ মিলিয়ন ডলার নিয়েছিলেন। এর আগের বছর তিনি নিয়েছিলেন ২৫ দশমিক দুই মিলিয়ন ডলার।
পৃথকভাবে ফেসবুক জানিয়েছে, এবারে সোশ্যাল মিডিয়া কোম্পানির বোর্ড থেকে নিজেকে সরিয়ে নেন নেটফ্লিক্স প্রধান নির্বাহী কর্মকর্তা রিড হাস্টিং। একই সঙ্গে এই পদে নতুন করে কাউকে নিয়োগ দেওয়া হচ্ছে না। ২০১১ সাল থেকে হাস্টিং এই বোর্ডে ছিলেন। তিনি নেটফ্লিক্সকে ভিডিও স্ট্রিমিং জগতে সুসংহত অবস্থানে নিয়ে এসেছিলেন। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ফেসবুকের প্রতি শেয়ারের দাম ছিল ১৭৮ দশমিক ৭ ডলার।

 

/ওআর/

লাইভ

টপ