জুতার মাপ বলবে অ্যাপ

Send
মোখলেছুর রহমান
প্রকাশিত : ২১:০৭, মে ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৭, মে ২০, ২০১৯

নাইকির অ্যাপনাইকি জুতার মাপ নির্ধারণ করতে একটি অ্যাপ তৈরি করেছে। নাইকির দাবি, দৃশ্যত বিশ্বে প্রতি পাঁচজনের মধ্যে তিনজনই তাদের জুতার মাপ জানে না এবং এই অ্যাপটি সেসব মানুষের জুতার মাপ নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

‘নাইকি ফিট’ নামের এই অ্যাপটি গ্রাহকের পায়ের সম্পূর্ণ আকার পরিমাপ করতে পারবে এবং সে অনুযায়ী প্রতিটি নাইকি জুতার উপযুক্ত স্টাইল সুপারিশ করবে।

এই অ্যাপটি নাইকির শপিং অ্যাপে যুক্ত হবে। যখন কোনও ক্রেতা জুতা কিনতে যাবেন তখনই এটি ডিসপ্লেতে পপ আপ হবে। নাইকি ফিট অ্যাপটিতে স্মার্টফোনের ক্যামেরা ফিচারটি ব্যবহার হবে যা ক্রেতার পা স্ক্যান করবে এবং ম্যাপিংয়ের মাধ্যমে ১৩ ধরনের তথ্য সংগ্রহ করবে।

একবার কারও পা স্ক্যান হয়ে গেলে অ্যাপটি তখন ‘আপনার জন্য উপযুক্ত ফিট’ এই ক্যাপশনের মাধ্যমে ক্রেতাদের জন্য উপযুক্ত জুতাটি সুপারিশ করবে। এছাড়া যেকোন ক্রেতা চাইলে তার পায়ের মাপটি নাইকি-প্লাস সদস্য প্রোফাইলে সংরক্ষণ করে রাখতে পারবে যা ভবিষ্যতে অনলাইন এবং অফলাইন- উভয় ধরনের কেনাকাটায় ব্যবহার করা যাবে।

এছাড়া অ্যাপটির অতিথি মোডে প্রবেশ করে একই প্রক্রিয়ায় অন্যদের জুতার মাপও জেনে নিতে পারবেন। নাইকি এক বিবৃতিতে বলেছে, ‘নাইকি ফিট নাইকির ডিজাইন, উৎপাদন ও বিক্রি বৃদ্ধিতে সাহায্য করবে। ’

সূত্র: গেজেটস নাউ

/এইচএএইচ/

লাইভ

টপ