শেয়ার করুন গুগল ক্যালেন্ডার

Send
মোখলেছুর রহমান
প্রকাশিত : ২১:০১, আগস্ট ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০১, আগস্ট ২৭, ২০১৯

গুগল ক্যালেন্ডারমিটিং, জন্মদিন ও অন্যান্য গুরুত্বপূর্ণ ইভেন্ট মনে রাখতে গুগল ক্যালেন্ডার প্রয়োজনীয় একটি অ্যাপ। তবে নিজের গুরুত্বপূর্ণ তারিখ মনে রাখার পাশাপাশি গুগল ক্যালেন্ডারের মাধ্যমে গ্রুপ রিমাইন্ডারও সেট করা যায়। অর্থাৎ যে কেউ তার গুগল ক্যালেন্ডারটি তার পছন্দের লোকদের সঙ্গে শেয়ার করতে পারে।
পরিবারের সদস্য ,বন্ধু ও সহকর্মীদের সঙ্গে গুগল ক্যালেন্ডার শেয়ার করতে নিচের অনুসরণ করতে হবে:
প্রথমে https://calendar.google.com/cocolate/r এ যান। নিচের বাম দিকে আমার ক্যালেন্ডার বিভাগটি সন্ধান করুন। আপনি যে ক্যালেন্ডারটি শেয়ার করতে চান তার ওপরে ঘুরে দেখুন এবং এটির শীর্ষে থাকা তিন বিন্দু আইকনে ক্লিক করুন। সেটিংস অ্যান্ড শেয়ারিং অপশনটি নির্বাচন করে ক্লিক করুন। নির্দিষ্ট লোকের সঙ্গে শেয়ার করুন এই অপশনটির সন্ধান করুন এবং ক্লিক করুন।এর পরে, আপনি যে ব্যক্তির সঙ্গে গুগল ক্যালেন্ডার শেয়ার করতে চান সেই ব্যক্তির নাম বা ইমেল ঠিকানা যুক্ত করুন। সব শেষে ‘সেন্ড’ -এ ক্লিক করুন।
শেয়ার করার সময় আপনি চারটি একসেস অনুমতি নির্বাচন করতে পারবেন। কেবল ফ্রি বা ব্যস্ত (বিবরণ গোপন করুন) দেখুন, সব ইভেন্টের বিবরণ দেখুন, ইভেন্ট পরিবর্তন করুন ও পরিবর্তন করুন এবং শেয়ার করুন। গুগল ক্যালেন্ডার শেয়ার করার সময় এই চার অপশনের যেকোনও একটি নির্বাচন করে দিন।
সূত্র: গেজেটস নাউ

 

/এইচএএইচ/

লাইভ

টপ