স্মার্টফোনে নতুন যেসব সুবিধা আসছে

Send
দায়িদ হাসান মিলন১৫:৪৪, ফেব্রুয়ারি ১২, ২০১৬

তারহীন স্মার্টফোন চার্জার

প্রযুক্তি খুব দ্রুত পাল্টাচ্ছে। গ্রাহকরাও এগুলো গ্রহণ করছে। স্মার্টফোনের ক্ষেত্রে এসব পরিবর্তন ব্যবহারকারীদের সুবিধা দিচ্ছে আগের যেকোনও সময়ের চেয়ে অনেক বেশি।

এ বছরের মধ্যে স্মার্টফোন ব্যবহারকারীরা নতুন যেসব সুবিধা পাবেন সেগুলো হলো-

১. ব্যবহারকারীরা তারবিহীন চার্জারের মাধ্যমে স্মার্টফোন চার্জ করতে পারবেন এ বছরের মধ্যেই। ইতিমধ্যে কিছু কিছু স্মার্টফোন ব্যবহারকারী এ সুবিধা পাচ্ছেন। তবে প্রযুক্তি বিশ্লেষকরা বলছেন, এ বছরের মাঝামাঝি সময় থেকে স্মার্টফোন ব্যবহারকারীদের বিশাল একটি অংশ তারবিহীন চার্জিংয়ের আওতায় চলে আসবে।

এই চার্জিং প্রক্রিয়ার সুবিধা হলো এতে চার্জার সংযুক্ত করার কোনও প্রয়োজন হবে না। এটা এমন একটা পরিবেশ সৃষ্টি করবে যখন আপনি বাসায় কিংবা অন্য নির্দিষ্ট কোনও জায়গায় প্রবেশ করার সঙ্গে সঙ্গে চার্জিং শুরু হবে।

২. এ বছরের মধ্যেই স্মার্টফোন ব্যবহারকারীরা পেতে যাচ্ছেন ডুয়াল ডিসপ্লে। বর্তমানে অনেক স্মার্টফোনের ডিসপ্লে আকারে অনেক বড়। আর এই বড় ডিসপ্লেগুলোর বিকল্প হিসেবেই কাজ করবে ডুয়াল ডিসপ্লে।

৩. অনেকদিন ধরেই বেশিরভাগ স্মার্টফোনের ইন্টারনাল স্টোরেজ থাকছে ১৬ গিগা। তবে এ বছরেই এটা পরিবর্তন হবে। ১৬ গিগার জায়গায় বেশিরভাগ স্মার্টফোনে যুক্ত হবে ৩২ গিগা ইন্টারনাল স্টোরেজ।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/এইচএএইচ/

লাইভ

টপ