X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

শুরু হচ্ছে সিসিমপুরের নতুন মৌসুম

বিনোদন রিপোর্ট
১৯ জানুয়ারি ২০২১, ১৯:২০আপডেট : ১৯ জানুয়ারি ২০২১, ২৩:৪৮

নতুন বছরে শুরু হচ্ছে শিশুদের প্রিয় অনুষ্ঠান সিসিমপুরের নতুন মৌসুম। এবারের সিজনটি ১৩তম। আগামী ২২ জানুয়ারি বিটিভি, দুরন্ত টেলিভিশন ও মাছরাঙা টেলিভিশনে একযোগে এটি শুরু হবে।

নতুন সিজনের পর্বগুলোতে শিশুদের খেলার মাধ্যমে শেখাকে গুরুত্ব দেওয়া হয়েছে; যা শিশুর বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বিশ্বাস নির্মাতাদের। এই মৌসুমে শিশু ও তার পরিবারকে কোভিড-১৯ মহামারি মোকাবিলা করার বিষয়েও গুরুত্ব দেওয়া হয়েছে।

ভার্চুয়াল এক অনুষ্ঠানের মাধ্যমে সিসিমপুর সিজন-১৩ উদ্বোধন করা হয়েছে। এটি করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মহিউদ্দিন আহমেদ, বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, মাছরাঙা টেলিভিশনের নির্বাহী পরিচালক অজয় কুমার কুণ্ডু, দুরন্ত টেলিভিশনের পরিচালক অভিজিৎ চৌধুরী, ইউএসএআইডির এডুকেশন টিম লিডার নিকোলাস ভিভিও, এশিয়াটিকের ভাইস চেয়ারম্যান সারা যাকের, সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম এবং সিসিমপুরের বন্ধু খুশি, ইকরি, শিকু, টুকটুকি, হালুম, রায়া ও গ্রোভার।

নতুন সিজনের পর্বগুলোতে সিসিমপুরের চরিত্র গ্রোভার ও রায়া খেলতে খেলতে শেখার নানা বিষয় নিয়ে হাজির হবে শিশুদের সামনে। আর সিসিমপুরের জনপ্রিয় চরিত্র ইকরি তার বন্ধুদের বাংলা বর্ণমালা লিখতে শেখাবে। মজার এনিমেশন, স্যান্ডআর্ট ও গ্রাফিক্সের মাধ্যমে শিশুরা শিখবে বাংলা বর্ণ ও শব্দ। পাশাপাশি সিজন-১৩-তে শিকুর ‘বলতে পারো’ সেগমেন্টকে ঢেলে সাজানো হয়েছে। এছাড়া নিয়মিত পর্ব স্বাস্থ্যকর অভ্যাস, পরিবেশের যত্ন, সামাজিক ও আবেগিক দক্ষতা বিষয়ক দারুণ মজার সব গল্প তো থাকছেই।

সিসিমপুর সিজন-১৩ প্রচার দেখানো হবে প্রতি শুক্রবার দুরন্ত টিভিতে সকাল ৮টায়, মাছরাঙা টেলিভিশনে সকাল ৯টায় এবং বিটিভিতে সকাল ১০টা ১০ মিনিটে।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!