X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

যা ঘটেছিল ১৯৭০ সালের ‘মিস ওয়ার্ল্ড’ আসরে!

বিনোদন রিপোর্ট
০৪ ফেব্রুয়ারি ২০২১, ২০:৩৩আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২১, ২২:১১

১৯৭০ সালের ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় কী ঘটেছিল, সেটা জানতে পারবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে বসে!

লন্ডনের রয়েল আলবার্ট হলে অনুষ্ঠিত সেই আসরে নারীবাদী বিক্ষোভকারীরা ময়দার বোমা নিক্ষেপ করেছিল। আর সেটি অবলম্বনেই নির্মিত হলো ‘মিসবিহেভিয়ার’।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে আলোচিত এই ছবিটি। বৃহস্পতিবার এক মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন স্টার সিনেপ্লেক্সের গণমাধ্যম মুখপাত্র মেজবাহ উদ্দিন আহমেদ।

ফিলিপা লোথর্পে পরিচালিত কমেডি-ড্রামা ঘরানার এ ছবিতে অভিনয় করেছেন কিয়ারা নাইটলি, গুগু এমবাথা, জেসি বাকলি, লেসলি ম্যানভিল, ফিলিস লোগানসহ অনেকে।

ছবিটিতে দেখা যাবে, মার্কিন কৌতুক অভিনেতা বব হোপের উপস্থাপনায় লন্ডনে অনুষ্ঠিত হচ্ছে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা। সে সময় এ প্রতিযোগিতা ছিল বিশ্বের সবচেয়ে বেশি দর্শকের দেখা টিভি শো। ১০০ মিলিয়নেরও বেশি দর্শক সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানটি দেখছিলেন।

অনুষ্ঠানের একটা সময় নারী মুক্তি আন্দোলন নামে একটি সংগঠনের কর্মীরা অনুষ্ঠানস্থলে হামলা করে। বন্ধ হয়ে যায় অনুষ্ঠান সম্প্রচার। এ ঘটনায় নবগঠিত সংগঠনটি বিশ্বব্যাপী পরিচিতি লাভ করে। কয়েক ঘণ্টা পর অনুষ্ঠানটি আবার শুরু হয় এবং প্রথম কৃষ্ণাঙ্গ মিস ওয়ার্ল্ড হিসেবে মিস গ্রানাডাকে বিজয়ী ঘোষণা করা হয়।

রীতিমতো হৈ চৈ পড়ে যায় সারা বিশ্বে। এই ঐতিহাসিক পটভূমিতে নির্মিত হলেও মজার মজার নানা ঘটনা ও অনুষঙ্গে বেশ প্রাণবন্ত হয়ে উঠেছে ছবিটি। গল্প, নির্মাণ, অভিনয় প্রশংসা অর্জন করেছে সমালোচকদের কাছ থেকেও। রটেন টমেটোস-সহ খ্যাতিমান পত্রিকাগুলোর রিভিউ রেটিংও বেশ ভালো।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা