X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

শাকিব-বুবলী: সারাক্ষণ নিজেদের এড়িয়ে গেলেন...

ওয়ালিউল বিশ্বাস
১৮ ফেব্রুয়ারি ২০২১, ২১:৩৩আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২১, ২২:১৯

শাকিব খান ও শবনম বুবলী; দীর্ঘ এক বছর পর দুজনের প্রকাশ্যে দেখাদেখি, অন্তত মিডিয়া তা-ই জানে। কিন্তু সারাক্ষণ যেন অদৃশ্য এক বাধার দেয়াল দুজনের দূরত্ব বাড়িয়ে রাখলো!

অথচ দু’জনের রসায়ন সরাসরি দেখার জন্য মিডিয়ার উপচেপড়া ভিড় ছিল এই করোনাকালেও।

বৃহস্পতিবার সন্ধ্যায় তেজগাঁওয়ের বেঙ্গল মাল্টিমিডিয়ার স্টুডিওতে ‌‘লিডার: আমিই বাংলাদেশ’ ছবির চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে তারা দুজনই যেন দাঁড়িয়ে থাকলেন নিরাপদ দূরত্বে।

প্রযোজক আরটিভির সিইও আশিক রহমানের দু’পাশে বসে ছবি প্রসঙ্গে কথা বললেন তারা। মুখে কেউ কারও নামটিও উচ্চারণ করলেন না।

বুবলীর ভাষ্য, ‘এই সময়ে এসে বেঙ্গল মাল্টিমিডিয়া এমন একটা উদ্যোগ নিয়েছে, তাদের সাধুবাদ দেওয়া উচিত।’ ছবির পরিচালক-প্রযোজকদের ধন্যবাদ জানাতেও ভুল করলেন না। শুধু তার থ্যাংকস নোটে আসেনি শাকিব খানের নাম।

একই আবহে বুবলী ছাড়া পরিচালক-প্রযোজকের প্রশংসা করলেন শাকিব খানও। চটলেনও। সম্প্রতি ১০-২০ লাখ টাকার শতাধিক ছবি নির্মাণের বেশ কিছু উদ্যোগের দিকে ইঙ্গিত করে একহাত নিলেন ঢাকাই ছবির শীর্ষ এ নায়ক। সংশ্লিষ্টদের বকা দিলেন ‘স্টুপিড’ বলেও!

বললেন, ‘‘বিশ্বে এখন অনেক প্রদেশের ছবি হচ্ছে। যাদের আমরা বলি ডোমেস্টিক ফিল্ম। সেই ইন্ডাস্ট্রিগুলো এখন হলিউড-বলিউডকে ছাড়িয়ে গেছে। মালায়লাম, তামিল, কন্নড় ৩০০-৪০০ কোটি রুপির ছবি বানাচ্ছে। কত ছোট ছোট ইন্ডাস্ট্রি ছিল তারা! তারা এখন পৃথিবী কাঁপিয়ে দিচ্ছে। আমাদের দেশের ছবি এখন ১০-২০ লাখে নেমে এসেছে। ‘হোয়াট আ ফিল্ম ম্যান! কী চিন্তাধারা! তারা বলছে, ‘ভাই না খেয়ে মারা যাচ্ছে, তাদের কাজের সুযোগ করে দিচ্ছি।’ ওই স্টুপিড, তুমি কাজ দেওয়ার কে? সিনেমা নষ্ট করার কে? তাদের বিষয়ে কথা বলতে লজ্জা লাগে।’’

দুজনার একসঙ্গে ফটোশুটের অনুরোধে পরিচালক তপু খানকে মাঝে নিয়ে এভাবেই দাঁড়ালেন শাকিব-বুবলী এই এতটাক্ষণ কথা বললেন কিন্তু কেউ-ই কারও দিকে তাকালেন না, এমনকি উপস্থিত সাংবাদিকদের অনুরোধ উপেক্ষা করে ফটোসেশনে একসঙ্গে দাঁড়ালেনও না শাকিব-বুবলী। সব সময় তাদের পাশে রাখলেন নতুন ছবির পরিচালক তপু খানকে। শুধু সাংবাদিকদের প্রশ্ন-উত্তরের জন্য কিছু সময়ের জন্য পাশে বসেন তারা।

তবে শুরু আর শেষটা প্রায়ই একই রকম হলো। অনুষ্ঠানস্থলে হাসিমুখে একসঙ্গে ঢুকলেন তারা দুজন। এমনকি অনুষ্ঠান ছেড়ে যাওয়ার সময় শাকিব আগে গাড়িতে উঠলেও বুবলীর জন্য রেখে গেলেন নিজের ব্যক্তিগত সহকারীকে। যিনি বুবলীকে রক্ষা করে চললেন দর্শক ভিড় থেকে, আর নিরাপদে তুলে দিলেন গাড়ি অবধি!

এদিকে পরিচালক তপু জানালেন, ২০ মার্চ থেকে ছবিটির শুটিং শুরুর কথা রয়েছে।

‘১০০টি নয়, আমার ১টি ভালো সিনেমা দরকার’

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!