X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

উন্মুক্ত আকাশের নিচে শপথ নিলেন নির্মাতারা!

সুধাময় সরকার
০৭ এপ্রিল ২০২১, ১৩:৪০আপডেট : ০৭ এপ্রিল ২০২১, ২১:৫৩

করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা অতীতের সব রেকর্ড ভেঙে চলেছে রোজ। এর মাঝে আনুষ্ঠানিকভাবে শপথ নিলেন চলচ্চিত্র নির্মাতাদের নেতারা।

এই শপথ করোনাকালে শুটিং বন্ধ রাখার জন্য নয় কিংবা কারও বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্যেও নয়। এই শপথের মূল কারণ, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য। করোনাকাল, তাই শপথের জন্য বেছে নেওয়া হয়েছে এফডিসির উন্মুক্ত আকাশ। এমনটাই জানালেন নবনির্বাচিত আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি সচিব নোমান রবিন।

বুধবার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে বিএফডিসিতে অবস্থিত পরিচালক সমিতির অফিসে হাজির হয়ে নতুন সভাপতি সোহানুর রহমান সোহানকে শপথবাক্য পাঠ করান নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু।

উন্মুক্ত আকাশের নিচে শপথ নিলেন নির্মাতারা! এরপর সোহানুর রহমান সোহান এফডিসির শহীদ মিনার চত্বরে অন্য নির্বাচিতদের শপথ পড়ান উন্মুক্ত আকাশের নিচে।

শপথের আনুষ্ঠানিকতা শেষে সোহানুর রহমান সোহান মাইকে জানান করোনার ভয়াবহতার কথা! আগত সবাইকে অনুরোধ করেন স্বাস্থ্যবিধি মেনে চলার। উদাহরণ টেনে বলেন, ‘সাম্প্রতিক সময়ে চলচ্চিত্রের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। আপনারা সবাই নিরাপদে থাকবেন। করোনার কথা ভেবেই এই উন্মুক্ত আকাশের নিচে আমরা শপথের আয়োজন করেছি।’

যদিও পুরো অনুষ্ঠানজুড়েই সোহানের নাকের মাস্ক ছিল থুতনিতে, মুখের সঙ্গে লাগানো ছিল মাইক্রোফোন এবং তাকে ঘিরে ছিল অসংখ্য সহকর্মী।

উন্মুক্ত আকাশের নিচে শপথ নিলেন নির্মাতারা! তা-ই নয়, শপথ শেষে নির্বাচিতরা ভেসেছেন চলচ্চিত্রের অন্য সংগঠনের নেতাদের ফুলেল শুভেচ্ছায়। ছবি ও সেলফি তোলার স্বার্থে এ সময় বেশিরভাগের মুখেই ছিল না মাস্ক।

প্রায় সহস্রাধিক চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষের আগমন ঘটেছে এ আয়োজনে।

করোনার এই ঊর্ধ্বগতির মধ্যেই গেলো ২ এপ্রিল ঘটা করে হয় সমিতির এ নির্বাচন। এতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নতুন সভাপতি হন সোহানুর রহমান সোহান, আর মহাসচিব শাহীন সুমন।

সহ-সভাপতি ছটকু আহমেদ, উপ-মহাসচিব কবিরুল ইসলাম রানা, অর্থ-সচিব মো. সালাহউদ্দিন, সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব, আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি সচিব নোমান রবিন, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব শাহীন কবির টুটুল এবং প্রচার, প্রকাশনা ও দফতর সচিব হলেন আনোয়ার সিরাজী।

১০টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেন যথাক্রমে পল্লী মালেক, জাকির হোসেন রাজু, আব্দুর রহিম বাবু, নূর মোহাম্মদ মনি, মাসুমা তানি, মোস্তাফিজুর রহমান বাবু, সেলিম আজম, হাবিবুল ইসলাম হাবিব, সাঈদুর রহমান সাঈদ ও শাহাদাৎ হোসেন লিটন। উন্মুক্ত আকাশের নিচে শপথ নিলেন নির্মাতারা!

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা