X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

গীতিকবি ওসমান শওকত মারা গেছেন

বিনোদন রিপোর্ট
২৬ এপ্রিল ২০২১, ২৩:১৪আপডেট : ২৬ এপ্রিল ২০২১, ২৩:৩৩

গীতিকবি-মুক্তিযোদ্ধা ওসমান শওকত আর বেঁচে নেই। আজ (২৬ এপ্রিল) সন্ধ্যায় বনশ্রীর নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন তিনি (ইন্না লিল্লাহি... রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়ে রেখে গেছেন। মৃত্যুর বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছে গীতিকবি সংঘ বাংলাদেশ।

প্রয়াতের পারিবারিক সূত্রে জানা যায়, আগামীকাল বাদ জোহর জানাজা শেষে রাজধানীর জুরাইন কবর স্থানে তাঁকে সমাহিত করা হবে। এর আগে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হবে।

ওসমান শওকত বাংলাদেশ টেলিভিশনের প্রধান শিল্প নির্দেশক ছিলেন। তাঁর বেশ কিছু জনপ্রিয় গান রয়েছে। এরমধ্যে ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরীর গাওয়া দুটি গান ‌‘জীবনানন্দ হয়ে সংসারে আজো আমি’ ও ‘এক ফোটা বিষ আজ’সহ ‘সোনামুখ সুই দিয়ে সেলাই করা কাজ’, ‘একটি বজ্র কণ্ঠ থেকে বাঙ্গালির উত্থান’, ‘যখনই আমি সবুজ শ্যামলে শুনি জীবনের গান’ এবং ‘সুখের সংজ্ঞাকে যদি আমি জানতাম’ উল্লেখযোগ্য।

এদিকে, গুণী এ গীতিকবির মৃত্যুতে শোক প্রকাশ করেছে গীতিকবি সংঘ বাংলাদেশ। তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা-সহমর্মিতা প্রকাশ করেছে সংগঠনটি।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা