X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

বাড়ি ফেরার তাড়না নিয়ে আসিফ ইকবালের গান

বিনোদন রিপোর্ট
০৭ মে ২০২১, ২০:২৮আপডেট : ০৭ মে ২০২১, ২১:৫৯

ঈদ ঘনিয়ে এলো। প্রায় সবার ভেতরেই গ্রামের বাড়িতে ফেরার একটু তাড়না তৈরি হলো। যারা যাবেন তারা তো উদয়-অস্ত প্রস্তুতি নিচ্ছেন। যারা যাবেন না, তাদের মনেও একটা খচখচানি কাজ করছে- আক্ষেপের।

উৎসব ঘিরে বাঙালির এই বাড়ি ফেরা না ফেরার অনুভূতিকে এবার গানের সুরে মালা গাঁথলেন নন্দিত গীতিকবি আসিফ ইকবাল। তার কথায় ঈদের বিশেষ গান হিসেবে মুক্তি পাচ্ছে ‘বাড়ি যাবো বাড়ি যাচ্ছি’।

কলকাতার উদীয়মান গায়ক ঈশান মিত্র গেয়েছেন এটি। সুর করেছেন সংগীত জুটি অমিত-ঈশান। ভিডিও নির্মাণ করেছেন ‘ন ডরাই’-খ্যাত তানিম রহমান অংশু।

গীতিকবি ও প্রযোজক আসিফ ইকবাল জানান, ঈদ উৎসবে বাঙালির বাড়ি ফেরার তাড়না নিয়ে এই গান। সারা পৃথিবীতে যত অভিবাসী আছে তাদের মধ্যে বাংলাদেশ হচ্ছে ষষ্ঠ বৃহত্তম। এছাড়া দেশের ভেতরে যারা শহর কেন্দ্রিক তারাও এক ধরনের অভিবাসী। যার জন্য তাদের বাড়ি ফিরে যাওয়া নাড়ির টানের মতোই। এই জায়গাটাতেই বাংলাদেশ আলাদা।

আসিফ ইকবাল বলেন, ‘বৈশ্বিক অতিমারি এবং লকডাউনে আমাদের বাড়ি যাওয়ার যে প্রবণতা, এটা অনেকাংশেই বাধাগ্রস্ত হয়েছে। আমাদের ঘরবন্দি করে ফেলেছে। আমরা প্রত্যেকেই মনে করি আমরা অভিবাসী এবং সেখান থেকেই এই গানটির সৃষ্টি ও প্রকাশ। ২০২০ সালে লকডাউনের সময় মনে হলো এই সময়টিকে ধারণ করার জন্য রেফারেন্স পয়েন্ট হিসেবে একটি গান থেকে যাওয়া উচিত এবং সে জন্যই গানটির ভিডিওচিত্রটি একদম অন্যভাবে ধারণ করা হয়েছে।’

ঈশান মিত্র বর্তমান সময়ের দুই বাংলার জনপ্রিয় গায়ক। ২০১৮ সালে তিনি বলিউডে প্রথম ‘পরি’ ছবিতে ‘মেরি খামোশি হ্যায়’ গানটি করেন, যা খুবই জনপ্রিয় হয়। এরপর দুই বাংলার প্রচুর নাটক-সিনেমায় গান করেছেন, পেয়েছেন করতালিও।

‘বাড়ি যাবো বাড়ি যাচ্ছি’ গানটি প্রকাশ হচ্ছে ৯ মে রাত ৯টায় গানচিল মিউজিক-এর ইউটিউব চ্যানেলে। পাশাপাশি গানটি শুনতে পারবেন জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, রবি স্প্ল্যাশ, স্বাধীন-মিউজিক অ্যাপ-এ।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা