X
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সেকশনস

লোভনীয় অফারের আড়ালে এমএলএম ব্যবসা, চুক্তি বাতিল করেছেন মাশরাফি

আপডেট : ০২ জুন ২০২১, ১২:০৬

গত এপ্রিলে ‘এসপিসি গ্রুপ’ নামক এক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন বাংলাদেশের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু চুক্তির দুই মাস যেতে না যেতেই তা বাতিলের ঘোষণা দিয়েছেন তিনি।

শুরুতে এই প্রতিষ্ঠানেরই শুভেচ্ছা দূত হয়েছিলেন মাশরাফি। চুক্তি অনুযায়ী কোম্পানিটি তাদের পণ্যের প্রচারে দেশের সেরা ক্রিকেট আইকনের ছবি ও ধারণকৃত ভিডিও ব্যবহার করতে পারতো। মাশরাফির ছবি ও ভিডিও ব্যবহারের বিনিময়ে নড়াইলে ১০০টি উন্নতমানের সিসিটিভি স্থাপনসহ সামাজিক উন্নয়নে কাজ করার কথা প্রতিষ্ঠানটির। কিন্তু পরে মাশরাফি জানতে পারেন, কোম্পানিটির ব্যবসার ধরণ সম্পর্কে তাকে ভুল ধারনা দেওয়া হয়েছিল। এই কারণেই চুক্তি বাতিল করতে বাধ্য হয়েছেন সাবেক অধিনায়ক।

মঙ্গলবার রাতে নিজের ফেসবুক পেজে চুক্তি বাতিলের বিষয়ে মাশরাফি ব্যাখ্যা দিয়েছেন, ‘গত এপ্রিলে আমি ‘SPC GROUP’ নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত হয়েছিলাম। তাদের সঙ্গে আমার চুক্তি ছিল, 'শুভেচ্ছা দূত' হিসেবে তারা তাদের প্রতিষ্ঠানের প্রচারে আমার ছবি ও ধারণকৃত ভিডিও ব্যবহার করতে পারবে। বিনিময়ে তারা নড়াইলে ১০০টি উন্নতমানের সিসিটিভি স্থাপনসহ সামাজিক উন্নয়নের কাজ করবে। কিন্তু সম্প্রতি আমি জানতে পেরেছি, তাদের প্রতিষ্ঠান সম্পর্কে যে ধারনা আমাকে দেওয়া হয়েছিল, তাদের ব্যবসার ধরন তা নয়।’

মাশরাফি আরও বলেছেন, ‘দুই বছরের চুক্তি থাকলেও দুই মাসের মধ্যেই তাদের সম্পর্কে জানার পর আমি তাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যেই আমি তাদেরকে উকিল নোটিশ পাঠিয়েছি, আনুষ্ঠানিকভাবে চুক্তি শেষ করার আইনী প্রক্রিয়া এগিয়ে নিচ্ছি। আমি সবাইকে অনুরোধ করবো, আমার নাম বা ছবি দেখে বিভ্রান্ত হয়ে এই প্রতিষ্ঠানের সঙ্গে না জড়াতে।’

এসপিসি গ্রুপ ডিজিটাল উন্নয়নকে একরকম হাতিয়ার বানিয়ে সাধারণ মানুষদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার ফাঁদ পেতেছিল। মাত্র ২০ সেকেন্ড সময় ব্যয় করে বিজ্ঞাপন দেখলে আয় হবে ১০ টাকা। এর জন্য দরকার প্লে-স্টোর থেকে একটি অ্যাপ ডাউনলোড আর এসপিসি গ্রুপের কোম্পানিতে আইডি খুলতে দিতে হবে এক হাজার ২০০ টাকা! জানা গেছে, এমন লোভনীয় অফারের আড়ালে রয়েছে এমএলএম ব্যবসা। বিষয়টি নিয়ে সমালোচনা তুঙ্গে উঠার আগেই মাশরাফি চুক্তি বাতিলের ঘোষণা দিলেন।

/আরআই/এফআইআর/

সম্পর্কিত

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

বিসিবি নির্বাচন: ২৩ পদে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

বিসিবি নির্বাচন: ২৩ পদে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামে একাডেমি নির্মাণের ঘোষণা আকরামের

চট্টগ্রামে একাডেমি নির্মাণের ঘোষণা আকরামের

টাকা না জমিয়ে খরচ করা উচিত বিসিবির: দুর্জয়

টাকা না জমিয়ে খরচ করা উচিত বিসিবির: দুর্জয়

সাফে গোল করার দায়িত্ব সবার

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৭

মাত্র ক’দিন হলো জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন অস্কার ব্রুজন। সাফ চ্যাম্পিয়নশিপে বড় চ্যালেঞ্জ নিয়ে যাচ্ছেন মালদ্বীপে। তার দুর্ভাবনার অন্যতম জায়গা হলো গোল খরা। কারণ জাতীয় দলে নির্ভরযোগ্য স্ট্রাইকার সংকট। তাই ব্রুজন মনে করছেন, এজন্য শুধু ফরোয়ার্ড নয়, দায়িত্ব নিতে হবে সবাইকে।

মালদ্বীপে ১ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপের ত্রয়োদশ প্রতিযোগিতা। গত চার প্রতিযোগিতায় গ্রুপ পর্ব থেকে বাংলাদেশ বিদায় নিয়েছে। সব মিলিয়ে খেলা ১২ ম্যাচে বাংলাদেশ গোল পায় মাত্র ১০টি, খেয়েছে ১৮টি।

তাই মালের প্রতিযোগিতা জিততে গোল পেতে হবে। আজ (সোমবার) সংবাদ সম্মেলনে ব্রুজন বলেছেন, ‘বাংলাদেশের খেলোয়াড়রা পাস দিতে পারে না, রক্ষণ সামলাতে পারে না, গোল করতে পারে না- এটা সত্যি নয়। সত্যি হচ্ছে, আমাদের ভালো নাম্বার নাইন ও বক্স প্লেয়ার আছে, যে এক ছোঁয়ায় ফিনিশিং করবে। কিন্তু লিগে গোলের দায়িত্ব দেওয়া হয় বিদেশিদের। তাহলে আমরা কীভাবে গোল করবো?’

এরপরই শিষ্যদের উদ্দেশে তার বার্তা, ‘আমি মনে করি, মূল আক্রমণভাগের পেছনে আমাদের যে লাইনটা আছে, সেটা মানানসই, ধারালো, গতিময়, স্থানান্তরের সময় দ্রুত মুভ করতে পারে এবং এটা বাংলাদেশের খেলোয়াড়দের জন্য ইতিবাচক দিক। স্কোরিং নিয়ে যদি বলতে হয়, তাহলে বলবো, এই দায়িত্ব সবার, এমনকি ডিফেন্ডারদেরও।’

রক্ষণ কৌশল থেকে আক্রমণাত্মক খেলবে বাংলাদেশ। এর জন্য আক্রমণ ও রক্ষণে দলের সমন্বয়টা সেভাবে দেখতে চাইছেন ব্রুজন, ‘এটা খুবই সাধারণ একটা বিষয়। আমাদের দলে সবাই আক্রমণ করবে, সবাই রক্ষণ সামলাবে। সবশেষ ম্যাচে বাংলাদেশ দল রক্ষণে মনোযোগী ছিল বেশি এবং আক্রমণে খুব বেশি খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়নি। এ মুহূর্তে আমরা সেটাও বদলের চেষ্টা করছি।’

/টিএ/কেআর/

সম্পর্কিত

বাংলাদেশের জার্সিতে সাফে খেলা হচ্ছে না কিংসলের

বাংলাদেশের জার্সিতে সাফে খেলা হচ্ছে না কিংসলের

ভারতকে ফেভারিট মানলেও চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ

ভারতকে ফেভারিট মানলেও চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ

ফিফার ছাড়পত্র আসেনি কিংসলের, অপেক্ষায় বাফুফে 

ফিফার ছাড়পত্র আসেনি কিংসলের, অপেক্ষায় বাফুফে 

মেসির ‘জার্সিতে’ ফাতির গোল, স্বস্তি ফিরলো বার্সেলোনায়

মেসির ‘জার্সিতে’ ফাতির গোল, স্বস্তি ফিরলো বার্সেলোনায়

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৯

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে প্রথম বিভাগে কয়েক বছর খেলার অভিজ্ঞতা আছে ইফতেখার রহমান মিঠুর। তবে বেশি দিন ক্রিকেট না খেললেও সংগঠক হিসেবে আশির দশক থেকেই কাজ করছেন তিনি। আর এই কাজ করতে গিয়েই ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলীর সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে ইফতেখারের। গুঞ্জন আছে, সৌরভের ‘সুপারিশে’ এবার বিসিবি নির্বাচনে পরিচালক পদে লড়াই করতে যাচ্ছেন তিনি।

দ্বিতীয় বিভাগের ক্লাব ফিয়ার ফাইটার্স থেকে কাউন্সিলরশিপ নেওয়া ইফতেখার আজ (সোমবার) মনোনয়নপত্র জমা দিয়েছেন। ক্যাটাগরি-২ থেকে বিসিবি নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। এই ক্যাটাগরিতে ১২ পরিচালক পদে ১৭ জন লড়বেন। ইফতেখার জানিয়েছেন, পরিচালক নির্বাচিত হলে বন্ধুত্বের খাতিরে বৈশ্বিক ক্রিকেট রাজনীতিতে সৌরভকে দিয়ে কিছু কাজও করে নিতে পারবেন তিনি। 

আজ বিসিবি কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সংবাদমাধ্যমের এক প্রশ্নে ইফতেখার বলেছেন, ‘আপনারা সাংবাদিকরা অনেকে যেমন আমার বন্ধু, সে-ও (সৌরভ গাঙ্গুলী) অনেকদিন থেকে আমার বন্ধু। সে-ও জানে যে আমি নির্বাচনে দাঁড়াচ্ছি। ও শুভকামনা জানিয়েছে।’

ইফতেখার বিশ্বাস করেন, বন্ধুত্বের খাতিয়ে বাংলাদেশের ক্রিকেটের উন্নতি হয় এমন কিছু কাজও তিনি করে নিতে পারবেন সৌরভের কাছ থেকে, ‘বন্ধুত্ব থাকলেও একটা আনুষ্ঠানিকতা তো আছে। সে তো চাইলেও অফিসিয়াল ডেকোরাম ভাঙতে পারবে না। তবে বন্ধুত্বের খাতিরে হয়তো কিছু কাজ করে দিতেও পারে। কিন্তু অফিসিয়ালি সে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট। আর আমি থাকি আর না থাকি, সৌরভ গাঙ্গুলীর কিন্তু বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে অন্যরকম সম্পর্ক। বাংলাদেশ ক্রিকেটকে সে অন্যভাবে দেখে।’

সৌরভ তার আত্মজীবনী ‘সেঞ্চুরি ইজ নট এনাফ’- এ ইফতেখারকে উল্লেখ করেছেন নিজ পরিবারের একজন হিসেবে। ১৯৮৯ সালে সৌরভের বড় ভাই স্নেহাশিষ গাঙ্গুলী গুলশান ইয়ুথ ক্লাবের হয়ে বাংলাদেশের ঘরোয়া লিগ খেলে গেছেন। ওই সময় সৌরভের বড় ভাই ইফতেখারের সঙ্গে যোগাযোগ করেন সৌরভকে ঢাকায় খেলানোর ব্যাপারে। চুক্তি হলেও শেষ পর্যন্ত সৌরভের খেলা হয়নি। তবে সে সময় তাদের বন্ধুত্ব গড়ে ওঠে।   

ঘরোয়া ক্রিকেটে কাজ করার অভিজ্ঞতা পরিচালক হিসেবে কাজে লাগাতে চান ইফতেখার, ‘পরিচালক হিসেবে না থাকলেও ১৯৯০ সাল থেকেই বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে আমি জড়িত। গত পাঁচ বছর হয়তো বোর্ডের সঙ্গে জড়িত না, কিন্তু কোয়াব ও অন্যান্য ক্ষেত্রে কিন্তু ক্রিকেটের সঙ্গে আমি জড়িত। ক্রিকেটের সঙ্গে আমি আছি। সেই ১৯৮০ সাল থেকে যে প্রথম বিভাগ খেলা শুরু করেছি, এরপর থেকে তো আছি। এতদিন যে অভিজ্ঞতা অর্জন করেছি, সেটা কাজে লাগানোর চেষ্টা করবো।’

/আরআই/কেআর/

সম্পর্কিত

বিসিবি নির্বাচন: ২৩ পদে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

বিসিবি নির্বাচন: ২৩ পদে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামে একাডেমি নির্মাণের ঘোষণা আকরামের

চট্টগ্রামে একাডেমি নির্মাণের ঘোষণা আকরামের

বিসিবি নির্বাচন: ২৩ পদে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:১১

আগামী ৬ অক্টোবর বিসিবি নির্বাচন। শুরুতে উত্তাপবিহীন নির্বাচনের ইঙ্গিত থাকলেও ধীরে ধীরে জমে উঠেছে। আসন্ন নির্বাচনে ক্লাব ক্যাটাগরিতেই জমজমাট ও হাড্ডাহাড্ডি নির্বাচনের আভাস পাওয়া যাচ্ছে। ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র কেনার শেষ দিনে ২৩ পদের জন্য প্রার্থী সংখ্যা দাঁড়ায় ৩২। আজ (সোমবার) ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। গুঞ্জন ছিল, কয়েকজন জমা দেবেন না। কিন্তু শেষ পর্যন্ত ২৩ পদের জন্য কেনা ৩২ প্রার্থীর সবাই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিসিবির পরিচালনা পর্ষদ হবে ২৫ জনের। এর মধ্যে পরিচালক ক্যাটাগরি-১ (জেলা ও বিভাগ) থেকে ১০ জন, পরিচালক ক্যাটাগরি-২ (ক্লাব) থেকে ১২ জন এবং ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে একজনকে ভোট দিয়ে নির্বাচিত করবেন কাউন্সিলররা। এই ২৩ জন ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে দুজন পরিচালক আসবেন। এখান থেকে ইতিমধ্যে জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি নির্বাচিত হয়েছেন। তারা ছাড়া আরও সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে। কারণ তাদের পদে কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র তোলেননি।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে থাকা কাউন্সিলররা হচ্ছেন- আ. জ. ম. নাসির উদ্দিন ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), অ্যাডভোকোট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ) এবং আলমগীর খান আলো (বরিশাল বিভাগ)। সব মিলিয়ে ৭ জনের কোনও প্রতিদ্বন্দ্বী নেই।

এই ক্যাটাগরিতে নির্বাচন করে আসতে হবে তিন পরিচালককে। ঢাকা বিভাগের দুটি পদের জন্য লড়াই হবে চারজনের। তারা হলেন- তানভীর আহমেদ টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু,  খালিদ হোসেন। রাজশাহী বিভাগে একটি পদের জন্য লড়বেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। প্রথমবার তিনি পরিচালক পদে নির্বাচন করছেন। তার প্রতিদ্বন্দী সাইফুল আলম স্বপন চৌধুরী, যিনি গত মেয়াদে পরিচালক ছিলেন। আজ তারা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সবকিছু ছাপিয়ে নির্বাচনের সবচেয়ে আলোচিত হচ্ছে ক্লাব ক্যাটাগরি। এখানে ১২ পদের জন্য লড়বেন ১৭ কাউন্সিলর। নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি) সবাই মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখান থেকে ১২ জন পরিচালক নির্বাচিত হবে।

তিন নম্বর ক্যাটাগরিতেও নির্বাচন হবে। বড় চমক দেখিয়ে মনোনয়পত্র জমা দিয়েছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের সাবেক ন্যাশনাল ম্যানেজার ও বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে নির্বাচন করবেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৮ সেপ্টেম্বর। কারও মনোনয়নপত্র বাতিল হলে সেটার আপিল গ্রহণ ও শুনানি ২৯ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৩০ সেপ্টেম্বর। এর ছয় দিন পর, ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে নির্বাচন। নির্বাচনের পরের দিন ৭ অক্টোবর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

২৩ পরিচালক নির্বাচনের জন্য ১৭১ কাউন্সিলর তিন ক্যাটাগরিতে নির্বাচনে ভোট দেবেন। প্রথম ক্যাটাগরি আঞ্চলিক জেলা ও ক্রীড়া সংস্থার। কাউন্সিলর আছেন ৭১ জন। দ্বিতীয় ক্যাটাগরি ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি। তাদের কাউন্সিলর আছেন ৫৭ জন। তৃতীয় ক্যাটাগরি থেকে কাউন্সিলর রয়েছেন ৪৩ জন।

/আরআই/কেআর/

সম্পর্কিত

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

চট্টগ্রামে একাডেমি নির্মাণের ঘোষণা আকরামের

চট্টগ্রামে একাডেমি নির্মাণের ঘোষণা আকরামের

চট্টগ্রামে একাডেমি নির্মাণের ঘোষণা আকরামের

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৫

আগামী ৬ অক্টোবর বিসিবি নির্বাচন। চট্টগ্রাম বিভাগ থেকে প্রার্থী হয়েছেন আকরাম খান। তবে প্রতিদ্বন্দ্বী না থাকায় আকরামকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বলা যায়। আগামী বৃহস্পতিবার শেষ হবে চলতি কমিটির মেয়াদ। এই মেয়াদে চট্টগ্রামে ক্রিকেট একাডেমি গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে পারেননি তিনি। তবে আগামী মেয়াদে সেটি বাস্তবায়ন করার ঘোষণা দিয়েছেন সাবেক অধিনায়ক।

আজ (সোমবার) মনোনয়নপত্র জমা দিতে এসে সংবাদমাধ্যমকে আকরাম বলেছেন, ‘চট্টগ্রাম বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থাকে ধন্যবাদ জানাচ্ছি আমার আর নাছির (আ. জ. ম. নাছির উদ্দিন) ভাইয়ের ওপর আস্থা রাখার জন্য। আমরা প্রথমত বিভাগের জন্য, চট্টগ্রামের জন্য কাজ করছি। তারপর দেশের জন্য কাজ করছি।’

সঙ্গে যোগ করেছেন, ‘আগের চেয়ে চট্টগ্রাম থেকে খেলোয়াড় সংখ্যা বেড়েছে। ভবিষ্যতে আরও অনেকে খেলবে। আমাদের আরও পরিকল্পনা আছে। একটা একাডেমি করার পরিকল্পনা ছিল। কিন্তু করোনার কারণে পিছিয়ে গেছি। পরিস্থিতি যদি ভালো থাকে, তাহলে কিছুদিনের মধ্যে আমাদের কার্যকলাপ শুরু করতে পারবো।’

এই একাডেমিতে চট্টগ্রামের প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে কাজ করা হবে বলে জানিয়েছেন তিনি, ‘একাডেমি গঠন নিয়ে নাসির ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছে। এটাতে চিটাগং বিভাগে যত জেলা আছে, প্রতিটিতে প্রতিভাবান খেলোয়াড়দের প্রশিক্ষণের ব্যবস্থা করবো।’

 

/আরআই/কেআর/

সম্পর্কিত

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

বিসিবি নির্বাচন: ২৩ পদে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

বিসিবি নির্বাচন: ২৩ পদে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

বাংলাদেশের জার্সিতে সাফে খেলা হচ্ছে না কিংসলের

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৮

অনেক আশা নিয়ে লাল-সবুজ দলের হয়ে অনুশীলন করে যাচ্ছিলেন নাইজেরিয়ান বংশোদ্ভূত এলিটা কিংসলে। কিন্তু তার আশায় গুঁড়েবালি! শেষ মুহূর্তে ফিফার ছাড়পত্র না আসায় কিংসলের এই যাত্রায় আর বাংলাদেশের জার্সিতে খেলা হচ্ছে না।

আগামী ১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপে কিংসলেকে ছাড়াই মালদ্বীপ যাচ্ছে বাংলাদেশ দল। অথচ গত কয়েকদিন ধরে অস্কার ব্রুজনের দলে ঘাম ঝরিয়ে যাচ্ছিলেন ৩১ বছর বয়সী স্ট্রাইকার।

কিংসলেকে না পাওয়া প্রসঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘ফিফা থেকে এখনও ছাড়পত্র আসেনি। সাফের আগে আসবে না। এটা সময়সাপেক্ষ বিষয়। অন্তত কয়েক মাস লেগে যায়। তাই কিংসলেকে সাফে খেলানো যাবে না, এটা নিশ্চিত করে বলতে পারি।’

কিংসলের বিষয়টি নিষ্পত্তি না হওয়ায় সব কিছু ঝুলিয়ে রাখা হয়েছিল। আজ বিকালের অনুশীলন দেখেই সাফের চূড়ান্ত দল ঘোষণা করার কথা কোচ ব্রুজনের। সোমবার সংবাদ সম্মেলনে কোচ বলেছিলেন, ‘বিকালে অনুশীলন রয়েছে। এরপর দল চূড়ান্ত হবে।’

এছাড়া জাতীয় দলের খেলোয়াড়দের কোভিড পরীক্ষা হয়েছে। সেই রিপোর্টের ওপর ভিত্তি করেও দল ২৭ থেকে ২৩ জনে নেমে যাবে। মালদ্বীপে সাফ শুরু হবে ১ অক্টোবর। চলবে ১৬ অক্টোবর পর্যন্ত। আগামীকাল (মঙ্গলবার) দুপুরে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।

/টিএ/কেআর/

সম্পর্কিত

সাফে গোল করার দায়িত্ব সবার

সাফে গোল করার দায়িত্ব সবার

ভারতকে ফেভারিট মানলেও চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ

ভারতকে ফেভারিট মানলেও চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ

ফিফার ছাড়পত্র আসেনি কিংসলের, অপেক্ষায় বাফুফে 

ফিফার ছাড়পত্র আসেনি কিংসলের, অপেক্ষায় বাফুফে 

মেসির ‘জার্সিতে’ ফাতির গোল, স্বস্তি ফিরলো বার্সেলোনায়

মেসির ‘জার্সিতে’ ফাতির গোল, স্বস্তি ফিরলো বার্সেলোনায়

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

বিসিবি নির্বাচন: ২৩ পদে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

বিসিবি নির্বাচন: ২৩ পদে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামে একাডেমি নির্মাণের ঘোষণা আকরামের

চট্টগ্রামে একাডেমি নির্মাণের ঘোষণা আকরামের

টাকা না জমিয়ে খরচ করা উচিত বিসিবির: দুর্জয়

টাকা না জমিয়ে খরচ করা উচিত বিসিবির: দুর্জয়

টেস্টকে বিদায় বললেও ক্রিকেট খেলে যেতে চান মঈন 

টেস্টকে বিদায় বললেও ক্রিকেট খেলে যেতে চান মঈন 

টেস্ট ক্রিকেট ছাড়ছেন মঈন আলী

টেস্ট ক্রিকেট ছাড়ছেন মঈন আলী

রাসেলের চোটে উদ্বিগ্ন কেকেআর

রাসেলের চোটে উদ্বিগ্ন কেকেআর

ভারতীয়দের মাঝে যেখানে কোহলিই ‘প্রথম’

ভারতীয়দের মাঝে যেখানে কোহলিই ‘প্রথম’

মুশফিককে অনুসরণ করলেন সৌম্য-শামীমসহ চার ক্রিকেটার

মুশফিককে অনুসরণ করলেন সৌম্য-শামীমসহ চার ক্রিকেটার

কলকাতাকে জিততে দিলেন না জাদেজা

কলকাতাকে জিততে দিলেন না জাদেজা

সর্বশেষ

রসুন দিয়ে এ কাজও হয়!

রসুন দিয়ে এ কাজও হয়!

বগুড়ায় করোনাকালে ‘ঝরে পড়েছে’ ১০ শতাংশ শিক্ষার্থী

বগুড়ায় করোনাকালে ‘ঝরে পড়েছে’ ১০ শতাংশ শিক্ষার্থী

সাফে গোল করার দায়িত্ব সবার

সাফে গোল করার দায়িত্ব সবার

প্রতি কেন্দ্রে ৫০০ জনকে টিকা দেবে ডিএনসিসি

প্রতি কেন্দ্রে ৫০০ জনকে টিকা দেবে ডিএনসিসি

সাবেক যুবলীগ নেতার বিরুদ্ধে ৩৫ কোটি টাকা লন্ডারিংয়ের মামলা

সাবেক যুবলীগ নেতার বিরুদ্ধে ৩৫ কোটি টাকা লন্ডারিংয়ের মামলা

© 2021 Bangla Tribune