X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

‘ফ্লাডগেটটা খুলে দিয়েছে বিটিএস’

বিনোদন ডেস্ক
০৮ জুন ২০২১, ১৬:৩৬আপডেট : ০৮ জুন ২০২১, ১৭:২৮

কে-পপ এখন আর শুধু কোরিয়ার নেই, গোটা বিশ্বের হয়ে গেছে। বিটিএস, ব্ল্যাক পিংক-এর জয়জয়কার। ধারাবাহিকতায় স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন এশীয় অনেক শিল্পীও। আর স্বপ্নপূরণের খুব কাছাকাছি দাঁড়িয়ে আছেন ভারতের তরুণ শিল্পী আরমান মালিক।

সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে দিয়েছেন বিশাল এক সাক্ষাৎকার। বলেছেন, এশীয় শিল্পীদের জন্য বিশ্বায়নের ফ্লাডগেটটা খুলে দিয়েছে বিটিএস।

সম্প্রতি মুক্তি পাওয়া ‘ইকো’ গানটি দিয়ে সফলতার একেবারে বুকে তীর ছুঁড়েছেন আরমান। ইউটিউবে রিলিজ দেওয়ার ১০ দিনের মাথায় পেলেন এক কোটি হিট। এর আগের ‘কন্ট্রোল’ গানটিও তিন কোটি ছুঁই ছুঁই করছে। আর এ সফলতার চাবিটা ঘুরিয়েছে মূলত কে-পপ।

দুই সপ্তাহ আগে মুক্তি পাওয়া ‘ইকো’ এখন পর্যন্ত কুড়িয়েছে এক কোটি ৩০ লাখ ভিউ। তার সঙ্গে ছিলেন জনপ্রিয় কে পপ গায়ক এরিক ন্যাম।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে আরমান জানালেন, ‘মহামারির আগেই ভারতীয়-আমেরিকান সুরকার ও গীতিকার নাইলস হলোওয়েল ধর ওরফে ক্যাজমিরের সঙ্গে আমার লস অ্যাঞ্জেলসে দেখা হয়। ইকো গানটির সূচনা সেখানেই। ক্যাজমির তখনও সেটাকে রিলিজ করেনি। এরপর টুইটারে কথা হয় এরিকের সঙ্গে। কথায় কথায় একসঙ্গে কিছু একটা করার আলোচনা হয়। আর যে ট্র্যাকটির প্রতি আমরা দুজনই টান বোধ করছিলাম, ওটাই ছিল ইকো। গানটিকে আজকের এ পর্যায়ে আনতে আমাদের ‍দুজনকে প্রায় দুই মাস খাটতে হয়েছে।’

‘এক রকম গান করতে করতে শ্রোতারাও ওই শিল্পীর কাছ থেকে আগের মতোই কিছু একটা আশা করে। এর মধ্যে নতুন কিছু করার একটা ঝুঁকি থাকে। ভক্তরা চাইলে তখন আপনাকে ছুড়েও ফেলতে পারে।’ আরমান আরও বললেন, ‘অনেকেই মনে করে আমি কেবল রোমান্টিক গান করে যাব। একদিকে জনপ্রিয়তাকে যেমন ভালোবাসি, তেমনি এক ধাঁচের হয়ে যাওয়াটাকেও অপছন্দ করি।’

তার গান লেখার প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে আরমান মালিকের উত্তর- ‘নির্দিষ্ট কোনও প্রক্রিয়া নেই। প্রতিটি ভাষা ও ধাঁচের আলাদা একটা আঁচ আছে। তবে প্রাকৃতিকভাবে আমার ক্ষেত্রে যা ঘটে- শুরুতে একটা সুর বুনতে থাকি, পরে তার ওপর শব্দ বসানো শুরু করি।’

এখন তারকাখ্যাতি অর্জনের নেপথ্যে স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোর অবদানের কথাও স্বীকার করেন আরমান। জানালেন, অ্যাপল মিউজিক, স্পটিফাই, ইউটিউব মিউজিক, আমাজন মিউজিক- এগুলোর কারণে ভারতের অনেক শিল্পীকেই চিনতে পেরেছে বিশ্বের শ্রোতারা।

/এফএ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’