X
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮

সেকশনস

ঢালিউডের পোস্টার রাজনীতি নিয়ে সিনেমা

আপডেট : ১৯ জুন ২০২১, ১৩:৩০

ঢালিউড তথা গোটা বিশ্বের চলচ্চিত্র শিল্পে পোস্টার একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে একজন শিল্পীর জনপ্রিয়তা তথা চরিত্রের গুরুত্ব প্রকাশ পায় ছবির পোস্টারে। আবার এমন অনেক শিল্পীও আছেন যারা বছরের পর বছর অভিনয় করেও স্থান পান না পোস্টারে!

মূলত সিনেমার এই পোস্টার রাজনীতি নিয়ে সিনেমা বানাচ্ছেন সাইফ চন্দন। আর এর অন্যতম চরিত্রে অভিনয় করছেন ছোট পর্দার মেধাবী অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। আরও আছেন সাঞ্জু জন, আফ্রি সেলিনা, সাইফ, অলংকার, রাশেদ মামুন অপু, সঞ্চিতা, শিবাসানু, ডন, স্বাধীন, জাহিদ, রেশমি প্রমুখ।

এরমধ্যে ৫০ ভাগ শুটিং শেষ। বাকি অংশের কাজও চলছে দ্রুত। সাইফ চন্দন বলেন, ‘এটি মূলত সম্পর্কের গল্প। যেখানে সম্পর্কগুলো প্রয়োজনে আসে, তৈরি হয়, আবার প্রয়োজন ফুরালেই শেষ! আমি দেখাতে চেয়েছি এই চলচ্চিত্র শিল্পে সবাই ছুটছে সাকসেসের পেছনে। সবাই চায় পোস্টারে জায়গা করে নিতে। ছোট জায়গা পেলে সেটাকে আরও বড় করতে চাইছে অনেকে। কিন্তু সেই সাকসেসের জন্য যে কত সম্পর্ক নষ্ট হয়, করতে হয় অন্যায়- এসবের দিকে নজর দিতে চাই সিনেমাটির মাধ্যমে।’

সাঞ্জু ও আফ্রি এদিকে নওশাবা বলেন, ‘সাধারণত যা দেখি, এটি সেই ধরনের কোনও গল্প নয়। আমার চরিত্রটিও খুব সুন্দর। মফস্বল থেকে এ শহরে উঠে আসা একজন স্বপ্নবাজ নারীর গল্প এটি। যে কিনা মানুষকে নিয়ে, মানুষের মন নিয়ে অনেক ভাবে। খুব ভালো লাগছে কাজটি করে। অনেক আশাবাদী আমি।’

নির্মাতা সাইফ চন্দন জানান, চলতি বছরেই ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে তার।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

দীর্ঘদিন পর নতুন গানে ফেরা...

দীর্ঘদিন পর নতুন গানে ফেরা...

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৫:০০

প্রতিদিন সকালে দুই ঘণ্টা করে টানা ১০ বছর একই অনুষ্ঠান প্রচারের মাইলফলক ছুঁতে যাচ্ছে মাছরাঙা টিভির ‘রাঙা সকাল’। 

দেশের অন্যতম জনপ্রিয় এই বেসরকারি চ্যানেলটি সম্প্রচারের ১০ বছর পূর্ণ করে ১১ বছরে পা রাখতে যাচ্ছে ৩০ জুলাই। সম্প্রচারের প্রথমদিন থেকেই প্রচার হয়ে আসছিলো ‘রাঙা সকাল’ নামের বিশেষ অনুষ্ঠান। সে হিসেবে, প্রতিষ্ঠানের জন্মদিনের সঙ্গে অনুষ্ঠানটিরও সম্প্রচারদিন।

এ নিয়ে চ্যানেলটির পর্দায় দিনব্যাপী নানা আয়োজন তো থাকছেই, সঙ্গে বাড়তি মাত্রা টেনে দেবে বিশেষ ‘রাঙা সকাল’ অনুষ্ঠানটি।

৩০ জুলাই সকাল ৭টা থেকে ৯টায় প্রচার হবে বিশেষ পর্বটি। আর এই পর্বে অতিথি হিসেবে দেখা যাবে অনুষ্ঠানের দুই নিয়মিত উপস্থাপিকা নন্দিতা ও লাবণ্যকে! দুই উপস্থাপিকা টানা দুই ঘণ্টা প্রথমবার পাশাপাশি বসে গান শোনাবেন এই পর্বে। আর এই পর্বটি সঞ্চালনা করবেন অনুষ্ঠানের অন্য দুই নিয়মিত উপস্থাপক কিবরিয়া ও রুম্মান। 

সংগীত পরিবেশনের ফাঁকে এই পর্বে চারজন উপস্থাপক ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের নেপথ্যের গল্প ও সফলতার নেপথ্যে যেসব নিবেদিতপ্রাণ কর্মীরা রয়েছেন, তাদের নিয়ে কথা বলবেন। 

‘রাঙা সকাল’র অন্যতম উপস্থাপক রুম্মান রশীদ খান বলেন, ‘‘শুরু থেকে এ অনুষ্ঠানের মূল ভাবনা, অতিথি নির্বাচন এবং সার্বিক তত্ত্বাবধান করছেন আমাদের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। মাছরাঙা টেলিভিশনের উদ্বোধনী দিনে তিনি বলেছিলেন, ‘সবক্ষেত্রেই আমরা ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরতে চাই’। সেই আলোকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবার জন্য যারা নিজেদের অবস্থান থেকে ইতিবাচক ভূমিকা রাখছে, সেসব আলোকিত ব্যক্তিত্বরাই অলংকৃত করেন ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের অতিথির আসন। আমরা এই ধারাবাহিকতা রক্ষা করবো আগামীতেও।’’

শুধু মাছরাঙা টেলিভিশনের ঢাকা স্টুডিও-ই নয়, ‘রাঙা সকাল’ প্রচার হয়েছে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান, পাবনা, ময়মনসিংহ, চট্টগ্রাম এবং খুলনা থেকেও। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন জোবায়ের ইকবাল।

/এমএম/

সম্পর্কিত

গায়েহলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

গায়েহলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

রাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শার্লিনের

রাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শার্লিনের

সেই লাকী আক্তারের কণ্ঠে কন্যা ও কান্নার গল্প (ভিডিও)

সেই লাকী আক্তারের কণ্ঠে কন্যা ও কান্নার গল্প (ভিডিও)

অডিশন দিয়েও বলিউডে আসেননি ক্রেইগ, কারণ?

অডিশন দিয়েও বলিউডে আসেননি ক্রেইগ, কারণ?

গায়েহলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৪:০৫

পুরনো ছবিতে প্রসূন আজাদ কোরবানির ঈদ ছিল ২১ জুলাই, তার একদিন পরই বিয়ের পিঁড়িতে বসার কথা ছিলো মডেল অভিনেত্রী প্রসূন আজাদের। এ কারণে ঈদের আগে থেকেই নিজ বাসায় তৈরি করা হলো গায়েহলুদ-মেহেদি মঞ্চ। 

প্রায় প্রতিটা দিনই মঞ্চটা একটু একটু করে সাজানো হয়; কিন্তু শুভক্ষণ আর আসে না। কারণ বিয়ের জন্য নির্ধারিত দিন (২৩ জুলাই) থেকে দেশজুড়ে শুরু হলো কঠোর লকডাউন। যা চলছে এখনও। 

বলা যায়, গত সাত দিন ধরে মঞ্চ সাজিয়েই বসে আছেন কনে, শুধু আসছে না বর, বাজছে না সানাই কিংবা ‘হলুদ বাটো-মেন্দি বাটো’ গান! বরং মাঝে মাঝে হলুদের মঞ্চে হাই তুলে ঘুমিয়ে পড়ার ঘটনাও ঘটছে, জানান প্রসূন নিজেই।  

প্রসূন বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘বাবা-মা দুজনই আইনশৃঙ্খলা বাহিনীতে কর্মরত। সরকারি আদেশের কারণে লকডাউনে নিয়ম ভেঙে তারা বিয়ের আয়োজন করতে চান না। ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলছেন। যদি অনুমতি পান তাহলে দ্রুতই বিয়ে হবে।’

গত ১২ জুন প্রসূনের বাগদান হয়। পাত্র দীর্ঘদিনের বন্ধু ও প্রেমিক ফারহান। পেশায় তিনি ব্যবসায়ী ও ফার্ম হাউজের মালিক।

অপেক্ষায় থেকে থেকে হলুদ-বিয়ের মঞ্চতেই ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছেন প্রসূন এরপর থেকেই তারা বিয়ের কেনাকাটা ও প্রস্তুতি নেওয়া শুরু করেন। ঠিক করা হয়, কোরবানির ঈদের পরদিন বিয়ে হবে। তবে সেদিন থেকেই সরকার কঠোর লকডাউনের ঘোষণা দেন। অন্যদিকে, প্রসূনের বাবা-মা দু’জনেই পুলিশ অফিসার। যার ফলে সরকার বিব্রত হয়, এমন কাজে যেতে চান না তারা।

প্রসূন বললেন, ‘ডিএমপি থেকে অনুমতি পেলে হয়তো বিয়ে হবে। আর আমরা চাইছি, মসজিদে গিয়ে বিয়েটা করতে। গত এক সপ্তাহ ধরে প্রতিদিন টেনশন আর প্রস্তুতি নিয়ে আছি। আর কুলচ্ছে না। দেখি কালকে (৩০ জুলাই) দুপুরের মধ্যে যদি অনুমতি পাই, তাহলে ভালো। নইলে বাবাকে নিয়ে রিকশায় উঠবো। টিকাটুলি মসজিদে গিয়ে ফারহানকে ডেকে নেব। দুজনে নামাজ পড়ে আত্মীয়-স্বজন ছাড়াই বিয়ে করে ফেলতে পারি।’

প্রসূন জানান, সম্ভাবনা আছে আগামীকাল (৩০ জুলাই) বিয়ে হওয়ার। কারণ এদিন শুক্রবার। এছাড়াও ডিএমপির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। বিশেষ ব্যবস্থায় অনুমতি পেলে বিয়ে হতে আর বাধা থাকছে না।

সাম্প্রতিক সময়ে প্রসূন ও ফারহান ২০১২ সালের লাক্স চ্যানেল আই প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়ে মিডিয়ায় যাত্রা শুরু করেন প্রসূন। এরপর টানা কাজ করলেও ২০১৬ সাল থেকে নিজেকে গুটিয়ে নেন। নাটকে হয়ে পড়েন অনিয়মিত। এরমধ্যে সাম্প্রতিক বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন।

ছবিগুলো হলো নুরুল আলম আতিকের ‘মানুষের বাগান’, রাশিদ পলাশের ‘পদ্মপুরাণ’, জায়েদ রেজওয়ানের ‘মৃত্যুপুরী’ এবং নিশীথ সূর্যের ‘পায়রার চিঠি’।

/এমএম/

সম্পর্কিত

বাগদান হলো প্রসূনের

বাগদান হলো প্রসূনের

রাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শার্লিনের

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৪:২৪

এবার নতুন খড়গের মুখে পড়তে চলেছেন বলিউডপাড়ায় হালের আলোচিত ব্যক্তি রাজ কুন্দ্র। 

নিজে অভিনয়শিল্পী না হলেও বলিউডের সঙ্গে তার সম্পর্ক ছিল বেশ ঘনিষ্ট। বিভিন্ন ইভেন্ট ও শো-এর আয়োজনের পাশাপাশি রাজ সরাসরি তারকাদের প্রচারণার কাজও করতেন। আর সেই তালিকায় ছিলেন অক্ষয় কুমার ও সঞ্জয় দত্তের মতো হাই প্রোফাইল তারকারাও। সঙ্গে স্ত্রী শিল্পা শেঠির সমর্থন তো ছিলোই। 

২০১৯ সালে একটি ব্যবসায়িক কাজে রাজের সঙ্গে কথা হয় বলিউড অভিনেত্রী শার্লিন চোপড়ার। আর ওই সময় রাজ কুন্দ্রর হাতে যৌন হয়রানির শিকার হন, এমন অভিযোগ শার্লিনের। কুন্দ্রর গ্রেফতার হওয়ার জের ধরেই এবার মুম্বাই পুলিশের কাছে গিয়ে সশরীরে বিবৃতি দিয়ে এলেন শার্লিন।

মুম্বাই ক্রাইম ব্রাঞ্চের কাছে দেওয়া বিবৃতিতে শার্লিন বললেন, কুন্দ্র তার ম্যানেজারের সঙ্গে দেখা করতে এসেছিলেন ব্যবসায়িক একটি প্রস্তাব নিয়ে আলোচনা করতে। শার্লিনের মতে, কুন্দ্র তার বাসায় না জানিয়েই হুট করে ঢুকে পড়েন এবং এর আগে তাদের মধ্যে উত্তপ্ত কিছু এসএমএস বিনিময় হয়েছিল। সেটার জের ধরেই কুন্দ্র আচমকা শার্লিনকে চুমু খেতে শুরু করেন। শার্লিন বাধা দিলেও কুন্দ্র তাতে পাত্তা দেননি।

শার্লিন বলেন, রাজকে তিনি এও বলেছিলেন যে তার মতো একজন বিবাহিত পুরুষের সঙ্গে কোনও সম্পর্কে জড়ানোর ইচ্ছে নেই তার। উত্তরে রাজ কুন্দ্র বলেন, শিল্পার সঙ্গে তার সম্পর্কটা জটিলতার মধ্যে দিয়ে যাচ্ছে। এ নিয়ে তিনি বেশ মানসিক চাপে আছেন।

ওই ঘটনার সূত্র ধরে এ বছরের এপ্রিলে রাজ কুন্দ্রর বিরুদ্ধে একটি এফআইআর করেছিলেন শার্লিন চোপড়া।

এদিকে স্বামীর কাজকর্মের পক্ষে সাফাই গেয়ে নেটিজেনদের দরবারে শিল্পাও এখন খানিকটা বেকায়দায় আছেন। অন্যদিকে পর্নোগ্রাফিক ভিডিও বানিয়ে গ্রেফতার হওয়ার পর জাল থেকে নিজেকে ছাড়িয়ে আনার বন্দোবস্ত অনেকটাই এগিয়ে এনেছিলেন রাজ কুন্দ্র। এর মধ্যে শার্লিনের অভিযোগটা বলা যায় ওই জালে আরেকটা গিট্টু লাগিয়ে দিল।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া ও উইকিপিডিয়া

/এফএ/এমএম/

সম্পর্কিত

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

গায়েহলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

গায়েহলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

সেই লাকী আক্তারের কণ্ঠে কন্যা ও কান্নার গল্প (ভিডিও)

সেই লাকী আক্তারের কণ্ঠে কন্যা ও কান্নার গল্প (ভিডিও)

অডিশন দিয়েও বলিউডে আসেননি ক্রেইগ, কারণ?

অডিশন দিয়েও বলিউডে আসেননি ক্রেইগ, কারণ?

সেই লাকী আক্তারের কণ্ঠে কন্যা ও কান্নার গল্প (ভিডিও)

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৪:০৩

‘ক-তে কাদের মোল্লা...তুই রাজাকার, তুই রাজাকার’, ‘স-তে সাকা চৌধুরী...তুই রাজাকার, তুই রাজাকার’– বজ্রকণ্ঠে এমন স্লোগান তুলে গোটা বিশ্বের নজরে আসেন লাকী আক্তার। ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি রাজধানীর শাহবাগে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে সংগঠিত গণজাগরণ মঞ্চের মধ্যমণি হয়ে ওঠেন তিনি। টাইটেল পান ‘অগ্নিকন্যা’ বা ‘স্লোগানকন্যা’।

নানা তর্ক-বিতর্কের ঢেউয়ে স্বতঃস্ফূর্ত সেই গণ আন্দোলন দিক হারায়, ছত্রভঙ্গ হয়ে যান লাকী আক্তারদের মতো ফ্রন্ট লাইনার বিপ্লবীরা। যাদের অনেকেই পাড়ি জমান বিদেশেও। তবে দেশেই থিতু হন ছাত্র ইউনিউনের সাবেক এই সভাপতি। এরমধ্যে হয়েছেন মা ও সংসারী। তবে থমকে যায়নি আজও তার বিপ্লবী মন। বরং সুরেলা হয়েছে আরও। তাই তো বিরতি শেষে ফিরলেন আবারও, তবে ভিন্ন মোড়কে।

স্লোগানকন্যা লাকী আক্তার কণ্ঠে তুলে নিলেন গান। সুরটাও নিজের। খুললেন স্বনামেই ইউটিউব চ্যানেল। যার শুরুটা হলো ‘গাছেদের কান্না’ শিরোনামের গান দিয়ে। যে গানের গল্পটা বৈশ্বিক হলেও, রয়েছে শাহবাগের রেশ। গত মে মাসে সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কেটে রেস্তোরাঁ-দোকান নির্মাণের উদ্যোগের বিপরীতে দাঁড়িয়েই লাকীর এই প্রতিবাদী গানচিত্র। যা প্রকাশ পেয়েছে ২৭ জুলাই। গানের কথা-সুর-কণ্ঠে তো বটেই, ভিডিওতেও উঠে এসেছে গাছ ও নীড়হারা পাখিদের কান্নার প্রতিচ্ছবি ও ধ্বনি।     

গানটি তৈরির প্রেক্ষাপট প্রসঙ্গে লাকী আক্তার বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটার পর পাভেল পার্থ দাদা এই গানটি লেখেন। আমাকে পাঠিয়ে বললেন- দেখেন লাকী, এটাকে কিছু করা যায় কি না। ক’দিন ধরে ভেবে ভেবে গানটা সুর করি। তারপর মুয়ীয ভাই আর রেজওয়ান ভাইয়ের সহযোগিতায় বাকি কাজটুকু হয়ে যায়।’

লাকী আক্তার এখন এক কন্যাসন্তানের মা। নাম সূর্য। বাচ্চাকে বাসায় রেখে গানের কাজটি শেষ করা ছিলো তার জন্য খানিকটা চ্যালেঞ্জিং। তার ভাষায়, ‘গানটি রেকর্ডিংয়ের সময় বেশ কষ্ট হচ্ছিলো আমার। ফোন সাইলেন্ট থাকলেও বাচ্চার চিন্তা মাথায় ঘুরতো সবসময়। বাসা থেকে ফোন আসলে ওপাশ থেকে মনে হয় কান্নার আওয়াজ পাই! অথচ বাচ্চা আমার নিরাপদেই ছিলো। আমার মেয়ে এবং পরিবারকে অশেষ ধন্যবাদ এভাবে সাপোর্ট করার জন্য।’

লাকী বলছিলেন, রেকর্ডিংয়ে গেলে তার কানে বাজতো বাচ্চার কান্না। সম্ভবত এটুকু বলতে ভুলে গেলেন, ঘরে-বাইরে সারাক্ষণই তিনি শুনতেন গাছেদের কান্না! তা না হলে, এমন কথায় অতোটা দরদী সুর আর কণ্ঠ বসালেন কেমন করে? কথাগুলো এমন- আজকে আমি জারুল  হলাম/ পারুল বোনের লাগি/ ঘর হারালো চিলের ছানা/ ডুকরে উঠে কাঁদি/ আজকে কেন কদম কাঁদে/ বকুল মরে পথে/ করাত কেন কোপ বসালো/ স্মৃতির জয়রথে...।  

গানটি করার প্রেক্ষাপট প্রসঙ্গে লাকী বলেন, ‘আমরা প্রায়ই একটা স্লোগান দেই। প্রাণ-প্রকৃতি উজাড় করে উন্নয়ন চাই না। কারণ আমরা জানি, আমাদেরকে লড়তে হয় বিকৃত সৌন্দর্যবোধ, প্রাণবিনাশী উন্নয়ন দর্শন এবং দায়িত্বহীনতার বিরুদ্ধে। পুরো দেশে অবাধে গাছ কাটা, জমি দখল এসব খবর প্রায়ই আমরা শুনি। কিছু মানুষের সীমাহীন লোভের বলি আমাদের জমিন, বন আর প্রাকৃতিক সম্পদ। এর বিরুদ্ধে সোহরাওয়ার্দী উদ্যান কিংবা চট্টগ্রামের সিআরবি, সুন্দরবন কিংবা লাউয়াছড়া- সবখানেই মানুষের দ্রোহ আছে। লড়াই আছে। এই গানটাতে গাছেদের কান্না কিংবা হাহাকারের সুর কিছুটা শোনা যাবে বলে মনে করছি।’

শেষে লাকীর বিনীত অনুরোধ শ্রোতাদের প্রতি, ‘গানটি প্রকাশ করলাম একেবারেই নিজেদের আগ্রহের জায়গা থেকে। আপনারা শুনবেন এবং মতামত দেবেন। কেমন লাগলো জানাবেন।’

জানিয়েছেনও অনেকেই। যার অধিকাংশই ইতিবাচক। এক গানের ইউটিউব চ্যানেলে ১৩ ঘণ্টায় দেড় হাজারের বেশি ভিউ। কম তো নয়।

/এমএম/

সম্পর্কিত

ক্রিকেটার তাসকিনকে উৎসর্গ করে তৌফিকের গানচিত্র

ক্রিকেটার তাসকিনকে উৎসর্গ করে তৌফিকের গানচিত্র

‘পাগল’ প্রসঙ্গে যা বললেন শফিক তুহিন (ভিডিও)

‘পাগল’ প্রসঙ্গে যা বললেন শফিক তুহিন (ভিডিও)

নতুন ওটিটি তাই বিনামূল্যে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

নতুন ওটিটি তাই বিনামূল্যে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

কান থেকে কলকাতায়, রহস্য ছড়ালেন বাঁধন (ভিডিও)

কান থেকে কলকাতায়, রহস্য ছড়ালেন বাঁধন (ভিডিও)

অডিশন দিয়েও বলিউডে আসেননি ক্রেইগ, কারণ?

আপডেট : ২৮ জুলাই ২০২১, ২০:৪৭

জেমস বন্ড খ্যাত হলিউড তারকা ড্যানিয়েল ক্রেইগ প্রস্তাব পেয়েছিলেন হিন্দি সিনেমার জন্য। অডিশনও দিয়েছিলেন। কিন্তু শেষতক ‘না’ বলতেই হয়েছিল তাকে। কারণ, ততক্ষণে শিডিউল পড়ে গিয়েছিল বন্ড সিরিজের নতুন ছবির!

আমির খানের ‘রং দে বাসন্তি’ সিনেমায় অভিনয় করার কথা ছিল ড্যানিয়েল ক্রেইগের। ব্রিটিশ জেলার চরিত্রে তাকে বেশ পছন্দ হয়েছিল পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরার। অডিশনও ভালোভাবে সম্পন্ন হয়েছিল। তবে শেষ পর্যন্ত বিশেষ মিশনে ডাক পড়ে বন্ডের।

বলিউডের অন্যরকম ব্লকবাস্টার মুভি ‘রং দে বাসন্তি’। ভারতের স্বাধীনতাকামী ভগত সিং, রাজগুরু ও সুখদেবদের অতীতের পাশাপাশি এ সময়কার কিছু তরুণের দেশভক্তি তুলে ধরা হয়েছিল এতে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/এফএ/এমএম/এমওএফ/

সর্বশেষ

গতবারের চেয়ে এবার কৃষিঋণ ২০০০ কোটি টাকা বেশি বিতরণ করতে চায় ব্যাংক

গতবারের চেয়ে এবার কৃষিঋণ ২০০০ কোটি টাকা বেশি বিতরণ করতে চায় ব্যাংক

‘দুই ম্যাচের একটি জিতিয়েছি, তবে আলোচনায় আসার মতো ইনিংস খেলিনি’

‘দুই ম্যাচের একটি জিতিয়েছি, তবে আলোচনায় আসার মতো ইনিংস খেলিনি’

আবারও শিল্প-কারখানা খুলে দেওয়ার দাবি গার্মেন্টস মালিকদের

আবারও শিল্প-কারখানা খুলে দেওয়ার দাবি গার্মেন্টস মালিকদের

লকডাউনেও এক চাঁদের গাড়িতে ৭০ যাত্রী! 

লকডাউনেও এক চাঁদের গাড়িতে ৭০ যাত্রী! 

চার দিন পর শিশুকে উদ্ধার, অপহরণকারী গ্রেফতার

চার দিন পর শিশুকে উদ্ধার, অপহরণকারী গ্রেফতার

গার্মেন্টস কর্মীকে সংঘবদ্ধ ধর্ষণ, দুজন গ্রেফতার

গার্মেন্টস কর্মীকে সংঘবদ্ধ ধর্ষণ, দুজন গ্রেফতার

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা, তিন ছেলেকে কুপিয়ে জখম

বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা, তিন ছেলেকে কুপিয়ে জখম

কত প্রকার মাদক আছে দেশে?

মাদক ভয়ংকর-৪কত প্রকার মাদক আছে দেশে?

কিশোরীকে বিভিন্নস্থানে আটকে রেখে সংঘবদ্ধ ধর্ষণ 

কিশোরীকে বিভিন্নস্থানে আটকে রেখে সংঘবদ্ধ ধর্ষণ 

'বাঘের জীবন রক্ষায় সুন্দরবন রক্ষা জরুরি'

আজ আন্তর্জাতিক বাঘ দিবস'বাঘের জীবন রক্ষায় সুন্দরবন রক্ষা জরুরি'

চুক্তিতে কিলিং মিশনে কাজ করতো তারা

চুক্তিতে কিলিং মিশনে কাজ করতো তারা

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

দীর্ঘদিন পর নতুন গানে ফেরা...

দীর্ঘদিন পর নতুন গানে ফেরা...

© 2021 Bangla Tribune