X
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

সেকশনস

বাউল জুটির বাঁচার যুদ্ধ (ভিডিও)

আপডেট : ২১ জুন ২০২১, ০৩:২১

আষাঢ়ের বৃষ্টিস্নাত অলস দুপুর, রাজধানীর কলাবাগান লেক সার্কাস এলাকায় মন্দিরা আর দোতারার সুর! বৃষ্টির এন্ড-টাইটেল হয়ে, নাগরিক পর্দায় বুঝি ভেসে উঠলো হৃদয়ভাঙা ব্যাকগ্রাউন্ড স্কোর- লোকগান। মাটিহীন প্রাসাদে ঠাঁসা এই শহরে, যা বড় বেশি আশাতীত।

বাউল সুরের সূত্র খুঁজতেই মিললো গেরুয়া জুটি শামসু আর মাজেদাকে। জানা গেল, সম্পর্কে গুরু-শিষ্য। মাজেদার হাতে মন্দিরা আর শামসুর হাতে দোতারা। পালা করে গাইছিলেন দু’জনে। গানের ফাঁকে-ফাঁকে আশেপাশের ভবনে থাকা মানুষের উদ্দেশ্যে মাথা উঁচিয়ে মেলে দিচ্ছিলেন হাত- একটু সহযোগিতার আশে। কেউ বারান্দা থেকে, কেউ নিচে নেমে সাহায্য করছিলেন এই নগরবাউল জুটিকে।

গানের ফাঁকে বাউল জুটি শামসু ও মাজেদার সঙ্গে কথা হয় বাংলা ট্রিবিউনের। তারা জানান, করোনা ভাইরাস সংক্রমণের পর থেকেই তাদের স্বাভাবিক জীবন পাল্টে যায়। বন্ধ হয় গানের শো।

কলাবাগান লেক সার্কাস এলাকায় বাউল জুটি দোতারা থামিয়ে বাউল শামসু বলছিলেন, ‘আমরা থাকি বনানী ৫ নম্বর গেট, আদর্শনগর, কড়াইল বস্তির ভেতরে। মূলত সারা বাংলাদেশে ঘুরে বেড়াই, গান-বাজনা করি। কিন্তু করোনায় গেল একটা বছর আমাদের পায়ে শেকল পড়েছে। আটকে পড়েছি এই শহরে। সব প্রোগ্রাম বন্ধ। অন্য কোনও কর্ম তো আমাদের জন্য আর এই দুনিয়ার বুকে নাই। শুধু গান গাই, গান গেয়েই জীবন বাঁচাই। ভিক্ষা করতেও বিবেকে বাধে। তাই বাধ্য হয়ে এখন শহরের গলিতে গলিতে গান গাই, গানের ফাঁকে আকাশের দিকে হাত বাড়াই। যা ভালোবাসা পাই, তা নিয়ে খুশি থাকি।’

বাউল শামসু জানান, তার দেশের বাড়ি খুলনার বাগেরহাট। ছাত্রী মাজেদার বাড়ি যশোরের কেশবপুর থানা।

ছাত্রী কিংবা সহযাত্রী মাজেদা প্রসঙ্গে শামসু বলেন, ‘প্রায় ৩-৪ বছর ধরে আমার সঙ্গে ও গান গাইছে। ও থাকে বউবাজার, আমি থাকি জামাইবাজার। ওই একই এলাকায় আর কী- কড়াইল বস্তি।’

শামসু ও মাজেদা জানান, দু’জনেরই সংসার আছে। শামসুর দুটো সন্তান। এক ছেলে, এক মেয়ে। মাজেদার এক ছেলে। ছেলের ঘরে দু’জন নাতি হয়েছে। শামসু বাউলের মেয়ের ঘরেও দু’জন নাতি। নিজ নিজ সংসার জীবনে দু’জনেই মোটামুটি স্থির।

শামসু বাউল জানান, প্রায় চল্লিশ বছর ধরে তিনি গান গাইছেন। তার ওস্তাদ আপন চাচা আলেক চান ফকির। মাত্র ৮-৯ বছর থেকেই তিনি চাচার সূত্র ধরে স্টেজে গাইছেন। যা চলছে এখনও, তবে ওস্তাদ চাচা মারা গেছেন একযুগ আগেই।

ভিডিওতে থাকলো বিস্তারিত:

পরিবার সম্পর্কে বাউল মাজেদা বলেন, ‘আমার ফ্যামিলি আছে, কিন্তু স্বামী নাই ভাইয়া! একটা ছেলে আছে, ছেলে রিকশা চালায়। আমি এই ওস্তাদের পিছে ঘুরি। ওস্তাদ আমাকে কিছু টাকা দেয়, তা দিয়েই আমার সংসার চলে।’

আয় সম্পর্কে মাজেদা জানান, দিনে ৪-৫শ’ টাকা হয়।

করোনার আগে মাজেদা চাকরি করতেন। চাকরির ফাঁকে শামসু বাউলের সঙ্গে শো করতেন। করোনার কারণে তার চাকরিটা চলে যায়। এরপর থেকে গুরু-শিষ্য নিয়মিত এই শহরের মাটিহীন বুকে ঘুরে ঘুরে ছড়িয়ে দিচ্ছেন মাটির গান।

/এমএম/

সম্পর্কিত

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

ক্লোন করা হবে শিল্পার ফোন

ক্লোন করা হবে শিল্পার ফোন

আগস্টে ‌‘নূর’

আগস্টে ‌‘নূর’

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

আপডেট : ২৭ জুলাই ২০২১, ০০:১৯

গত ঈদে নির্মাতা-উপস্থাপক আনজাম মাসুদ চমকে দিয়েছিলেন একমঞ্চে ১৪ জন উপস্থাপক হাজির করে। সংখ্যা ও সঞ্চালনার হিসাবে বিষয়টি ছিলো নতুন ও উপভোগ্য। ‘আমি কথা বলতে চাই’ নামের বিশেষ এই অনুষ্ঠানটি ছিলো এটিএন বাংলার জন্য নির্মিত। 

এই ঈদেও চমক নিয়ে হাজির হচ্ছেন ‘আজকাল’ হয়ে ‘পরিবর্তন’-খ্যাত এই টিভিমুখ। এবার তিনি হাজির করছেন একসঙ্গে ১৪ জন কণ্ঠশিল্পী! যা দেখা যাবে মঙ্গলবার (২৭ জুলাই) রাত সাড়ে ১০টায় একই চ্যানেলে।

১২ জুলাই বিএফডিসির এটিএন বাংলার স্টুডিওতে অনুষ্ঠানটি ক্যামেরায় ধারণ করা হয়। যাতে অংশ নিয়েছেন আঁখি আলমগীর, দিলশাদ নাহার কণা, সুজন আরিফ, সিঁথি সাহা, সাব্বির জামান, অপু আমান, পুলক অধিকারী, কিশোর দাস, মেহরাব, লিজা, ইমরান, কর্ণিয়া, ঝিলিক ও ফাতিমা তুয যাহরা ঐশী। 

এই আয়োজন নিয়ে আনজাম মাসুদ বলেন, ‘আমি সাধারণত বিটিভি ও এটিএন বাংলাতেই অনুষ্ঠান করে থাকি। সর্বশেষ বিটিভিতেই আমার একটি অনুষ্ঠানে ১২ জন সংগীতশিল্পীকে নিয়ে একটি গান করেছিলাম। এবার আমারই ঈদ অনুষ্ঠানে ১৪ জন শিল্পী অংশগ্রহণ করেছেন। আমার যতোটুকু জানা আছে, তাতে আমি মনেকরি এর আগে কোনও অনুষ্ঠানে একসঙ্গে এতজন কণ্ঠশিল্পীকে একসঙ্গে পাওয়া যায়নি। আমার এই অনুষ্ঠানটিকে আলোকিত করার জন্য প্রত্যেকের কাছেই আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ 

আঁখি আলমগীরের প্রতি বিশেষ ধন্যবাদ জানিয়ে এই সঞ্চালক-নির্মাতা বলেন, ‘তিনি শুটিংয়ে সবার আগে উপস্থিত হয়ে আমাকে বিস্মিত করেছেন। এমন সচেতন মানুষ আসলে সংখ্যায় খুবই কম। আমি তার প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই।’

তবে ঐ অনুষ্ঠানে সবার শেষে কে এসেছেন, সেটি বলতে চাননি মিষ্টভাষী আনজাম মাসুদ।

জানা গেছে, অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা দর্শকের জন্য এমন কিছু কথা শেয়ার করেছেন যা তারা আগে কখনও কোথাও বলেননি। পাশাপাশি শিল্পীদের মধ্যে বুদ্ধির খেলাও হয়েছে। 

‘আমি কথা বলতে চাই’ অনুষ্ঠানটির গ্রন্থনা, পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনা করেছেন আনজাম মাসুদ। নির্বাহী প্রযোজক হিসেবে ছিলেন তাশিক আহমেদ।

ছবি: গোলাম সাব্বির

/এমএম/

সম্পর্কিত

আনজাম মাসুদের নতুন শো ‘আমি কথা বলতে চাই’

আনজাম মাসুদের নতুন শো ‘আমি কথা বলতে চাই’

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

আপডেট : ২৭ জুলাই ২০২১, ০০:২৮

‘ঘটনা সত্য’ নাটকে বিশেষ শিশুদের নিয়ে ‘আপত্তিকর বার্তা’ ছড়িয়ে ‘দায়িত্বহীনতার পরিচয়’ দিয়েছে বলে উল্লেখ  করেছে ছোট পর্দার ১৪ সংগঠনের মোর্চা ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)। তারা বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সতর্ক করবে বলে জানিয়েছে।

অপরদিকে, অভিনয় শিল্পীসংঘ জানিয়েছে, নাটকটির আপত্তিকর সংলাপের বিষয়ে জানতেন না এর প্রধান দুই শিল্পী আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

এক বিবৃতিতে সংগঠনটি বলে, ‘সম্প্রতি ঈদের এ নাটকটির শেষ দৃশ্যের ধারাবর্ণনা নিয়ে যে তীব্র সমালোচনা হচ্ছে তা আমরাও সমর্থন করি। বিশেষ শিশুর জন্মের জন্য পিতা-মাতার অনৈতিক কর্মকাণ্ড দায়ী- এটা অযৌক্তিক, অবৈজ্ঞানিক ও সামাজিক রীতিবিরুদ্ধ। বিষয়টি নিয়ে আমরা অভিনয় শিল্পীদের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তারা জানিয়েছেন, এ ধরনের সংলাপ নিজেরা উচ্চারণ করেননি। ভয়েস ওভারের মাধ্যমে এটি ব্যবহার করা হয়েছে, যা পাণ্ডুলিপিতে ছিল না’

‘ঘটনা সত্য’ নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান। প্রযোজনায় আছে সিএমভি। নাটকটি ঈদ আয়োজনে চ্যানেল নাইনে প্রচারিত হয়েছে। 

এতে প্রতিবন্ধী শিশুর জন্ম নিয়ে অবৈজ্ঞানিক বার্তা দেওয়ার অভিযোগে বিভিন্ন সংগঠন, অভিভাবক ও দর্শকদের প্রতিবাদের মধ্যে তোপের মুখে রবিবার (২৫ জুলাই) দুঃখ প্রকাশ করে ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নিয়েছে সিএমভি।

সংলাপের বিষয়টি নিয়ে এফটিপিওর চেয়ারম্যান অভিনেতা-নাট্যকার-পরিচালক মামুনুর রশীদ বলেন, ‘এটি খুব দায়িত্বহীন কাজ হয়েছে। নাট্যকাররা না জেনে-শুনেই স্বাস্থ্য সম্পর্কিত, মেডিক্যালের বিষয়টিকে যে এভাবে তুলে ধরেছে তা ঘোরতর অন্যায়।’

নাটকে বিলকিছ নামে একজন গৃহপরিচারিকার চরিত্রে মেহজাবীন চৌধুরী ও মুকুল নামে একজন গাড়িচালকের চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। বিয়ের পর তাদের সংসারে একটি বিশেষ শিশুর জন্ম হয়।

নাটকের শেষভাগে সেই সন্তানের জন্মের কারণ হিসেবে তাদের ‘অতীত জীবনের পাপকে দায়ী’ করে বার্তা দেওয়া হয়। বিষয়টি নিয়ে ইতোমধ্যে ক্ষমা চেয়েছেন আফরান নিশো, মেহজাবীন চৌধুরী, রুবেল হাসান ও সিএমভি।

/এম/এমওএফ/

সম্পর্কিত

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

শেফ চরিত্রে নিশো, সঙ্গে মেহজাবীন

শেফ চরিত্রে নিশো, সঙ্গে মেহজাবীন

ক্লোন করা হবে শিল্পার ফোন

আপডেট : ২৬ জুলাই ২০২১, ২১:৩৪

গত ১৯ জুলাই পর্নোগ্রাফিক ফিল্ম বানিয়ে সেটা ওটিটি প্ল্যাটফর্মে প্রকাশ করার অভিযোগে গ্রেফতার হন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির স্বামীর রাজ কুন্দ্র।
 
সেই কাণ্ডে ফের পুলিশের মুখোমুখি হতে পারেন অভিনেত্রী শিল্পাও। মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখা সূত্রে জানা গেছে, রাজ কুন্দ্রার স্ত্রী মানে শিল্পার ফোনের ক্লোনিং করার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। তারপরেই দ্বিতীয়বার জিজ্ঞাসাবাদ করার জন্য তাকে তলব করতে পারে শহর পুলিশ। ফোন ক্লোন করার অর্থ, শিল্পার ফোনের সব তথ্য চলে আসবে তদন্তকারীদের হাতে। 

ধারণা করা হচ্ছে, সেখানে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য আছে। যা আড়াল করছেন শিল্পা নিজেই। পাশাপাশি ফোন থেকে গত কয়েক মাসে কোন কোন তথ্য মুছে ফেলা হয়েছে, তা-ও তদন্ত করে দেখতে চান গোয়েন্দারা। অর্থাৎ শুধু রাজই নন, তদন্তকারীরা যে শিল্পাকে পুরোপুরি নজরে রাখছেন, তা এক প্রকার স্পষ্ট গোয়েন্দাদের বক্তব্য থেকে।

এদিকে, গত শুক্রবারই (২৩ জুলাই) শিল্পাকে ৬ ঘণ্টা জেরা করেছে পুলিশ। তারা জানিয়েছিল, শিল্পা তার স্বামীকে নির্দোষ বলে দাবি করেছেন। 

অন্যদিকে, শিল্পা ইনস্টাগ্রামেও লিখেছেন, ‘আমি এসব চ্যালেঞ্জ ঠিকই সামলে নিতে পারবো।’

তবে রাজ যে সহজে ছাড় পাচ্ছেন না, তা টের পাওয়া যাচ্ছে। প্রায় প্রতিদিনেই কোনও না কোনও মডেল তার বিরুদ্ধে আনছে অভিযোগ।

মুম্বাই পুলিশ জানিয়েছে, ব্রিটিশ কেনরিন কোম্পানির পর্নোগ্রাফিক কনটেন্ট তৈরির পেছনে মূল পরিকল্পনাকারী ছিলেন রাজ কুন্দ্র। এর বিপরীতে যথেষ্ট তথ্য-প্রমাণও আছে তাদের হাতে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এম/এমওএফ/

সম্পর্কিত

পর্নোগ্রাফিতে অভিযুক্ত স্বামী প্রসঙ্গে যা বললেন শিল্পা শেঠি

পর্নোগ্রাফিতে অভিযুক্ত স্বামী প্রসঙ্গে যা বললেন শিল্পা শেঠি

আগস্টে ‌‘নূর’

আপডেট : ২৬ জুলাই ২০২১, ২১:২৯

আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসজুড়ে বাংলাদেশে থাকবে বলিউড নির্মাতা শ্যাম বেনেগালের টিম। উদ্দেশ্য, ‘বঙ্গবন্ধু’ ছবির শুটিং করা। যেখানে মুখ্য চরিত্রে আছেন চিত্রনায়ক আরিফিন শুভ।

আর এ কারণে নতুন ছবি ‘নূর’-এর কাজটা দ্রুত ধরতে চাইছেন সদ্য নির্বাহী প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করা এ তারকা। চাইছেন, আগস্ট মাসেই শুরু করতে চলচ্চিত্রটির শুটিং। তবে সবকিছুর আগে দরকার করোনা পরিস্থিতি আর শুভর ইনজুরি কাটিয়ে ওঠা।

শুভ জানালেন, চলচ্চিত্রটির শুটিং গত ঈদের আগে শুরু করতে পারেননি তারা। তাই এখন সময়টা আছে আগস্ট মাস।

এই তারকা বললেন, ‘‘নূর’ ছবিটি নিয়ে পরিচালক-কুশলীসহ আমরা সবাই খুবই আশাবাদী। আমরা অপেক্ষা করছি করোনার ঢেউটা থামার জন্য। এটা হলে আমরা দ্রুতই শুটিংয়ে ফিরবো।’’

এদিকে, বডি ট্রান্সফরমেশনের পুরনো ইনজুরিতে আবারও পড়েছেন শুভ। এর ফলে এখন আছেন পুরোপুরি বিশ্রামে। 

ইনজুরি বিশেষজ্ঞ দেবাশীষ চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন আরিফিন শুভ। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য কাজ করেন। ক্রিকেটারদের ইনজুরি ও শুভর ইনজুরি প্রায় একই ধরনের বলে আপাতত মনে হচ্ছে তার।

শুভ বলেন, ‘বিশেষজ্ঞ চিকিৎসকরা যা বললেন, সেরকম যদি হয়, তাহলে আগামী ১৫-২০ দিনের রিহ্যাবিলিটেশনের মধ্য দিয়ে যেতে হবে। আর সেটা সম্ভব হলে আগস্টের শেষ সপ্তাহে আমি শুটিংয়ে অংশ নিতে পারবো।’

তরুণ পরিচালক রায়হান রাফি পরিচালিত ছবি ‘নূর’। গত ১২ জুন থেকে এর শুটিং হওয়ার কথা ছিল। দিনাজপুর-সৈয়দপুর এলাকায় কাজ হওয়ার কথা। তবে শুভ জানালেন, এখনও তারা শুটিংয়ের স্থান দেখছেন।

ছবিটির মূল প্রযোজক হিসেবে আছে শাপলা মিডিয়া।

/এম/এমওএফ/

সম্পর্কিত

দাঁড়াতে পারছেন না শুভ, বিছানায় এক সপ্তাহ

দাঁড়াতে পারছেন না শুভ, বিছানায় এক সপ্তাহ

শুভর নতুন লুকে চমকে গেলেন অনেকে

শুভর নতুন লুকে চমকে গেলেন অনেকে

মুম্বাই থেকে ফিরে ‘বঙ্গবন্ধু’র অভিজ্ঞতা শেয়ার করলেন শুভ

মুম্বাই থেকে ফিরে ‘বঙ্গবন্ধু’র অভিজ্ঞতা শেয়ার করলেন শুভ

নব্বই দশকের স্মৃতি নিয়ে তৈরি ‌‘আইসক্রিম’

আপডেট : ২৬ জুলাই ২০২১, ১৭:১২

বলা যায় ওপার বাংলার জনপ্রিয় গায়ক কবীর সুমনের হাত ধরেই আরমান সিদ্দিকীর গানের দুনিয়ায় আনুষ্ঠানিক যাত্রা। নিজের রুচি আর ভিন্ন স্বাদের গান দিয়ে এরইমধ্যে নিজস্ব একটি শ্রোতামহলও তৈরি করেছেন। 

তারই ধারাবাহিকতায় প্রকাশ পেলো এই শিল্পীর নতুন গান ‘আইসক্রিম’। শুধু গানই না, প্রকাশ পেয়েছে এর ভিডিওচিত্রও। আর এতে উঠে এসেছে নব্বই দশকের স্কুল জীবনের স্মৃতিকাতর সব উপাদান। 

ভিডিওটির চিত্রায়ণে রাখা হয়েছে ললি আইসক্রিম, কলম খেলা, লাটিম, ফিতা ক্যাসেট, ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির ডিভিডির মতো সব জিনিস।

অন্যদিকে, গানটির কথা ও সুর শিল্পীর নিজেরই। সংগীত আয়োজনে ছিলেন চিন্টু। এতে স্যাক্সোফোন বাজিয়েছেন রাহিন। 

আরমান সিদ্দিকী বলেন, ‘রোজার ঈদে কবীর সুমনকে সঙ্গে নিয়ে একটি গান করার সাহস দেখাই। এটি অনেকেই বেশ পছন্দও করেছেন। শ্রোতাদের ভালোবাসাই আমাকে নতুন নতুন গান করার প্রেরণা জোগায়। ভক্তদের কথা দিয়েছি, অ্যালবাম নিয়ে আসবো। সেই অ্যালবামেরই একটি গান আইসক্রিম। তাই আমি মনেপ্রাণে বিশ্বাস করি, এই গানটিও শ্রোতাদের ভালো লাগবে।’

নিরীক্ষাধর্মী এই মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন ইফফাত জাহান মম। জি সিরিজের ইউটিউব চ্যানেলে গানটি বর্তমানে দেখা যাচ্ছে।  

আরমান সিদ্দিকী একসময় রক মিউজিকের সঙ্গে যুক্ত ছিলেন। এখন ব্লুজ ক্লাসিক ফিউশন নিয়ে কাজ করছেন। ভালোবাসেন অ্যাকুস্টিক যন্ত্র।

ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে।

/এম/এমওএফ/

সম্পর্কিত

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

ক্লোন করা হবে শিল্পার ফোন

ক্লোন করা হবে শিল্পার ফোন

আগস্টে ‌‘নূর’

আগস্টে ‌‘নূর’

সর্বশেষ

‘হতভম্ব’ জাতীয় কমিটি এবার ‘হতাশ’

‘হতভম্ব’ জাতীয় কমিটি এবার ‘হতাশ’

শের-ই বাংলা মেডিক্যালে আরও ১৬ মৃত্যু

শের-ই বাংলা মেডিক্যালে আরও ১৬ মৃত্যু

গর্ভবতী নারীদের টিকার বিষয়ে সিদ্ধান্ত কী?

গর্ভবতী নারীদের টিকার বিষয়ে সিদ্ধান্ত কী?

অলিম্পিকে প্রথম রাউন্ডে রোমানের জয়

টোকিও অলিম্পিকঅলিম্পিকে প্রথম রাউন্ডে রোমানের জয়

খুলনার চার হাসপাতালে ১৩ মৃত্যু

খুলনার চার হাসপাতালে ১৩ মৃত্যু

আশুলিয়ায় স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যার চেষ্টা

আশুলিয়ায় স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যার চেষ্টা

টিভিতে আজ

টিভিতে আজ

ঈদের আগের লকডাউনে বেশি কঠোর ছিল পুলিশ

ঈদের আগের লকডাউনে বেশি কঠোর ছিল পুলিশ

রাজশাহী মেডিক্যালে ২৭ দিনে ৪৭৪ মৃত্যু

রাজশাহী মেডিক্যালে ২৭ দিনে ৪৭৪ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে আরও ১৯ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে আরও ১৯ মৃত্যু

ভালো নেই নেত্রকোনার মিলন বয়াতি

ভালো নেই নেত্রকোনার মিলন বয়াতি

ফেরিঘাট সরানো পদ্মা সেতুর জন্য ঝুঁকিপূর্ণ: প্রকৌশলী

ফেরিঘাট সরানো পদ্মা সেতুর জন্য ঝুঁকিপূর্ণ: প্রকৌশলী

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

ক্লোন করা হবে শিল্পার ফোন

ক্লোন করা হবে শিল্পার ফোন

আগস্টে ‌‘নূর’

আগস্টে ‌‘নূর’

নব্বই দশকের স্মৃতি নিয়ে তৈরি ‌‘আইসক্রিম’

নব্বই দশকের স্মৃতি নিয়ে তৈরি ‌‘আইসক্রিম’

থ্রিলারধর্মী টেলিছবিতে অভিনেতা যখন সালাহ্উদ্দিন লাভলু

থ্রিলারধর্মী টেলিছবিতে অভিনেতা যখন সালাহ্উদ্দিন লাভলু

টিভিতে উল্লেখযোগ্য যত নাটক-টেলিছবি...

ঈদের ষষ্ঠ দিনটিভিতে উল্লেখযোগ্য যত নাটক-টেলিছবি...

‌‘ইত্যাদি’ এবার মেট্রোরেলের ডিপোতে!

‌‘ইত্যাদি’ এবার মেট্রোরেলের ডিপোতে!

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

ডাকবাক্সের প্রেমে ডুবে শ্রাবণ্যর ফেরা...

ডাকবাক্সের প্রেমে ডুবে শ্রাবণ্যর ফেরা...

© 2021 Bangla Tribune