X
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

সেকশনস

গণমাধ্যমে দেওয়া বক্তব্য ‘অসম্পূর্ণ ও অর্ধসত্য’ দাবি কুবি প্রশাসনের

আপডেট : ১৪ জুলাই ২০২১, ১৩:৫৮

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক কাজী এম আনিছুল ইসলামকে পদোন্নতি দিয়ে তা স্থগিতের ঘটনায় গণমাধ্যমে উপাচার্য-কোষাধ্যক্ষসহ কয়েকজন সিন্ডিকেট সদস্যের উদ্ধৃতি দিয়ে ‘অসম্পূর্ণ ও অর্ধসত্য’ সংবাদ প্রকাশিত হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে কুবি প্রশাসন। তবে গণমাধ্যমে বক্তব্য দেওয়া সিন্ডিকেট সদস্যরা বলছেন, তাদেরকে উদ্ধৃত করে প্রকাশিত বক্তব্য ‌‘অসম্পূর্ণ ও অর্ধসত্য’ নয়। আর বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন বিবৃতির ব্যাপারে অবগত নন তারা। 

সম্প্রতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৮০তম সিন্ডিকেটে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলামের সহকারী অধ্যাপক পদ স্থগিত করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু দেশের একটি দৈনিকে প্রকাশিত সংবাদে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন সিন্ডিকেট সদস্য বক্তব্য দিয়ে বলেন, কাজী আনিছুলের পদোন্নতি বাতিল বা পদাবনতি নিয়ে কোনও আলোচনা ও সিদ্ধান্ত ওই সিন্ডিকেটে হয়নি। 

এই সংবাদ প্রকাশিত হওয়ার পর গত ১২ জুলাই সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে দেশের স্বনামধন্য বিভিন্ন গণমাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য-ট্রেজারারসহ কয়েকজন সিন্ডিকেট সদস্যের উদ্ধৃতি দিয়ে একটি ‘অসম্পূর্ণ ও অর্ধসত্য’ সংবাদ প্রকাশিত হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলামের পদোন্নতির আবেদনটি ত্রুটি যুক্ত থাকায় তা স্থগিত রেখে পুনরায় বিভাগে ফেরত পাঠানোর বিষয়টি গত ২৭ জুন অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৮০তম সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে।

এই বিজ্ঞপ্তির দাবির ব্যাপারে জিজ্ঞেস করা হলে কুবির সিন্ডিকেট সদস্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মিজানুর রহমান বলেন, ওই শিক্ষকের পদোন্নতির বিষয়টি সিন্ডিকেটে উপস্থাপনে বিভ্রান্তি ছিল, তথ্যের ঘাটতি ছিল। তার বিষয়টি সঠিকভাবে সিন্ডিকেটে উপস্থাপিত হয়নি। উনি যদি যথাযথ সনদ এনে রেজিস্ট্রারকে দেন, তাহলে আগামী সিন্ডিকেটে সেটা অনুমোদন দিয়ে দেওয়া হবে। তাকে এখন যে আবার প্রভাষক করে দেওয়া হয়েছে, এই কথাগুলো আমার জানা ছিল না। প্রশাসনের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তি সম্পর্কেও তিনি কিছু জানেন না বলে জানান। 

একই বিষয়ে আরেক সিন্ডিকেট সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. সাদেকা হালিম বলেন, একটি গণমাধ্যম থেকে কাজী আনিছের পদোন্নতি নিয়ে সিন্ডিকেটে আলোচনার বিষয়ে আমাদের কাছে জানতে চাইলে আমরা সিন্ডিকেটে যা করেছি তাই বলেছি। আমরা বলেছি, এখানে কোনও ব্যত্যয় হয়ে থাকলে সেটা প্ল্যানিং কমিটিকে পাঠিয়ে ঠিক করে নিয়ে আসা হোক। এর বেশি একটা কথাও বলেনি, কাজও করেনি। কিন্তু এখন যদি বলা হয় এটা অসম্পূর্ণ, তাহলে আমি জানি না এটা কোন প্রসঙ্গে বলা হচ্ছে। এটা নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। কিন্তু আমি যেটা বলেছি, আমার বাকি সিন্ডিকেট সদস্যরাও একই কথা বলেছে। সেখানে কোনও অসঙ্গতি নেই। 

অপরদিকে কুবির সিন্ডিকেট সদস্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন এ বিজ্ঞপ্তির বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে তিনি বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের রাজনীতি এমন পর্যায়ে চলে গেছে, সেখানে কথা না বলাই ভালো। 

এই সংবাদ বিজ্ঞপ্তির বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, এই বিষয়ে আমার সাথে কেউ যোগাযোগ করেনি। এই প্রেস রিলিজের ব্যাপারেও আমি জানি না। তবে পরে জেনেছি।

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

/এসএইচ/

সম্পর্কিত

টিকা নিলেন চবি পরিবারের দেড় হাজার সদস্য  

টিকা নিলেন চবি পরিবারের দেড় হাজার সদস্য  

করোনার বন্ধে চবির আপ্যায়ন খরচ ৩৭ লাখ 

করোনার বন্ধে চবির আপ্যায়ন খরচ ৩৭ লাখ 

পরিবহন ফি নিয়ে বিভ্রান্তি, ভোগান্তিতে কুবি শিক্ষার্থীরা

পরিবহন ফি নিয়ে বিভ্রান্তি, ভোগান্তিতে কুবি শিক্ষার্থীরা

প্রধানমন্ত্রীর জন্মদিনে বাঙলা ক‌লে‌জে বৃক্ষ‌রোপণ

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২১:০২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে বাঙলা ক‌লেজ প্রশাসন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান দিনব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন।

এ সম‌য় তি‌নি ব‌লেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। যারা এক সময় বাংলাদেশকে ‘তলাবিহীন ঝুড়ি’ বলে ব্যঙ্গ ক‌রে‌ছে, তারাই আজ এ দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি দিচ্ছে। আর এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বের কারণে।’

কর্মসূচিতে উপাধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন, হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এস এম মাহবুবুল আলমসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছি‌লেন

 

/আইএ/

রাবির হলে থাকতে পারবেন ভর্তিচ্ছু ছাত্রীরা

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তিচ্ছু ছাত্রীদের জন্য হলে থাকার ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে ছাত্রী হলগুলো পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। 

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু বাংলা ট্রিবিউনকে জানান, আমরা ভর্তিচ্ছু ছাত্রীদের থাকার ব্যবস্থা করছি। ছাত্রী হলগুলোর রিডিং রুম, টিভি রুম ও কমন রুমগুলোতে তারা থাকতে পারবে। সেখানে পর্যাপ্ত আলো ও ফ্যানের ব্যবস্থা করা হচ্ছে।

উপ-উপাচার্য আরও জানান, ছাত্রীদের যাতে খাবারের জন্য বের না হতে হয়, সেজন্য বাবুর্চিদের সঙ্গে কথা বলছি। তারা একটি যুক্তিসঙ্গত দামে খাবার পরিবেশন করবে। তবে ভর্তিচ্ছু ছাত্রদের জন্য কোনও ব্যবস্থা করতে না পারায় দুঃখ প্রকাশ করছি।

আগামী ৪ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। চলবে ৬ অক্টোবর পর্যন্ত। 

আরও পড়ুন-
মেসে ফ্রিতে থাকতে পারবেন রাবি ভর্তি পরীক্ষার্থীরা

/এসএইচ/

সম্পর্কিত

ঢাবিতে পদার্থ বিজ্ঞানে এমএস কোর্সে ভর্তির আবেদন আহ্বান

ঢাবিতে পদার্থ বিজ্ঞানে এমএস কোর্সে ভর্তির আবেদন আহ্বান

হোটেল-মেসে মিলছে না সিট, বিপাকে রাবির ভর্তিচ্ছুরা

হোটেল-মেসে মিলছে না সিট, বিপাকে রাবির ভর্তিচ্ছুরা

রাবির ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর

রাবির ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর

প্রধানমন্ত্রীর জন্মদিনে ঢাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:০১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটায় ঢাবির রোকেয়া হল প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উপস্থিত থেকে স্বর্ণচাঁপা গাছের একটি চারা রোপণ করেন। এসময় তিনি বলেন," জাতীয় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে তিনি (প্রধানমন্ত্রী) যে ধরনের উদাহরণ রাখছেন এবং স্বীকৃতি পাচ্ছেন, বিশ্ববিদ্যালয়ের একটি দায়িত্ব হলো এই ধরনের মানবতাবাদী, কল্যাণকর ও গণমানুষের জন্য যারা কাজ করেন তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্বীকৃতি দেওয়া। এবং এটি বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ কাজও বটে।

উপাচার্য বলেন, আমি আশা করবো, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যাকাডেমিক কাউন্সিল বিষয়গুলো বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এই শিক্ষার্থীকে স্বীকৃতি দেবে ও সম্মানসূচক ডিগ্রি প্রদান করার পদক্ষেপ গ্রহণ করবে। বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব ও কর্মপরিধির মধ্যে এই কাজগুলোও অন্তর্ভুক্ত থাকে।

রোকেয়া হল প্রাঙ্গণে বৃক্ষ রোপণের যৌক্তিকতা তুলে ধরে তিনি আরও বলেন, "শেখ হাসিনা এই হলে যাতায়াত করতেন বিধায় বৃক্ষ রোপণের জন্য রোকেয়া হল প্রাঙ্গণ বেছে নেওয়া হয়েছে।"

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য(শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল, উপ-উপাচার্য(প্রশাসন) মোহাম্মদ সামাদ, প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী, রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদা, আরবরিকালচার সেন্টারের পরিচালক অধ্যাপক মিহির লাল সাহাসহ আরও অনেকে।

/এমএস/

সম্পর্কিত

বাড়ির পথে ঢাবি শিক্ষার্থী অপুর মরদেহ

বাড়ির পথে ঢাবি শিক্ষার্থী অপুর মরদেহ

অবৈধ পন্থায় ভর্তি হওয়ায় ঢাবির দুই  শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

অবৈধ পন্থায় ভর্তি হওয়ায় ঢাবির দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

ঢাবিতে পদার্থ বিজ্ঞানে এমএস কোর্সে ভর্তির আবেদন আহ্বান

ঢাবিতে পদার্থ বিজ্ঞানে এমএস কোর্সে ভর্তির আবেদন আহ্বান

বাড়ির পথে ঢাবি শিক্ষার্থী অপুর মরদেহ

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী মাসুদ আল মাহদী অপুর মরদেহ পিরোজপুরের নিজ বাড়ির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে।

এর আগে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ময়নাতদন্ত শেষে সকাল সাড়ে এগারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে অপুর মরদেহ নিয়ে আসা হয়। সেখানে প্রথম  জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে দুপুর সাড়ে বারোটায় বাড়ির উদ্দেশ্যে মরদেহ নিয়ে যাত্রা শুরু করে নিকটাত্মীয়রা।

উল্লেখ্য, সোমবার (২৭ আগস্ট) রাজধানীর চাঁনখার পুলের স্বপ্ন বিল্ডিংয়ের একটি রুম থেকে অপুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

/এমএস/

সম্পর্কিত

প্রধানমন্ত্রীর জন্মদিনে ঢাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

প্রধানমন্ত্রীর জন্মদিনে ঢাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

অবৈধ পন্থায় ভর্তি হওয়ায় ঢাবির দুই  শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

অবৈধ পন্থায় ভর্তি হওয়ায় ঢাবির দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

ঢাবিতে পদার্থ বিজ্ঞানে এমএস কোর্সে ভর্তির আবেদন আহ্বান

ঢাবিতে পদার্থ বিজ্ঞানে এমএস কোর্সে ভর্তির আবেদন আহ্বান

ফসলের উৎপাদন বাড়াতে কাজ করবে শাবি ও বিনা

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:১৪

গবেষণায় পারমাণবিক কৌশল কাজে লাগিয়ে কৃষিখাতের উন্নয়ন ও অধিক উৎপাদনশীল ফসলের জাত উদ্ভাবনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সঙ্গে কাজ করবে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে এ বিষয়ে বিনা ও জিইবি বিভাগের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়।

সমঝোতা চুক্তি অনুসারে কৃষিখাতে অধিক উৎপাদনশীল ফসলের নতুন নতুন জাত উদ্ভাবনের পাশাপাশি ভূমি ও পানির আধুনিক ব্যবস্থাপনা, ফসলের উৎপাদন বৃদ্ধির জন্য নতুন কলাকৌশল উদ্ভাবন এবং ফসলের রোগ ও পোকামাকড় ব্যবস্থাপনার নানা দিক নিয়ে কাজ উভয় প্রতিষ্ঠান।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের দেশে অধিক পরিমাণ জমিতে অল্প ফসল উৎপাদন হতো। তবে উন্নত প্রযুক্তির ব্যাবহারের মাধ্যমে বর্তমানে অল্প জমিতে অধিক উৎপাদন সম্ভব হচ্ছে। এই সফলতার পেছনে অন্যতম ভূমিকা রেখে আসছে বিনা। 

উপাচার্য আরও বলেন, আমাদের শিক্ষার্থীরাও বিনার সঙ্গে কাজ করার মাধ্যমে ফসলের নতুন জাত উদ্ভাবন করতে পারবে। বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা অভিজ্ঞতা অর্জন করতে পারবে। শাবির সঙ্গে বিনার এই চুক্তি বিভিন্ন উদ্ভাবনে যুগান্তকারী ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন উপাচার্য।

চুক্তিপত্রে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম ও বিনার পক্ষে সংস্থাটির মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম স্বাক্ষর করেন। 

চুক্তি স্বাক্ষরকালে অন্যান্যদের মধ্যে স্কুল অব লাইফ সায়েন্সের ডিন অধ্যাপক ড. এস এম আবু সায়েম, জিইবি বিভাগের প্রধান অধ্যাপক ড. শামসুল হক প্রধানসহ জিইবি বিভাগের অন্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

/টিটি/

সম্পর্কিত

গৃহনির্মাণ ঋণ পাবেন শাবির শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা

গৃহনির্মাণ ঋণ পাবেন শাবির শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা

গবেষণায় চুরি ঠেকাতে শাবিতে কর্মশালা

গবেষণায় চুরি ঠেকাতে শাবিতে কর্মশালা

শাবি শিক্ষার্থীদের হল ভাড়া ও পরিবহন ফি মওকুফ

শাবি শিক্ষার্থীদের হল ভাড়া ও পরিবহন ফি মওকুফ

আরও ৪ বছর শাবিপ্রবির উপাচার্য থাকছেন ফরিদ আহমেদ

আরও ৪ বছর শাবিপ্রবির উপাচার্য থাকছেন ফরিদ আহমেদ

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

টিকা নিলেন চবি পরিবারের দেড় হাজার সদস্য  

টিকা নিলেন চবি পরিবারের দেড় হাজার সদস্য  

করোনার বন্ধে চবির আপ্যায়ন খরচ ৩৭ লাখ 

করোনার বন্ধে চবির আপ্যায়ন খরচ ৩৭ লাখ 

পরিবহন ফি নিয়ে বিভ্রান্তি, ভোগান্তিতে কুবি শিক্ষার্থীরা

পরিবহন ফি নিয়ে বিভ্রান্তি, ভোগান্তিতে কুবি শিক্ষার্থীরা

জাপানে ‘তরুণ বিজ্ঞানী’র স্বীকৃতি পেলেন বাংলাদেশি শিক্ষক

জাপানে ‘তরুণ বিজ্ঞানী’র স্বীকৃতি পেলেন বাংলাদেশি শিক্ষক

কুবির ৪০ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশে ১৪ ভুল

কুবির ৪০ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশে ১৪ ভুল

চবিতে দুই শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগ

চবিতে দুই শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগ

চলতি মাসেই ঢাবির হল খোলার দাবি ছাত্র সংগঠনগুলোর

চলতি মাসেই ঢাবির হল খোলার দাবি ছাত্র সংগঠনগুলোর

বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে যা বলছে কর্তৃপক্ষ

বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে যা বলছে কর্তৃপক্ষ

৪ বছরে চতুর্থ সেমিস্টার, কুবি ছাত্রের আত্মহত্যার হুমকি

৪ বছরে চতুর্থ সেমিস্টার, কুবি ছাত্রের আত্মহত্যার হুমকি

সর্বশেষ

‘৫ লাখ টাকা নিয়ে আমার স্বামীকে ক্রসফায়ার দেয় ওসি প্রদীপ’

‘৫ লাখ টাকা নিয়ে আমার স্বামীকে ক্রসফায়ার দেয় ওসি প্রদীপ’

‘রানি এলিজাবেথের মতো শেখ হাসিনার শাসনকালও স্মরণীয় থাকবে’

‘রানি এলিজাবেথের মতো শেখ হাসিনার শাসনকালও স্মরণীয় থাকবে’

শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৪ দফা জরুরি নির্দেশনা

শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৪ দফা জরুরি নির্দেশনা

যশোরে ট্রাকচাপায় যুবলীগ নেতা নিহত

যশোরে ট্রাকচাপায় যুবলীগ নেতা নিহত

বেকারত্ব নিয়ে তামাশা করা হচ্ছে: জিএম কাদের

বেকারত্ব নিয়ে তামাশা করা হচ্ছে: জিএম কাদের

© 2021 Bangla Tribune