X
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮

সেকশনস

মিরসরাইয়ের ২৫ দল-সমিতির কাছে বিআরডিবির পাওনা সাড়ে ৩৬ লাখ 

আপডেট : ২২ জুলাই ২০২১, ০৮:৫৬

মিরসরাই উপজেলায় কৃষিঋণ কর্মসূচির আওতায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) বিতরণ করা ঋণের মোট ৩৬ লাখ ৭৪ হাজার ৮৮৯ টাকা দীর্ঘদিন বকেয়া রয়েছে। বিআরডিবি স্থানীয় ১৫টি সমিতি ও সদাবিক কর্মসূচির ১০টি দলের কাছে এই টাকা পাওনা রয়েছে। সমিতিগুলোকে ঋণ খেলাপি ঘোষণা করে একাধিক নোটিশ দিয়েও টাকা ফেরত পাওয়া যায়নি। এ অবস্থায় সমিতিগুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা মাসিক সমন্বয় মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী মিরসরাই থানায় লিখিত আবেদন করেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা। তবে থানায় একাধিক চিঠি দিয়েও টাকা আদায়ে পুলিশের যথাযথ সহায়তা পাওয়া যায়নি বলে অভিযোগ উঠেছে।

উপজেলা পল্লী উন্নয়ন অফিস সূত্রে জানা যায়, কৃষিঋণ কর্মসূচির আওতায় উপজেলার ১৫টি সমিতির কাছে মাট ৪৪ লাখ ৮৫ হাজার টাকা ঋণ বিতরণ করে বিআরডিবি। তবে বর্তমানে বকেয়া রয়েছে মোট ৩০ লাখ ৬৭ হাজার ৩৫ টাকা।

অন্যদিকে সদাবিক কর্মসূচির আওতায় উপজেলার দশটি দলকে ১৫ লাখ ৩১ হাজার টাকা ঋণ বিতরণ করা হলেও বকেয়া রয়েছে ছয় লাখ সাত হাজার ৮৫৪ টাকা।

জানা গেছে, ঋণ প্রদানের মূল লক্ষ্য ছিল গ্রামীণ মাঝারি, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদেরকে সমবায় সমিতির আওতায় সংগঠিত করে কৃষির আধুনিকায়ন, উৎপাদন বৃদ্ধি ও খাদ্যে স্বয়সম্পূর্ণতা অর্জন করা। পরবর্তীতে ১৯৭৫ সালে মহিলা উন্নয়নের লক্ষ্যে বিশেষ প্রকল্প/কার্যক্রম চালু করা হয়। আশির দশকের শেষের দিকে গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টি, আয় বৃদ্ধি ও তাদের আর্থ-সামাজিক জীবন মানের উন্নয়নের প্রতি গুরুত্বারোপ করে দারিদ্র্য বিমোচন প্রকল্প/কর্মসূচি গ্রহণ করা হয়।

উপজেলায় মূল কর্মসূচি উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি প্রকল্পে ১০৮টি, মুক্তিযোদ্ধা প্রকল্প ব্যক্তি পর্যায়ে, সমন্বিত দারিদ্র বিমোচন কর্মসূচি প্রকল্পে ৩৩টি সমিতি, পল্লী প্রগতি প্রকল্পে ১২ টি সমিতি, আদর্শগ্রাম প্রকল্পে একটি সমিতি, অপ্রদান শষ্য প্রকল্পে চারটি সমিতি রয়েছে। সমিতিগুলোর কাছে সরকারের প্রায় এক কোটি ২০ লাখ টাকা বকেয়া রয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সমিতির টাকা সংগ্রহ না হওয়ার অন্যতম কারণ জনবল সংকট। উপজেলার বিআরডিবি অফিসে বিভিন্ন প্রকল্পে ৯ জন মাঠ পর্যায়ের কর্মচারীর মধ্যে দুই জন কর্মরত আছেন। এছাড়া প্রকল্পগুলো কর্মরত কর্মীদের সরকারি রাজস্ব বিভাগ থেকে কোনও বেতন হয় না। প্রকল্পে সরকারি বিনিয়োগকৃত ঋণের টাকার আদায়কৃত সুদ থেকে মাঠ পর্যায়ের কর্মীদের বেতন দেওয়ার বিধান রয়েছে। ফলে অনেক প্রকল্প থেকে ঋণের টাকা যথা সময়ে আদায় না হওয়ায় অনেক কর্মী কিছুদিন কাজ করলেও চাকরি ছেড়ে চলে যান। এছাড়া বর্তমানে দেশের তফশিলি ব্যাংকগুলোকে সুদের হার সিঙ্গেল ডিজিটে করার নির্দেশনা থাকলেও বিআরডিবি এখনো ১১ শতাংশ হারে সুদ নিচ্ছে। তাই বিভিন্ন উদ্যোক্তা ও কৃষকরা সরকারি এই সুবিধা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মনসুর আহমদ তালুকদার বলেন, উপজেলায় কৃষি ঋণ কর্মসূচির আওতায় ১৫টি সমিতি ও সদাবিক কর্মসূচির আওতায় ১০টি দলের কাছে দেওয়া ঋণের মোট ৩৬ লাখ ৭৪ হাজার ৮৮৯ টাকা দীর্ঘদিন বকেয়া রয়েছে। সমিতিগুলোকে ঋণ খেলাপি ঘোষণা করে পাওনা টাকা পরিশোধে একাধিক নোটিশ দিলেও তারা এ বিষয়ে কোনও পদক্ষেপ নেয়নি। সমিতিগুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য গত ৩১ জানুয়ারি উপজেলার মাসিক সমন্বয় মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয় বলেও জানান তিনি। যেখানে মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপিও উপস্থিত ছিলেন। পরবর্তীতে সমিতিগুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর গত ৩ মার্চ লিখিত আবেদন করেও পুলিশের কোনও সহায়তা পাওয়া যায়নি বলে অভিযোগ করেন তিনি।

অবশ্য এরআগেও কয়েকবার থানায় লিখিত আবেদন করেছেন বলে তিনি জানান।

তিনি আরও বলেন, উপজেলার বিভিন্ন সমিতির কাছে বর্তমানে প্রায় এক কোটি ২০ লাখ টাকা বকেয়া রয়েছে। মাঠ পর্যায়ের কর্মী সংকট, কর্মীদের বেতনের নিশ্চয়তা না থাকায় ঋণের টাকা যথাসময়ে আদায় করা সম্ভব হচ্ছে না বলে দাবি করেন এই কর্মকর্তা। বিগত ৮ বছর ধরে উপজেলায় মাঠ সহকারী ও মাঠ সংগঠকের পদ শূন্য রয়েছে বলেও জানান তিনি।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, পল্লী উন্নয়ন বোর্ড উপজেলার বিভিন্ন সমিতির কাছে টাকা পাওয়ার বিষয়টি মৌখিকভাবে জানিয়েছিল। যারা ঋণ খেলাপি হয়েছে তাদের থেকে আপসে টাকা সংগ্রহ করা সম্ভব নয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে বলে জানান তিনি।

 

 

/টিটি/

সম্পর্কিত

চাঁদপুর হাসপাতালে ৮ ঘণ্টায় ৭ মৃত্যু

চাঁদপুর হাসপাতালে ৮ ঘণ্টায় ৭ মৃত্যু

কুষ্টিয়ায় আরও ১১ মৃত্যু

কুষ্টিয়ায় আরও ১১ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে ২৪ ঘণ্টায় ১৬ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে ২৪ ঘণ্টায় ১৬ মৃত্যু

চাঁদপুর হাসপাতালে ৮ ঘণ্টায় ৭ মৃত্যু

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৪:১৬

চাঁদপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের আইসোশেন ইউনিটে সাত জন মারা গেছেন। বুধবার (২৮ জুলােই) রাত ১০ টা থেকে বৃহস্পতিবার (২৯ জুলাই) ভোর ৬টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে দুই জন করোনা আক্রান্ত ছিলেন।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. সুজাউদ্দৗলা রুবেল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৮ ঘণ্টার ব্যবধানে হাসপাতালের আইসোলেশনে আসা রোগীদের মৃত্যু হয়েছে। এর মধ্যে দু’জন করোনা পজিটিভ ছিলেন। অন্যদের করোনা উপসর্গ ছিল।

করোনা আক্রান্ত হয়ে ফরিদগঞ্জ ও চাঁদপুর সদরের দুই জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে কচুয়া, খাজুরিয়া, ফরিদগঞ্জ, গনিয়া ও রামগঞ্জের একজন করে রোগী মারা গেছেন। 

 

/টিটি/

সম্পর্কিত

কুষ্টিয়ায় আরও ১১ মৃত্যু

কুষ্টিয়ায় আরও ১১ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে ২৪ ঘণ্টায় ১৬ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে ২৪ ঘণ্টায় ১৬ মৃত্যু

তলিয়ে গেছে মোংলা শহর, পানিবন্দি ৭ হাজার মানুষ

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৪:০৭

তিন দিনের টানা বৃষ্টিতে তলিয়ে গেছে মোংলা শহর ও উপজেলার বিভিন্ন এলাকা। পৌরসভার বিভিন্ন এলাকায় হাঁটু ও কোমর পানি। বাড়িঘর তলিয়ে যাওয়ায় পানিবন্দি সাত হাজারের বেশি মানুষ। 

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুর পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। পানি নিষ্কাশনের ড্রেন ও খাল ডুবে থাকায় পানি নামার ব্যবস্থা নেই। প্রায় ৩-৪ ফুট পানিতে নিমজ্জিত রয়েছে ঘরবাড়ি। খাটের ওপরে পানি উঠে যাওয়ায় পৌরসভার পশু হাসপাতাল রোডের কয়েকশ মানুষ সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজে আশ্রয় নিয়েছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, জলাবদ্ধতার সবচেয়ে খারাপ পরিস্থিতির সৃষ্টি হয়েছে পশু হাসপাতাল রোড ও কামারডাঙ্গা এলাকায়। এসব এলাকার ঘরবাড়ি ডুবে গেছে।

পাশাপাশি পৌরসভার ৩, ৪, ৭ ও ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা পানিবন্দি হয়ে দুর্ভোগে আছেন বলে জানিয়েছেন পৌরসভার মেয়র শেখ আব্দুর রহমান।

এদিকে বুধবার বিকাল থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বড় বড় গাছ উপড়ে পড়ে বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে।

স্থানীয়রা বলছেন, এত পরিমাণ বৃষ্টি এর আগে হয়নি। এবার খাটের ওপর পানি উঠেছে। ঘরবাড়ি, রাস্তাঘাট পানির নিচে। অনেকেই আশ্রয়কেন্দ্রে উঠেছেন।

পৌর মেয়র শেখ আব্দুর রহমান বলেন, পুরো পৌরসভা পানির নিচে। স্মরণকালের বৃষ্টিতে ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। দুর্গতের খাদ্য সহায়তা দেওয়া হবে। দ্রুত পানি সরানোর কাজ চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন, বৃষ্টিতে উপজেলা তলিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছে সাত হাজার মানুষ। ভেসে গেছে এক হাজার ঘেরের চিংড়ি ও অন্যান্য মাছ। যারা বিভিন্ন আশ্রয়কেন্দ্রে উঠেছেন তাদের খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। তবে পানিবন্দি লোকজন ও তলিয়ে যাওয়া ঘেরের সংখ্যা আরও বাড়বে।

/এএম/

সম্পর্কিত

কুষ্টিয়ায় আরও ১১ মৃত্যু

কুষ্টিয়ায় আরও ১১ মৃত্যু

খুলনার চার হাসপাতালে একদিনে ১৬ মৃত্যু

খুলনার চার হাসপাতালে একদিনে ১৬ মৃত্যু

বাগেরহাটে পানিবন্দি হাজারো পরিবার, টর্নেডোতে বিধ্বস্ত বাড়িঘর

বাগেরহাটে পানিবন্দি হাজারো পরিবার, টর্নেডোতে বিধ্বস্ত বাড়িঘর

পুলিশের ধাওয়ায় শীতলক্ষ্যায় ঝাঁপ দেওয়া তরুণের লাশ উদ্ধার 

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৩:৫৩

গাজীপুরের কালীগঞ্জে পুলিশের ধাওয়া খেয়ে শীতলক্ষ্যা নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজের দুই দিন পর রাব্বি হাসানের (১৯) লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৯ জুলাই) ভোর সোয়া ৪টায় পাশের রূপগঞ্জ উপজেলার কলিঙ্গা এলাকার শীতলক্ষ্যা নদী থেকে তার লাশ উদ্ধার হরা হয়। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক এর সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত রাব্বি হাসান উপজেলার তুমলিয়া ইউনিয়নের টিওরি গ্রামের খোকন মিয়ার ছেলে। তিনি স্থানীয় প্রাণ আরএফএল কারখানায় শ্রমিকের কাজ করতেন।

নিখোঁজের ফুফাতো বোন ফারহানা মিলির অভিযোগ, মঙ্গলবার (২৭ জুলাই) রাতে বঙ্গবন্ধু বাজার এলাকায় শীতলক্ষ্যা নদীতে ট্রলারে বসে রাব্বিসহ তার কয়েকজন বন্ধু আড্ডা দিচ্ছিলো। এসময় কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শহীদুল ইসলামসহ পুলিশের একটি দল তাদের ধাওয়া করে। পুলিশের ধাওয়ায় তারা ছুটোছুটি করে পালিয়ে যায়। তবে রাব্বি পানিতে লাফিয়ে পড়ে। এসময় পুলিশের সঙ্গে থাকা সোর্স ইকবাল হোসেন নদীতে নেমে রাব্বি হাসানকে পানিতে চুবাতে থাকে। পরে ওই সোর্স পানি থেকে উঠে আসলেও রাব্বির খোঁজ মেলেনি।

ঘটনার সময় রাব্বির সঙ্গে টিওরি এলাকার জিহাদ (১৮), তায়েব (২০), রিয়াদ রনি (১৮), রাফিসহ (১৮) কমপক্ষে ১৫ জন ছিলেন বলে জানান স্থানীয়রা।

টঙ্গী ফায়ার সার্ভিসের লিডার আব্দুল জলিল জানান, কালীগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু বাজার এলাকায় যুবক রাব্বি হাসান (২১) নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দলের ছয় সদস্য বুধবার (২৮ জুলাই) বেলা পৌণে ১২ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পাঁচ ঘন্টা খোঁজ করে ওই দিনের জন্য উদ্ধার কাজ সমাপ্ত করেন।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শহীদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ধাওয়া করার বিষয়টি এড়িয়ে যান। তবে অভিযানে রাব্বিকে চুবানোর ঘটনায় অভিযুক্ত পুলিশের সোর্স ইকবাল সঙ্গে ছিল বলে জানান তিনি।  

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক বলেন, পুলিশ ওই সময় ওই এলাকায় মাদকের অভিযানে গিয়েছিল। এসময় কিশোরেরা অভিযানস্থলের নিকটবর্তী স্থানে মারামারি করছিল। পুলিশ ঘটনাস্থলের দিকে এগিয়ে গেলে ওই যুবকেরা পালিয়ে যায়। তখন কেউ পানিতে লাফিয়ে পড়া বা নিখোঁজ হওয়ার বিষয়টি আমাদের জানায়নি। বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে রূপগঞ্জ উপজেলার কলিঙ্গা এলাকায় শীতলক্ষ্যা নদীতে লাশ ভেসে উঠলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে রাব্বির মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

/টিটি/

সম্পর্কিত

নারী শ্রমিককে ধর্ষণ, বিচার চাইতে গিয়ে মা লাঞ্ছিত

নারী শ্রমিককে ধর্ষণ, বিচার চাইতে গিয়ে মা লাঞ্ছিত

‘৩ ডোজ টিকা নেওয়া’ সেই সৌদি প্রবাসী কোথায়?

‘৩ ডোজ টিকা নেওয়া’ সেই সৌদি প্রবাসী কোথায়?

কুষ্টিয়ায় আরও ১১ মৃত্যু

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৩:৩৫

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ১১ জন মারা গেছেন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৯ জন এবং অপর দুই জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন।
 
এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জেলায় ৫২২ জনের নমুনা পরীক্ষা করে ১৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৮ দশমিক ৫৪ শতাংশ।

ডা. আব্দুল মোমেন বলেন, করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ২০১ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ১৫১ জন করোনা আক্রান্ত এবং ৫০ জনের করোনার উপসর্গ রয়েছে।

 

/টিটি/

সম্পর্কিত

চাঁদপুর হাসপাতালে ৮ ঘণ্টায় ৭ মৃত্যু

চাঁদপুর হাসপাতালে ৮ ঘণ্টায় ৭ মৃত্যু

তলিয়ে গেছে মোংলা শহর, পানিবন্দি ৭ হাজার মানুষ

তলিয়ে গেছে মোংলা শহর, পানিবন্দি ৭ হাজার মানুষ

ময়মনসিংহ মেডিক্যালে ২৪ ঘণ্টায় ১৬ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে ২৪ ঘণ্টায় ১৬ মৃত্যু

কুপিয়ে ছাত্রলীগ নেতার কবজি কেটে নিলেন অপর নেতা  

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৪:০৪

পটুয়াখালীতে মো. রাকিবুল (২২) নামের এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে ডান হাতের কবজি কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তরিকুল ও তার ভাই রায়হান এ ঘটনায় জড়িত বলে অভিযোগ করেছেন হামলার শিকার রাকিবুল। তিনিও একই ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন। বর্তমানে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার চিকিৎসা চলছে। 

বুধবার (২৮ জুলাই) রাতে কলাপাড়া উপজেলার তেগাছিয়া বাজার সংলগ্ন ব্রিজের ঢালে এ ঘটনা ঘটে। 

হাসপাতালে চিকিৎসাধীন রাকিবুল বলেন, আমি রাতে তেগাছিয়া বাজার থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলাম। এসময় ব্রিজ সংলগ্ন এলাকায় পৌঁছালে এলোপাড়াড়ি কুপিয়ে ডান হাতের কবজি কেটে ফেলে ছাত্রলীগ সভাপতি তরিকুল ও তার ভাই রায়হানসহ বেশ কয়েকজন সন্ত্রাসী। এছাড়া তারা আমার বাম হাত এবং মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে। পরে চিৎকার দিলে স্থানীয়রা এগিয়ে এসে আমাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসে।

কলাপাড়া হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানান, রাত ১০টার দিকে হাতের কবজি কেটে ফেলা একজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। তার শরীরের একাধিক জায়গায় ধারালো অস্ত্রের আঘাত দেখা গেছে। হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয় অভিযুক্ত ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তরিকুলের মোবাইলফোনে একাধিকবার কল দিয়েও কথা বলা সম্ভব হয়নি। 

কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আসিক তালুকদার বলেন, এক বছর আগে মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তরিকুলের সঙ্গে যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুলের সংঘর্ষ ও মারামারি হয়। এর জের ধরেই গত রাতে রাকিবুলকে কুপিয়ে আহত করা হয় বলে জেনেছি। এ ঘটনায় উভয়পক্ষেরই লোকজন আহত হয়েছেন। 

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। 

 

/টিটি/

সম্পর্কিত

শের-ই বাংলা মেডিক্যালে আরও ১২ মৃত্যু

শের-ই বাংলা মেডিক্যালে আরও ১২ মৃত্যু

টানা বৃষ্টিতে ভেঙে পড়েছে বিদ্যুতের খুঁটি-গাছ

টানা বৃষ্টিতে ভেঙে পড়েছে বিদ্যুতের খুঁটি-গাছ

ভোলায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭৫ শতাংশ

ভোলায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭৫ শতাংশ

সর্বশেষ

সম্পদের হিসাব দিতে কারও আপত্তি থাকার কথা নয়, আমিও প্রস্তুত: ওবায়দুল কাদের

সম্পদের হিসাব দিতে কারও আপত্তি থাকার কথা নয়, আমিও প্রস্তুত: ওবায়দুল কাদের

অলিম্পিকে হারলেও প্রশংসা পাচ্ছেন দিয়া

অলিম্পিকে হারলেও প্রশংসা পাচ্ছেন দিয়া

চাঁদপুর হাসপাতালে ৮ ঘণ্টায় ৭ মৃত্যু

চাঁদপুর হাসপাতালে ৮ ঘণ্টায় ৭ মৃত্যু

তলিয়ে গেছে মোংলা শহর, পানিবন্দি ৭ হাজার মানুষ

তলিয়ে গেছে মোংলা শহর, পানিবন্দি ৭ হাজার মানুষ

গায়েহলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

গায়েহলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

ফেসবুকে একইনামে অর্ধশতাধিক পেজ, ‘কুটুমবাড়ি’র সুনাম ক্ষুণ্ণের অভিযোগ

ফেসবুকে একইনামে অর্ধশতাধিক পেজ, ‘কুটুমবাড়ি’র সুনাম ক্ষুণ্ণের অভিযোগ

পুলিশের ধাওয়ায় শীতলক্ষ্যায় ঝাঁপ দেওয়া তরুণের লাশ উদ্ধার 

পুলিশের ধাওয়ায় শীতলক্ষ্যায় ঝাঁপ দেওয়া তরুণের লাশ উদ্ধার 

পর পর দুই মাস বাড়লো এলপিজি-অটোগ্যাসের দাম

পর পর দুই মাস বাড়লো এলপিজি-অটোগ্যাসের দাম

লকডাউনে ওজন নিয়ন্ত্রণে রাখবেন কী করে?

লকডাউনে ওজন নিয়ন্ত্রণে রাখবেন কী করে?

সব পণ্যে ফেস আইডি আনতে পারে অ্যাপল

সব পণ্যে ফেস আইডি আনতে পারে অ্যাপল

বন্ধু দিবসে যথাশিল্পে ফ্রি ডেলিভারি

বন্ধু দিবসে যথাশিল্পে ফ্রি ডেলিভারি

২৮ পদে চাকরি দিচ্ছে স্বাস্থ্য অধিদফতর

২৮ পদে চাকরি দিচ্ছে স্বাস্থ্য অধিদফতর

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

চাঁদপুর হাসপাতালে ৮ ঘণ্টায় ৭ মৃত্যু

চাঁদপুর হাসপাতালে ৮ ঘণ্টায় ৭ মৃত্যু

কুষ্টিয়ায় আরও ১১ মৃত্যু

কুষ্টিয়ায় আরও ১১ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে ২৪ ঘণ্টায় ১৬ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে ২৪ ঘণ্টায় ১৬ মৃত্যু

রাজশাহী মেডিক্যালে আরও ১৭ মৃত্যু 

রাজশাহী মেডিক্যালে আরও ১৭ মৃত্যু 

শের-ই বাংলা মেডিক্যালে আরও ১২ মৃত্যু

শের-ই বাংলা মেডিক্যালে আরও ১২ মৃত্যু

কুমিল্লায় কাভার্ডভ্যান উল্টে দুই শ্রমিকসহ নিহত ৩ 

কুমিল্লায় কাভার্ডভ্যান উল্টে দুই শ্রমিকসহ নিহত ৩ 

লকডাউনে ছেলের বিয়ের আয়োজন, জরিমানা গুনলেন নারী মেম্বার 

লকডাউনে ছেলের বিয়ের আয়োজন, জরিমানা গুনলেন নারী মেম্বার 

© 2021 Bangla Tribune