X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

প্রকাশ হলো পূর্ণাঙ্গ অডিও অ্যালবাম!

বিনোদন রিপোর্ট
২৮ জুলাই ২০২১, ০০:০৪আপডেট : ২৮ জুলাই ২০২১, ১৬:৩২

পূর্ণাঙ্গ অডিও অ্যালবাম প্রকাশের সংস্কৃতি নেই এখন। মাঝে দুই-তিন গানের ইপি প্রকাশ হলেও এখন সেটাও নেই। সিঙ্গেল অডিও গান বা ভিডিও প্রকাশ করেই সবাই তৃপ্ত। তেমন পরিস্থিতিতে ১০ ট্র্যাকের পূর্ণাঙ্গ গানের অ্যালবাম প্রকাশ করা সত্যিই সাহসের বিষয়।

সাহসটি দেখালেন সংগীতশিল্পী রোকন ইমন। প্রকাশ করলেন অ্যালবাম ‘নোটিশ বোর্ড’। এতে রয়েছে ৯টি গান ও একটি ইন্সট্রুমেন্টাল। প্রকাশ করেছে বেঙ্গল ফাউন্ডেশন।

রোকন ইমনের মূল পরিচিতি সংগীত পরিচালক হিসেবে হলেও এবার তিনি নিজেকে তুলে ধরলেন কণ্ঠশিল্পী হিসেবে। এটাই তার প্রথম একক অ্যালবাম। 

অ্যালবামে স্থান পাওয়া গানগুলোর শিরোনাম এমন- নোটিশ বোর্ড, একি প্রেম নাকি ভণিতা, অচেনা ভোরে, ঐ দূর পাহাড়ের দেশে, নির্বাক চোখ, ময়না, জাদুর শহর, ইমানে বলো নাকি, মতিঝিল কমার্শিয়াল এরিয়া এবং গিটার ইন্ট্রুমেন্টাল ‘দ্য ওয়ার ১৯৭১’। 

পাঁচটি গানে রোকন ইমনের সঙ্গে কথা/সুরে সমর্থন দিয়েছেন পিন্টু ঘোষ, এনামুল করিম নির্ঝর, মাহমুদ মান্না ও হাবিব মাসুদ। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন শিল্পী নিজেই।

রোকন ইমন বলেন, ‘বহু বছর ধরে একটু একটু করে তৈরি করা অ্যালবামটা অবশেষে মুক্তি পেলো, এটাই বড় আনন্দ। ভালো-মন্দ বিচারের ভার শ্রোতাদের কাছেই ছেড়ে দিলাম।’

বেঙ্গল ফাউন্ডেশনের ব্যানারে আন্তর্জাতিক মিউজিক ডিস্ট্রিবিউটর দ্য অরচার্ড-এর মাধ্যমে অ্যাপল মিউজিক, স্পটিফাই, অ্যামাজন মিউজিক, ডেজারসহ বিশ্বের দুই শতাধিক ডিজিটাল প্ল্যাটফর্মে অডিও অ্যালবামটি অবমুক্ত হলো। অদূর ভবিষ্যতে এ গানগুলো বেঙ্গল ফাউন্ডেশনের ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিও হিসেবে প্রকাশ করা হবে বলেও জানান সংশ্লিষ্টরা।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!