X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

নতুন চমক নিয়ে দুরন্তর ১৬তম মৌসুম

বিনোদন রিপোর্ট
২৮ জুলাই ২০২১, ১২:০২আপডেট : ২৮ জুলাই ২০২১, ১৬:৫১

দেশের একমাত্র শিশুতোষ টিভি চ্যানেল দুরন্ত। যা এরইমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। ৩১ জুলাই চ্যানেলটির অনুষ্ঠান আয়োজনের ১৫তম মৌসুম শেষ হচ্ছে। ১ আগস্ট থেকে শুরু হচ্ছে ১৬তম মৌসুম। 

যথারীতি এবারের মৌসুমেও থাকছে বেশ কিছু পরিবর্তন ও সংযোজন চমক। পুরনো সূচির সঙ্গে যুক্ত হচ্ছে ২টি অনুষ্ঠান ও ৪টি কার্টুন সিরিজ।
 
নতুন অনুষ্ঠানের মধ্যে থাকছে ‘গল্প শেষে ঘুমের দেশে’ এবং ‘রঙবেরঙের গল্প’-এর চতুর্থ মৌসুম। অন্যদিকে নতুন কার্টুন সিরিজের মধ্যে রয়েছে ‘রোলি পোলি ওলি’, ‘ডোরা দি এক্সপ্লোরার’, ‘টপ উইং’ ও ‘ফ্র্যাঙ্কলিন অ্যান্ড ফ্রেন্ডস’। 

‘গল্প শেষে ঘুমের দেশে’ প্রচার হবে প্রতি রবি-বৃহস্পতিবার রাত ৯টা ৩০ মিনিটে। ৬৫ পর্বের এই ধারাবাহিকের প্রতিপর্বে শিশুরা একটি গল্প জানতে পারবে। বিখ্যাত শিশুসাহিত্য এবং বিভিন্ন দেশের প্রচলিত নানা গল্প নিয়েই এই আয়োজন। এবারের মৌসুমে শিশুরা মজার মজার গল্প শুনবে নানান রঙের পরীদের কাছ থেকে। পরীদের ভূমিকায় তারকা শিল্পীরা অভিনয় করেছেন।

শিশুশিল্পী হিসেবে এবার রয়েছে সাত্যকি, আনিশা, রূপরূপালী, শৈলী, তাসিন, তাজিম, পূর্ণা, সুবাইতা, পিহুসহ অনেকে। পরীদের ভূমিকায় রয়েছেন আইরিন সুলতানা (সাদা পরী), সালহা খানম নাদিয়া (নীল পরী), সিনথিয়া ইয়াছমিন (হলুদ পরী), মারিয়া ফারিহ্ উপমা (ফুল পরী) ও অর্থী আহমেদ (লাল পরী)।

অনুষ্ঠানটির পরিচালক ফাহিমা আহমেদ চৈতী বলেন, ‘শিশুরা তার কল্পনার চরিত্রকে অনুকরণ করে এবং কল্পনার সঙ্গে বাস্তব জগতকে মিলিয়ে তার নিজস্ব এক কাল্পনিক রাজ্য তৈরি করে। সেই রাজ্যে শিশুকে কল্পনার পাখায় ভর দিয়ে নিজের মতো বেড়ে উঠতে উৎসাহিত করতে হবে। এমন ভাবনা থেকেই এই অনুষ্ঠানটির নতুন মৌসুম সাজানো হয়েছে। এবার অনুষ্ঠানটির মূল থিম শিশুদের কল্পনার জগৎ- পরীদের রাজ্য। সেখানেই তারা গল্প শুনবে বিভিন্ন পরীদের কাছ থেকে।’
  
‘লাইট অব হোপ’ অবলম্বনে শিশুদের আঁকা নানা রঙের ছবি থেকে তৈরি করা হয়েছে ‘রঙবেরঙের গল্প’। বইয়ের পাতার বিভিন্ন ছবির সঙ্গে মিল রেখে বর্ণনা আর বাচিক অভিনয়ের মাধ্যমে গল্পের মতো করে উপস্থাপন করা হয়েছে গল্পগুলো। ছবি ও গল্পের দারুণ এই অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মেহেদী হাসান স্বাধীন। অনুষ্ঠানটি প্রচার হবে আগামী ১ আগস্ট থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল সাড়ে ১১টায় ও সন্ধ্যা ৬টায়।

টপ উইং

এদিকে নতুন মৌসুমের কার্টুন সিরিজের মধ্যে কৌতূহলী ছোট্ট মেয়ে ডোরা ও তার বন্ধুদের মজার মজার অভিযান নিয়ে নতুন কার্টুন সিরিজ ‘ডোরা দ্য এক্সপ্লোরার’। দেখা যাবে রবিবার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায়, বেলা ১টায় ও সন্ধ্যা সাড়ে ৬টায়। বন্ধুত্ব, পরিবার ও সামাজিক মূল্যবোধের দারুণ এক গল্প নিয়ে নির্মিত কার্টুন সিরিজ ‘রোলি পোলি ওলি’ দেখা যাবে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ও দুপুর ১২টায়। চার সাহসী বন্ধুর রোমাঞ্চকর গল্প নিয়ে কার্টুন সিরিজ ‘টপ উইং’ দেখা যাবে বৃহস্পতিবার সকাল ১১টায়, দুপুর ২টায় ও সন্ধ্যা সাড়ে ৭টায়। ছোট্ট কচ্ছপ ফ্র্যাঙ্কলিনের দৈনন্দিন জীবনের নানান ঘটনা নিয়ে নতুন কার্টুন সিরিজ ‘ফ্র্যাঙ্কলিন অ্যান্ড ফ্রেন্ডস’। দেখা যাবে রবিবার থেকে বৃহস্পতিবার দুপুর দেড়টা ও সন্ধ্যা ৭টায়।  

এছাড়াও নিয়মিত অনুষ্ঠানের মধ্যে থাকছে ‘রঙের খেলায় সুরের ভেলায় (১ম মৌসুম)’, ‘সিসিমপুর’, ‘খোকা থেকে বঙ্গবন্ধু’, ‘বানাই মজার খাবার মা-বাবা আর আমি’, ‘আনন্দ উৎসব’ ও ধারাবাহিক নাটক ‘উল্টাপুল্টা: বাবা থাকে বাসায় (তৃতীয় মৌসুম)’। নিয়মিত কার্টুন সিরিজের মধ্যে থাকছে ‘বাবর অ্যান্ড দ্য অ্যাডভেঞ্চার্স অফ বাদু’, ‘মায়া দ্য বী’, ‘কুংফু পাণ্ডা: লিজেন্ডস অফ অসামনেস’, ‘দ্য পেঙ্গুইনস অফ মাদাগাস্কার’, ‘বব দ্য বিল্ডার’, ‘ইয়াকারি’, ‘চ্যাপলিন’, ‘বিগ অ্যান্ড স্মল’ ও ‘দি অ্যাডভেঞ্চার্স অফ টিনটিন’। 

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা