X
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল

কুয়েতের কাছে হারলো বাংলাদেশ

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২০:০১

আত্মবিশ্বাসী ছিলেন কোচ মারুফুল হক। কুয়েতের বিপক্ষে জয়ের প্রত্যাশা করেছিলেন তিনি। কিন্তু প্রত্যাশা মতো দল খেলতে পারেনি। এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবলের বাছাই পর্বে ‘ডি’ গ্রুপে প্রথম ম্যাচটি তাই হার দিয়ে শুরু করতে হয়েছে। আজ (বুধবার) উজবেকিস্তানের তাসখন্দে জার একাডেমি মাঠে কুয়েতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ।

বলের নিয়ন্ত্রণে শুরু থেকে এগিয়ে ছিল কুয়েত। প্রতিপক্ষের আক্রমণ প্রতিহত করে মাঝেমধ্যে পাল্টা আক্রমণে উঠেছে দল, কিন্তু সুফিল-ফাহিমরা লক্ষ্যভেদ করতে পারেননি।

ম্যাচের ১৭ মিনিটে ফ্রি কিক আটকাতে গিয়ে অনেক লাফিয়ে ওঠা টুটুল হোসেন বাদশার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইদ আল রাশিদির দুর্বল স্পট কিক তালুবন্দি করে বাংলাদেশের ত্রাতা গোলকিপার পাপ্পু হোসেন।

কিন্তু একটু পরই গোল হজম করে বসে বাংলাদেশ। এ গোলে কিছুটা দায় আছে পাপ্পুরও। সতীর্থের লংস পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা ইউসুফ আল রাশেদিকে আটকাতে পোস্ট ছেড়ে বেরিয়ে যান গোলকিপার। কুয়েতের ফরোয়ার্ড নিখুঁত চিপে পাপ্পুর মাথার ওপর দিয়ে জাল খুঁজে নেন।

৩২ মিনিটে ইউসুফ আল রাশেদির শট ক্রসবারে লেগে ফিরে আসলে ব্যবধান দ্বিগুণ হয়নি।

বিরতির পরও কুয়েতের দাপট চলতে থাকে। যদিও ৫৮ মিনিটে বাংলাদেশ গোল শোধ দেওয়ার সুযোগ পায়। রহমত মিয়ার কর্নার থেকে মাথা ছোঁয়াতে না পারায় পেনাল্টির দাবি ওঠে। কিন্তু রেফারি তাতে সায় দেননি।

৭২ মিনিটে কুয়েতের ইউসুফের শট গোলকিপার পাপ্পু প্রতিহত করে হারের ব্যবধান বাড়তে দেননি। শেষ পর্যন্ত স্কোরলাইন ১-০ রেখে মাঠ ছেড়েছে কুয়েত।

/টিএ/কেআর/

সম্পর্কিত

ব্যালন ডি'অরে মেসির সপ্তম স্বর্গ

ব্যালন ডি'অরে মেসির সপ্তম স্বর্গ

আসছে ব্যালন ডি’অরের ঘোষণা, এগিয়ে কে?

আসছে ব্যালন ডি’অরের ঘোষণা, এগিয়ে কে?

ব্রাজিলিয়ান মিডফিল্ডারের নৈপুণ্যে আবাহনীর জয়

ব্রাজিলিয়ান মিডফিল্ডারের নৈপুণ্যে আবাহনীর জয়

কমলাপুরে সাফের খেলা দেখতে পাবেন দর্শকেরা

কমলাপুরে সাফের খেলা দেখতে পাবেন দর্শকেরা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune