X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

এ মাসে নেটফ্লিক্সে আরও যা আসছে

মুসাররাত আবির
২২ নভেম্বর ২০২১, ১৩:৩৪আপডেট : ২২ নভেম্বর ২০২১, ১৩:৪০

নেটফ্লিক্স সিরিজ ‘ট্রান্সফরমার্স: সাইবারভার্স’-এর চতুর্থ সিজন মুক্তি পেয়েছে আজ সোমবার (২২ নভেম্বর)। শিশু-কিশোরদের উপযোগী অ্যানিমেটেড সিরিজে দেখা যাবে মেমোরি চিপ নষ্ট হয়ে যাওয়ার কারণে বাম্বলবি তার স্মৃতিশক্তি হারিয়ে ফেলে। পরে উইন্ডব্লেড তাকে উদ্ধারে আসে এবং বাম্বলবিকে তার মিশন সম্পূর্ণ করতে সাহায্য করে। অ্যাকশন-কমেডি ধাঁচের সাই-ফাই সিরিজটি ইতোমধ্যে জনপ্রিয়তা পেয়েছে বেশ।

২৩ নভেম্বর আসছে ‘জোনা ব্রাদার্স ফ্যামিলি রোস্ট’। এই অনুষ্ঠানে জোনাস ভাইদের তাদের স্ত্রী থেকে শুরু করে অনুষ্ঠানের সঞ্চালক ও অন্যান্য মিউজিশিয়ানরা এসে পচিয়ে যাবেন!

এই দিনে আরও মুক্তি পাচ্ছে ‘মাস্টার্স অব দ্যা ইউনিভার্স: রেভ্যুলেশন’ (পার্ট ১ ও ২)। এটি আমেরিকান অ্যানিমেটেড সুপারহিরো ফ্যান্টাসি সিরিজ ‘হি-ম্যান অ্যান্ড দ্য মাস্টার্স অফ দ্য ইউনিভার্স’র সিক্যুয়েল। ১৯৮৩ সালে মুক্তি পাওয়া এই সিরিজের প্রথম কিস্তির অমীমাংসিত গল্পের ওপর ভিত্তি করে সিরিজের দ্বিতীয় কিস্তি তৈরি করা হয়েছে।

একইদিনে মুক্তি পাচ্ছে আরো দুটি সিরিজ। ‘রিজনেবল ডাউট: আ টেইল অব টু কিডন্যাপিং’ ডকুমেন্টারিতে ডকুমেন্টালিস্ট রবার্তো হার্নান্দেজ একটি অপহরণ মামলাকে কেন্দ্র করে মেক্সিকোর ত্রুটিপূর্ণ বিচার ব্যবস্থার সত্য উদঘাটনে নামবেন।

আমরা মানুষরা তো ছুটি কাটাতে যাই। খাবার-দাবারও কি এভাবে ছুটি কাটাতে যায়? যদি যায় তাহলে কোথায় যাবে ওরা? জানতে হলে দেখতে হবে ‘ওয়াফেলস+মোচিস হলিডে ফিস্ট’, যেখানে ওয়াফেলস ও মোচির ফ্রোজেন ফুড ল্যান্ডে ছুটি কাটানোর মুহূর্তগুলো দেখানো হবে।

২৪ নভেম্বর মুক্তি পাচ্ছে ইতালির ইউরো জয়যাত্রা নিয়ে ফুটবল ডকুমেন্টারি  ‘আজ্জুররি-রোড টু ওয়েম্বলি’।

জাপানিজ এনিমে সিরিজ ‘ইডেনস জিরো’র দ্বিতীয় কিস্তিও মুক্তি পাচ্ছে একই দিনে। এখানে দেখানো হবে একটা ইঁদুরের কাছে বেড়ে ওঠা পাখি কীভাবে তার নিজ স্বত্বাকে খুঁজে আনে।

লস অ্যাঞ্জেলেসের রিয়েল এস্টেটের ব্যবসা বেশ রমরমা। ভৌগোলিক অবস্থানের কারণে সেখানে প্রচুর ধনীর আবাসস্থল। তবে ক্লায়েন্ট ও সম্পত্তি নিয়ে এজেন্টদের লড়াইয়ের কারণেও কিন্তু জায়গাটা বিখ্যাত। ‘সেলিং সানসেট’র চতুর্থ কিস্তিতে দেখানো হবে কীভাবে অভিজাত রিয়েল এস্টেট দালালরা তাদের ধনী ক্রেতাদের কাছে বিলাসবহুল জীবন বিক্রি করে।

২৪ নভেম্বর মুক্তি পাবে একজন কৌতুকাভিনেতা ও আরেক চলচ্চিত্র তারকার ফিলাডেলফিয়া সফর করা নিয়ে তৈরি সিরিজ ‘ট্রু স্টোরি’।

২৫ তারিখে অ্যানিমেটেড সিটকম ‘এফ ইজ ফর ফ্যামিলি’র শেষ কিস্তি মুক্তি পাবে। সিরিজটির প্রেক্ষাপট গড়ে উঠেছে ১৯৭০-এর সময়টায়। এটি দেখার সময় বেশ নস্টালজিক হয়ে পড়তে পারেন বয়স্ক দর্শকরা।

এনিমেপ্রেমীরা যে সিরিজটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন, সেটা হলো মিলারওয়ার্ড কমিকের টিভি সংস্করণ ‘সুপার ক্রুক’।

হলিডে রম-কম মুভি ‘আ ক্যাসেল ফর ক্রিসমাস’ আসছে ২৬ নভেম্বর। যখন ১১ বারের বেস্ট-সেলিং লেখিকা সোফি ব্রাউন তার ক্যারিয়ারে প্রথমবার ফ্লপ হন, তখন তিনি স্কটল্যান্ডে পালিয়ে যান। সেখানে তিনি এক দুর্গের সন্ধান পান যার গল্প ছেলেবেলায় দাদার মুখে শুনেছিলেন। সোফি জানতে পারেন দুর্গটি বিক্রি হবে। কিন্তু সেটা কেনার পথে বাধা হয়ে দাঁড়িয়ে আছেন স্কটিশ ডিউক মাইলস, যিনি তার পৈতৃক বাড়িটি বিদেশির কাছে বিক্রি করতে নারাজ। এই নিয়েই এর গল্প।

বেলজিয়ান পপস্টার অ্যাঞ্জেলের জীবনকাহিনির ওপর বানানো মিউজিক ডকুমেন্টারি ‘অ্যাঞ্জেল’ও মুক্তি পাবে এই দিনে।

এক কিশোরীর অপহরণ হয়ে যাওয়া নিয়ে তৈরি ক্রাইম ডকুমেন্টারি সিরিজ ‘ডিগ ডিপার’ মুক্তি পাবে ২৮ নভেম্বর। আরও মুক্তি পাবে তাইওয়ানিজ মিস্ট্রি ক্রাইম সিরিজ 'লাইট দ্য নাইট' এর প্রথম সিজন। এতে আছে প্রেম, প্রতিহিংসা, বন্ধুত্ব, ভালোবাসা ও বিশ্বাসঘাতকতা।

সারা বিশ্ব থেকে বাছাই করা হয়েছে সেরা ৮ পেস্ট্রি শেফকে। ৮ এপিসোড জুড়ে তাদের কাজ হলো একক ও দলগতভাবে নিজের সেরাটা দিয়ে চকোলেট ডেজার্ট বানানো। বিজয়ী হবে একজনই। জানতে হলে দেখুন 'স্কুল অব চকোলেট' সিজন ১।

ফ্রেঞ্চ কমেডি সিরিজ ‘স্পয়েল্ড ব্র‍্যাটস’ এ এমন তিন সন্তানের কথা বলা হয়ছে,  যাদের পরিবার দেউলিয়া হয়ে যাওয়ার কারণে বাবা তাদের নিজেদের কামাই করে খেতে বলে। আর এভাবেই শুরু হয় নানান মজার ঘটনা।

২৮ তারিখ নেটফ্লিক্সে আরও মুক্তি পাবে ড্যানিশ হরর ক্রিসমাস সিরিজ ‘এলভস’ সিজন ১।

২৯ তারিখে আসবে নেপালি পাহাড়ি নিমসদাই পুর্জার ‘১৪ পিকস: নাথিং ইজ ইম্পসিবল'। সাত মাসে পৃথিবীর ১৪টি বৃহৎ চূড়া আরোহণের কাহিনি নিয়ে তৈরি এটি।

‘কামিং হোম ইন দ্যা ডার্ক’ ও ‘লিড মি হোম’ আসছে ৩০ নভেম্বর। ‘কামিং হোম ইন দ্যা ডার্ক’ হরর-থ্রিলার সিরিজ। এতে এক শিক্ষক তার ছাত্রকে অন্ধকার জগতের কাজে যোগ দিতে বাধ্য করেন। 'লিড মি হোম' হলো আমেরিকার অভিবাসীদের নিয়ে তৈরি করা ৩৯ মিনিটের ডকুমেন্টারি।

 

সূত্র: হোয়াটস অন নেটফ্লিক্স ডটকম

/এফএ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা