X
মঙ্গলবার, ১৪ মে ২০২৪
৩১ বৈশাখ ১৪৩১

আবারও ‘ফ্যামিলি ক্রাইসিস’, উচ্ছ্বসিত রাজ!

বিনোদন রিপোর্ট
০৯ ডিসেম্বর ২০২১, ১৬:৪৮আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ২১:৩৬

গত কয়েক বছরের মধ্যে টিভিতে প্রচার হওয়া অন্যতম জনপ্রিয় সিরিজের একটি ‘ফ্যামিলি ক্রাইসিস’। পারিবারিক নানা জটিলতা নিয়ে গাঁথা এই গল্পটি দর্শকদের মনে দাগ কেটে আছে এখনও। সেই যাত্রাটি শেষ হলো ১৮২ পর্বে; চলতি বছরের ফেব্রুয়ারিতে।

সেই রেশ নিয়ে আবারও শুরু হচ্ছে, তবে খানিক নতুন আবহে। আজ (৯ ডিসেম্বর) থেকে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ মাঠে নামলেন তার পরিবার নিয়ে। শুরু করলেন ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’। জানান, আগের সিরিজের ৯০ ভাগ শিল্পীই থাকছেন এবারও। শুধু শিল্পীরাই নন, পুরনো চরিত্রগুলোও থাকছে হুবহু। তবে গল্পের ডালপালা এবার হচ্ছে আরও বিস্তৃত।

রাজ বলেন, ‘পুরনো গল্পের ধারাবাহিকতা নিয়েই শুরু হচ্ছে নতুন সিজন। এবার দেখা যাবে আরও নতুন নতুন ক্রাইসিস। আগের গল্পের ৯০ ভাগ অভিনয়শিল্পী এবারও আছেন। দর্শকরা যেসব নামে তাদের চেনেন, একই নামেই তারা ফিরছেন। সেই সঙ্গে কিছু নতুন অভিনয়শিল্পীও যোগ হচ্ছে, চমক হিসেবে।’ 

জানান, এবারও সিরিজটি সম্প্রচার হবে একটি বেসরকারি টিভি চ্যানেলে। সম্ভাব্য সময় ফেব্রুয়ারি। সঙ্গে নিয়মিতভাবে পর্বগুলো উন্মুক্ত করা হবে সিনেমাওয়ালা নামের ইউটিউব চ্যানেলে।

ব্ল্যাক অ্যান্ড হোয়াইট-এর প্রযোজনায় এবারের ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’-এ টাইটেল ট্র্যাক লিখেছেন জনি হক। নাভেদ পারভেজের সুর-সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন ন্যানসি। 

এবারের সিরিজের গল্প প্রসঙ্গে রাজ বলেন, ‘গল্পটা আমাদের আশপাশের। বলা যায়, আমাদের চারপাশের দৈনন্দিন দেখা জীবন। আমি-আপনি আমরা সবাই যেসব জীবন দেখে দিন কাটাই, তেমন গল্পই বলবো। একটি পরিবারের প্রতিদিনের ঘটে যাওয়ার হাসি-কান্না ও আনন্দের গল্প এটি।’

এবারও অভিনয় করছেন শর্মিলী আহমেদ, সোহেল খান, মনিরা মিঠু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, রুনা খান, মুকিত জাকারিয়া, শবনম ফারিয়া, সারিকা সাবাহ, শামীম হাসান সরকার, তামিম মৃধা, রাইসা, সৌমিক প্রমুখ।

শুটিংয়ে টিম ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’ লক্ষণীয় বিষয়, সাম্প্রতিক সময়ে আবারও পরিবারকেন্দ্রিক টিভি সিরিজ নির্মাণে আগ্রহী হয়ে উঠলো প্রযোজক-নির্মাতারা। জানা গেছে, ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভ একই ধাঁচের পাঁচটি সিরিজ এবং বিভিন্ন টিভি চ্যানেলে আরও ৭-৮টি সিরিজ নির্মাণে হাত দিয়েছে। ধারণা করা হচ্ছে ‘ফ্যামিলি ক্রাইসিস’-এর জনপ্রিয়তা থেকেই এমন উদ্যোগ। যা ঢাকাই টিভি ইন্ডাস্ট্রির জন্য শুভবার্তা বলে মনে করেন নির্মাতা-প্রযোজক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

তার ভাষ্যে উচ্ছ্বাস, ‘সাম্প্রতিক সময়ে শুটিং শুরু হওয়া সিরিজগুলোর বেশিরভাগের গল্প পরিবার নির্ভর। এটা আমার ভালো লেগেছে যে ফ্যামিলি নিয়ে এখন এত সিরিয়াল হচ্ছে। জয়েন্ট ফ্যামিলি, ফ্যামিলি ফ্যান্টাসি, ফ্যামিলি প্রবলেম, ফ্রেন্ডস ফ্যামিলি, পরিবার দ্য ফ্যামিলি, হইচই পরিবার, আমাদের বাড়ি, মা-বাবা-ভাই-বোনসহ আরও কয়েকটি সিরিয়ালের নাম শুনছি। দিনশেষে সবাইকে আসলে পরিবারের কাছেই ফিরতে হয়! পরিবারের ভালোবাসার মূল্য হয় না। একটু বিরতি নিয়ে হলেও এই ভাবনাটি যে আমাদের সবার ভেতর তৈরি হলো, তাতেই আমি আনন্দিত।’

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জমকালো উদ্বোধনের দিনে মনমরা শহর
কান উৎসব ২০২৪জমকালো উদ্বোধনের দিনে মনমরা শহর
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘ডিউন’ সিরিজে টাবু
‘ডিউন’ সিরিজে টাবু
কাজী নজরুলের বায়োপিক, কে থাকছেন কবির ভূমিকায়
কাজী নজরুলের বায়োপিক, কে থাকছেন কবির ভূমিকায়
এবারের পর্দা উঠছে অদ্ভুত মেজাজে!
কান উৎসব ২০২৪এবারের পর্দা উঠছে অদ্ভুত মেজাজে!