নির্মাণ ও প্রযুক্তি পণ্যের দুটি আন্তর্জাতিক প্রদর্শনী শুরু ২৬ মে

নির্মাণ ও কাঠ শিল্প পণ্যের দুটি আন্তর্জাতিক প্রদর্শনী নিয়ে আয়োজকদের সংবাদ সম্মেলনবিশ্বের সর্বাধুনিক নির্মাণ অবকাঠামো এবং কাঠ শিল্পের নতুন আবিষ্কার, প্রযুক্তি ও পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে ‘দ্বিতীয় বাংলাদেশ বিল্ডকন ২০১৬’ এবং ‘জেট প্রেজেন্টস দ্বিতীয় বাংলাদেশ উড ২০১৬’ বিষয়ক দুটি আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হবে আগামী ২৬ মে বৃহস্পতিবার। রাজধানীর বসুন্ধরা কনভেশন সিটিতে অনুষ্ঠিতব্য তিন দিনের প্রদর্শনী দুটিতে দেশ-বিদেশের শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।
এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস লিমিটেড যৌথভাবে প্রদর্শনী দুটির আয়োজন করেছে। সহযোগিতা করেছে ভারতের পিএইচডি চেম্বার অব কমার্স।
রাজধানীর কাওরানবাজারস্থ হোটেল লা ভিঞ্চিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে প্রদর্শনী দুটির বিস্তারিত তুলে ধরে আয়োজক প্রতিষ্ঠানের কর্মকর্তারা। শনিবার দুপুরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ ছাড়া প্রদর্শনী দুটিতে চীন, ভারত, তুরস্ক, হংকং, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, ইটালি, অস্ট্রিয়া, মালয়েশিয়ার শীর্ষস্থানীয় শতাধিক প্রতিষ্ঠান অংশ নেবে। এতে তুলে ধরা হবে নির্মাণ এবং কাঠশিল্প সংশ্লিষ্ট প্রযুক্তি ও যন্ত্রপাতি।

‘দ্বিতীয় বাংলাদেশ বিল্ডকন ২০১৬’ সম্পর্কে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড’র পরিচালক টিপু সুলতান ভূঁইয়া বলেন, ‘‘দ্বিতীয় ‘বাংলাদেশ বিল্ডকন ২০১৬’-এর মূল উদ্দেশ্য হলো- দ্রুত বর্ধনশীল নির্মাণ শিল্প-সংশ্লিষ্ট সব ধরনের পণ্য-সামগ্রী তুলে ধরা এবং এ শিল্পকে আরও এক ধাপ এগিয়ে নেওয়া। প্রদর্শনীতে একটি কার্যকরী বিপণন প্লাটফর্ম এবং সহযোগিতামূলক শিল্প ফোরাম দেশ-বিদেশের শীর্ষস্থানীয় সরবরাহকারীদের স্থাপত্য, নির্মাণ, নির্মাণ সামগ্রী, প্রকৌশল, উদ্ভাবন, ইন্টেরিয়র ডিজাইন তুলে ধরবে।’’

ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস লিমিটেড’র পরিচালক নোমিত গুপ্ত বলেন, “জেট প্রেজেন্টস দ্বিতীয় ‘বাংলাদেশ উড ২০১৬’- হচ্ছে কাঠ ও আসবাব শিল্পের একমাত্র এবং অনন্য আন্তর্জাতিক ট্রেডশো, যেখানে এই শিল্প সংশ্লিষ্ট মেশিনারি, ম্যাটেরিয়াল, যন্ত্রপাতি এবং সহায়ক অন্যান্য পণ্য প্রদর্শন করা হবে।

প্রদর্শনী প্রতিদিন সকাল ১১ থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

/এসআই /এএইচ /

আরও খবর পড়ুন-

তৈরি পোশাক খাতপোশাক শ্রমিকদের জুন মাসের বেতন ঈদের আগেই পরিশোধের নির্দেশ