পিছিয়ে গেল তিন সরকারি ব্যাংকের এমডি নিয়োগ

সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকরাষ্ট্রায়ত্ত সোনালী, অগ্রণী ও রূপালী এই তিন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ পিছিয়ে গেল। শূন্য পদে নিয়োগের চূড়ান্ত ফাইল অসম্পূর্ণ  থাকায় তা ফেরত পাঠিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। অর্থমন্ত্রণালয় থেকে এ তিন ব্যাংকের এমডি পদে তিন জনের নাম সুপারিশ করে প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়। মঙ্গলবার তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করার কথা ছিল। অর্থমন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কর্মসংস্থান ব্যাংকের এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদকে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বা সিইও পদে, আনসার ও ভিডিপি ব্যাংকের এমডি শামস-উল-ইসলামকে অগ্রণী ব্যাংকে এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি আতাউর রহমানকে রূপালী ব্যাংকের এমডি ও সিইও পদে নিয়োগের সুপারিশ করে অর্থমন্ত্রণালয়। কিন্তু সুপারিশে এমডিদের চাকরির মেয়াদ উল্লেখ না থাকায় প্রধানমন্ত্রীর দফতর থেকে তা ফেরত পাঠানো হয়। ফলে আটকে যায় এমডি নিয়োগের প্রক্রিয়া।

এ বিষয়ে অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ফজলুল হক বাংলা ট্রিবিউনকে জানান, এমডি নিয়োগের সুপারিশপত্র অসমাপ্ত থাকায় প্রধানমন্ত্রীর দফতর থেকে তা ফেরত পাঠানো হয়েছে। তবে তা দ্রুত সংশোধন করে আবারও পাঠানো হবে। এ জন্য দু’একদিন সময় লাগতে পারে।

/এসআই/এসএনএইচ/
আরও পড়ুন:

অনুসন্ধানী প্রতিবেদন পড়ে ‘মফিজ’ বনে গেলাম: এডিসি ছানোয়ার

ডার্কনেটে চলছে ‘রাহমানী-আওলাকি’র দাওয়াত!

এবার ‘সজীব ওয়াজেদ জয় লীগ’!