বাজারে আসলো এমএসআই ভিআর

ভার্চুয়াল রিয়েলিটির অভিজ্ঞতা নিচ্ছেন এক ব্যক্তিপ্রযুক্তির বাজারে এমএসআই  ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) আনলো কম্পিউটার সোর্স। সোমবার রাতে রাজধানীর একটি রেস্টুরেন্টে আয়োজিত এক অনুষ্ঠানে এমএসআই  ভিআর অবমুক্ত করে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন বাজারে এমএসআই জিটিএক্স ১০৮০, ১০৭০ ও ১০৬০ সিরিজের গ্রাফিক্স কার্ড এবং ষষ্ঠ প্রজন্মের গেমিং সিরিজের মাদারবোর্ড সংযোগে ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) পাওয়া যাবে।

ভার্চুয়াল রিয়েলিটির অভিজ্ঞতা নিতে প্রস্তুত কয়েকজনঅনুষ্ঠানে জানানো হয়, ত্রিমাত্রিক দৃশ্যায়ন উপভোগ নয়, ঘরে বসেই ৩৬০ ডিগ্রি ভিউ নিয়ে বার্সেলোনা কিংবা রিয়েল মাদ্রিদের মাঠে। নিজেকেও মনে হয় লারাক্র্যাফট। ভিআরটি চোখ থেকে খুলে ফেললেও মর্তোলোকে ফিরতে সময় লাগে কিছুক্ষণ।   

অনুষ্ঠানে এমএসআই সেলস স্পেশালিস্ট কেন সাং ভার্চুয়াল রিয়েলিটিতে মাদারবোর্ড ও গ্রাফিক্সকার্ডের গুরুত্ব এবং সংস্করণ ও মডেলের ভিন্নতার পার্থক্য তুলে ধরেন।

এসময় কম্পিউটার সোর্সের ব্যবসায় ব্যবস্থাপক নাজিউর রহমান নাঈম, এসবিইউ মেহেদী জামান তানিম ও হেড অব মার্কেটিং তারিক উল হাসান খান এবং এমএসআই পণ্য ব্যবস্থাপক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

/এসএনএইচ/