ওয়েবসাইটেই মিলবে সঞ্চয়পত্রের ফরম

সঞ্চয়পত্রএখন থেকে বাংলাদেশ ব্যাংক ও জাতীয় সঞ্চয় অধিদফতরের ওয়েবসাইট থেকেই পাওয়া যাবে সঞ্চয়পত্রের ফরম। সেই ফরম পূরণ করে সঞ্চয়পত্রে বিনিয়োগ করা যাবে। সোমবার (২৯ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংক এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করেছে।
এ ব্যাপারে জাতীয় সঞ্চয় অধিদফতরের বিভিন্ন সঞ্চয়পত্র ক্রয় ফরম ওয়েবসাইট থেকে ডাউনলোড করে সেবা গ্রহীতা বা জনসাধারণকে ব্যবহার করার জন্য প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়েছে।
এখন থেকে সব সঞ্চয়পত্রের ক্রয় ফরম বাংলাদেশ ব্যাংকের (www.bb.org.bd) এবং জাতীয় সঞ্চয় অধিদফতর, ঢাকা’র ( www.nationalsavings.gov.bd) ওয়েবসাইট থেকে ডাউনলোড করে সঞ্চয়পত্রের গ্রাহক বা ক্রেতারা ব্যবহার করতে পারবেন বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, গ্রাহকদের ফরম প্রাপ্তির সুবিধার্থে বাংলাদেশ ব্যাংক এবং জাতীয় সঞ্চয় অধিদফতরের বর্ণিত ওয়েবসাইট সব তফসিলি ব্যাংক তাদের নিজস্ব ওয়েবসাইটের সঙ্গে লিংক অথবা তাদের নিজস্ব ওয়েবসাইটে সঞ্চয়পত্র সংক্রান্ত সব ফরম আপলোড করবে। এ বিষয়ে প্রয়োজনীয় কাজ করতে বাংলাদেশ ব্যাংকের সব অফিস তাদের সংশ্লিষ্ট বিভাগ এবং সব তফসিলি ব্যাংক তাদের আওতাধীন সব শাখা অফিসকে অবহিত করবে।