মুজিব বর্ষে একঘণ্টা বেশি কাজ করার সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ বিভাগ

 

মুজিব বর্ষ পালন উপলক্ষে বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা

`মুজিব বর্ষকে সেবা বর্ষ হিসেবে পালন করবে বিদ্যুৎ বিভাগ। ওই সময় বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা নির্ধারিত সময়ের চেয়ে এক ঘণ্টা করে বেশি অফিস করবে এবং জনগণের শতভাগ বিদ্যুৎ পাওয়া নিশ্চিত করবে।

আজ সোমবার (২৭ মে) বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব ও জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিমসহ উভয় বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় মুজিব বর্ষ (১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১) সাফল্যমণ্ডিত করতে হবে। নিম্ন আয়ের জনগণের জন্য বিশেষ সেবার উদ্যোগ নেওয়া যেতে পারে। বেসরকারি খাতকেও এ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত করতে হবে।

কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের প্রস্তুতি ভালো। গৃহীত উদ্যোগগুলো দ্রুত জাতীয় বাস্তবায়ন কমিটিতে পাঠানোর আহ্বান জানান তিনি।

এ সময় বিদ্যুৎ বিভাগ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের নেওয়া উদ্যোগগুলো আলাদা আলাদা ভাবে পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন স্ব স্ব বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।