এবিবি’র নতুন চেয়ারম্যান হলেন আনিস এ খান

আনিস এ খানমিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আনিস এ খান বেসরকারি ব্যাংকগুলোর নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
বৃহস্পতিবার সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় ১৭ সদস্যের নির্বাহী পরিষদ নির্বাচিত করা হয়। এই কমিটি আগামী ২০১৬-১৭ মেয়াদে কাজ করবে। রাজধানীর স্কেট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সভায় সংগঠনের বিদায়ী চেয়ারম্যান আলী রেজা ইফতেখার সভাপতিত্ব করেন।
নির্বাচিত তিন ভাইস-চেয়ারম্যান হলেন ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম ও ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান।
এ ছাড়া, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের(ইউসিবিএল) উপ-ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরী মহাসচিব ও এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হায়দার আলী মিঞা কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

যুগ্ম মহাসচিব পদে ওয়ান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফখরুল আলম ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী নির্বাচিত হয়েছেন।  

সংগঠনটিতে সদস্য হিসেবে রয়েছেন বিদায়ী চেয়ারম্যান  ইষ্টার্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার, মেঘনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নূরুল আমীন, দ্য সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সোহেল আর কে হোসাইন, ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক মেহমুদ হোসেন, প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী, সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শহীদ হোসেন, পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী, যমুনা ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক একেএম সাইফুদ্দিন আহমেদ ও পূবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক হেলাল আহমেদ চৌধুরী।

ব্যাংকিংয়ের ক্ষেত্রে নীতি নির্ধারণে শীর্ষ ব্যাংকারদেরও প্রতিনিধিত্ব করে সংগঠনটি। এই সংগঠনে সদস্য রয়েছেন ১৩৫ জন, যাদের মধ্যে ১৬ জন অবসরপ্রাপ্ত ব্যাংকার।

/জিএম/এফএইচ/