আইটিসি’র লেনদেন শুরু রবিবার

ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেডইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেডের (আইটিসি) লেনদেন আগামী ১০ জানুয়ারি, রবিবার থেকে শুরু হবে।
ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়। ডিএসই জানিয়েছে, ‘এন’ ক্যাটাগরিতে আইটিসি’র লেনদেন কোড হবে ‘ITC’, আর কোম্পানি কোড হবে ২২৬৪৮।
কোম্পানিটির আইপিও আইপিও লটারির ড্র অনুষ্টিত হয় ৩ ডিসেম্বর। লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয় ৩ জানুয়ারি।
কোম্পানি সূত্র জানিয়েছে, গত ২ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত এ কোম্পানির আইপিও আবেদন জমা নেওয়া হয়েছিল। আইপিওতে ৬৭ দশমিক ২৬ গুণ আবেদন বেশি জমা পড়েছে।

প্রতি শেয়ারের দর নির্ধারণ করা হয়েছিল অভিহিত মূল্যের সমান ১০ টাকা। পুঁজিবাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ১২ কোটি টাকা সংগ্রহ করেছে কোম্পানিটি।

সংগৃহীত অর্থে ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর বাবদ ব্যয় করবে আইটিসি। তাদের শেয়ার ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বেটাওয়ান ইনভেস্টমেন্ট।

৩০ জুন, ২০১৪ সালে শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, আইটিসি’র শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ২৮ পয়সা।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়।

/এফএইচ/