বিজিএমইএকে সহযোগিতার প্রস্তাব ভারতের প্যারামাউন্ট গ্রুপের

প্যারামাউন্ট গ্রুপ, ভারতভিত্তিক টেক্সটাইল টেস্টিং এবং মান নিয়ন্ত্রণ যন্ত্র প্রস্তুতকারক প্রতিষ্ঠান উদ্ভাবন, দক্ষতা এবং পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য কেন্দ্রের (সেন্টার অফ ইনোভেশন, ইফিশিয়েন্সি অ্যান্ড ওএসএইচ) সক্ষমতা বৃদ্ধির জন্য বিজিএমইএকে সহযোগিতা করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকায় বিজিএমইএ কমপ্লেক্সে প্যারামাউন্ট গ্রুপের সিইও এবং টেকনিক্যাল ডিরেক্টর মনজিৎ সিং সাইনি   বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন।

তারা সহযোগিতার ক্ষেত্রগুলো, বিশেষ করে প্যারামাউন্ট গ্রুপ কীভাবে প্রযুক্তি এবং টেস্টিং ও মান নিয়ন্ত্রণের মেশিন সম্পর্কে প্রযুক্তিগত জ্ঞান এবং পরিষেবা দিয়ে কেন্দ্রকে সহায়তা করতে পারে, তা নিয়ে আলোচনা করেন।

আলোচনাকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাক শিল্পের ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবিলা করতে এবং শিল্পের সক্ষমতা বৃদ্ধি করতে জ্ঞান, দক্ষতা ও প্রযুক্তিগত জ্ঞান দিয়ে শিল্পকে সহায়তা করার জন্য বিজিএমইএ-এর উদ্যোগে প্রতিষ্ঠিত উদ্ভাবন, দক্ষতা এবং পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য কেন্দ্রের বিভিন্ন দিক তুলে ধরেন।

তিনি বলেন, কেন্দ্রের লক্ষ্য হলো, পোশাক কারখানাগুলো যাতে করে তাদের উৎপাদনশীলতা এবং প্রতিযোগী সক্ষমতা বাড়াতে পারে, সেজন্য  শিল্পে অত্যাধুনিক প্রযুক্তি এবং উৎপাদন প্রক্রিয়া বিষয়ে প্রযুক্তিগত জ্ঞান/তথ্যগুলো প্রচার করা ।

বৈঠকে চিফ ইনোভেশন অফিসার মনোজ কে শ্রীবাস্তব, নিউ বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার শ্রেষ্ঠ সিং এবং অ্যাসিসটেন্ট ম্যানেজার শুভম ঝা উপস্থিত ছিলেন।