পর্যটন বিকাশে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে: মেনন



রাশেদ খান মেননপর্যটন দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ভাবমূর্তি বৃদ্ধি করে। তাই সরকার পর্যটন শিল্পের বিকাশ ও প্রসারের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
সোমবার দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) নতুন কার্যালয় পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
রাশেদ খান মেনন বলেন, একটি দেশের পর্যটন শিল্প অন্যদেশের মানুষের সাথে সম্পর্ক গড়ে তুলতে সেতুবন্ধ হিসেবে কাজ করে। তাই সরকার বাংলাদেশের পর্যটন শিল্পের বিকাশে কাজ করছে। যার অংশ হিসেবে প্রধানমন্ত্রী সাবরাং এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন।
এছাড়া দোহাজারি থেকে গুমধুম পর্যন্ত রেল লাইন স্থাপন ও কক্সবাজার মেরিন ড্রাইভ স্থাপনসহ পর্যটন বিকাশে সরকারের বিভিন্ন কর্মকান্ডের চিত্র তুলে ধরেন রাশেদ খান মেনন।
মন্ত্রী বলেন, ইউনেস্কো ঘোষিত ওয়ার্ল্ড হেরিটেজ সাইট সুন্দরবনকে আরও নান্দনিকভাবে উপস্থাপনের জন্য জাতিসংঘের পর্যটন বিষয়ক সংস্থা ইউএনডব্লিউটিএ’র প্রস্তাব বাস্তবায়ন করা হচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী, বিটিবি’র সিইও আখতারুজ্জামান খান কবির, চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরীসহ প্রমুখ।
/এসএনএইচ