সহযোগী কোম্পানি অধিগ্রহণে সামিট পাওয়ারের ইজিএম ২৭ এপ্রিল

সামিট পাওয়ারপুঁজিবাজারে তালিকাভুক্ত সামিট পাওয়ার লিমিটেডের বিশেষ সাধারণ সভা আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। ওইদিন রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট কমপ্লেক্সে এ ইজিএম অনুষ্ঠিত হবে।
সহযোগী আরও তিনটি কোম্পানি অধিগ্রহণ করতে শেয়ারহোল্ডারদের মতামত নিতেই এ ইজিএম আহ্বান করেছে কোম্পানিটি। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ এপ্রিল।
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।
কোম্পানি তিনটি হলো- সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেড, সামিট উত্তরাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেড এবং সামিট নারায়ণগঞ্জ পাওয়ার লিমিটেড।
গত ১৫ মার্চ কোম্পানিটির পরিচালনা পর্ষদ সহযোগী কোম্পানিগুলো অধিগ্রহণের সিদ্ধান্ত নেয়।
সিদ্ধান্ত বাস্তবায়নে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেওয়ার পর হাইকোর্ট ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সম্মতি নেবে কোম্পানিটি।
তিন কোম্পানির মধ্যে সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেড পুঁজিবাজারে তালিকাভুক্ত। আর সামিট উত্তরাঞ্চল কোম্পানিটি আইপিও’র মাধ্যমে পুঁজিবাজারে আসার কথা থাকলেও পাবলিক ইস্যু রুলস সংশোধন করায় তা সম্ভব হয়নি।
প্রস্তাবিত অধিগ্রহণ নিয়ম অনুযায়ী, সামিট পূর্বাঞ্চলের একটি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের ১ দশমিক ৩০৯টি, সামিট উত্তরাঞ্চল পাওয়ার কোম্পানির একটি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের ১ দশমিক ৬৬৮টি এবং সামিট নারায়ণগঞ্জ পাওয়ারের একটি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের ১ দশমিক ৪৭৫টি শেয়ার পাবেন শেয়ারহোল্ডাররা।
/এসএনএইচ/