ঈদের আগে তিনদিন বিকাল চারটা পর্যন্ত ব্যাংক খোলা

ঈদুল আজহার আগের তিনদিন ব্যাংক খোলা থাকবে বিকাল চারটা পর্যন্ত। তবে আগামীকাল বুধবার (১৪ জুলাই) ব্যাংক লেনদেন হবে দুপুর আড়াইটা পর্যন্ত।

মঙ্গলবার (১৩ জুলাই) এক সার্কুলারে বাংলাদেশ ব্যাংক জানায়, ঈদের আগে বৃহস্পতিবার (১৫ জুলাই), রবিবার (১৮ জুলাই) এবং সোমবার (১৯ জুলাই) ব্যাংক খোলা থাকবে বিকাল চারটা পর্যন্ত। এই তিনদিন লেনদেন পরবর্তী সময়ের কাজ গোছানোর জন্য ব্যাংক খোলা রাখা যাবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংক বলছে, ঈদের আগে ১৭ ও ২০ জুলাই তৈরি পোশাক শ্রমিকদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে কেবল ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তৈরি পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাগুলো খোলা থাকবে। এই দুইদিন ব্যাংকে সকাল ১০টা থেকে বেলা দুইটা পর্যন্ত লেনদেন করা যাবে।

এছাড়া আগামী ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত  সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত লেনদেন করা যাবে। লেনদেন পরবর্তী সময়ের কাজ গোছানোর জন্য ব্যাংক খোলা রাখা যাবে দুপুর ৩টা পর্যন্ত।

প্রসঙ্গত, কঠোর লকডাউনের মধ্যে শুক্রবার ও শনিবার ছাড়াও গত রবিবার (১১ জুলাই) ও  আগের রবিবার (৪ জুলাই) লকডাউন উপলক্ষে ব্যাংক বন্ধ ছিল।

এদিকে মঙ্গলবার (১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ জারি করা সার্কুলারে বলা হয়েছে, ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক অথবা আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

আগের সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকাল ১৪ জুলাই ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত।