অভিযানে বাধা দিলে কঠোর ব্যবস্থা: প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বগুড়ায় অবৈধ সংযোগ বিচ্ছিন্নে সময় পল্লী বিদ্যুতের এক কর্মীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার রাতে শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের ভায়েরপুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের নাম আব্দুল হান্নান (৩৩)। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করে।

 

অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করায় বিদ্যুৎকর্মীকে ‘পিটিয়ে হত্যা’

 

এ ঘটনায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ শোক প্রকাশ করে বকেয়া বিল আদায় ও অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযানে গ্রাহকদের সহযোগিতা চেয়েছেন। অভিযানে বাধা দিলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেন তিনি।

জানা যায়, বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন শিবগঞ্জ উপজেলার ভাইয়ের পুকুর বাজার এলাকায় গতকাল ১০ জুন রাত ১১টার সময় অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চালানো হয়। এই সময় সন্ত্রাসীদের হামলায় আব্দুল হান্নান নিহত হন। তিনি বগুড়ার পল্লী বিদ্যুৎ সমিতির পীরব সাবজোনাল অফিসের অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন।

এ সময় হামলায় ওই প্রতিষ্ঠানের সহকারী মহাব্যবস্থাপকসহ আরও পাঁচ জন আহত হয়েছেন।

বিদ্যুৎ বিভাগ জানায়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এই ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি শোকবার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রতিমন্ত্রী বলেন, গ্যাস-বিদ্যুতের গ্রাহকদের সহযোগিতা কামনা করে বলেন, বকেয়া বিল আদায় ও অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান জোরদার করা হয়েছে। বকেয়া বিল আদায় বা অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযানে কেউ কোন প্রকার বাধা দিলে তাদের প্রতি কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।