দিল্লি থেকে আসা প্রেমিক যশোরে আটক

যশোরদিল্লি থেকে বাংলাদেশি প্রেমিকার সঙ্গে দেখা করতে যশোরে এসে পুলিশের হাতে আটক হলেন আহমেদ রেজা (৩০) নামে এক যুবক। যশোর কোতোয়ালি থানা পুলিশ প্রেমিক রেজা ও প্রেমিকা (২৮)-কে শহরের একটি আবাসিক হোটেল থেকে আটক করেছে।
বছর দেড়েক আগে ফেসবুকের মাধ্যমে তাদের পরিচয়, বন্ধুত্ব ও প্রেম হয় বলে জানা গেছে।
আটক রেজা নিউ দিল্লির ডালকাবাদ এক্সটার্নাল ২৪ নম্বর গলির আহমেদ আলীর ছেলে। তার প্রেমিকা যশোর শহরের বাসিন্দা ও একজন সরকারি চাকরিজীবীর স্ত্রী।
আটক প্রেমিকা জানিয়েছেন, আহমেদ রেজার সঙ্গে তার ফেসবুকের মাধ্যমে পরিচয়। বছর দেড়েক আগে থেকে তার সঙ্গে কথা হয়। একপর্যায়ে তা বন্ধুত্বে রূপ নেয়। বন্ধুত্বের কারণেই রেজা বাংলাদেশে এসে তার সঙ্গে দেখা করতে চান। শুক্রবার সন্ধ্যার দিকে আহমেদ রেজা বেনাপোল আন্তর্জাতিক বন্দর দিয়ে যশোরে আসেন এবং শহরের মিস্ত্রিখানা রোডের একটি আবাসিক হোটেলে ওঠেন। শনিবার দুপুরে তিনি রেজার সঙ্গে দেখা করতে ওই হোটেলে যান।সে সময় পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।
কী কারণে তাদের থানায় নেওয়া হয়েছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত পুলিশ তাদের জানায়নি।
আপনাদের মধ্যে প্রেমের সম্পর্ক আছে কিনা এই প্রশ্নে আটক নারী কোনও উত্তর দেননি।
রেজা দিল্লির ‘ভন ইন্টারন্যাশনাল’ নামে একটি কোম্পানির (এক্সপোর্ট-ইমপোর্ট এজেন্সি) মার্কেটিং বিভাগে চাকরি করেন। তিনি বাংলায় কথা বলতে পারেন না। ইংরেজিও ভালো বোঝেন না। রেজার সঙ্গে কথা হয় তার প্রেমিকার মাধ্যমে হিন্দিতে। তিনিও বাংলাদেশে আসার কারণ বলতে গিয়ে একই কথা জানিয়েছেন এ প্রতিবেদককে।

আপনি হিন্দি কীভাবে শিখেছেন জানতে চাইলে আটক নারী মৃদু হেসে বলেন, ‘টেলিভিশনের হিন্দি সিরিয়াল দেখে শিখেছি।’

পুলিশের একটি সূত্র জানায়, রেজা দিল্লি থেকে যশোরে এসেছেন। হোটেলে ওঠার ব্যাপারে আটক নারীই তাকে সহায়তা করেছেন। শনিবার রেজার সঙ্গে দেখা করতে প্রেমিকা ওই হোটেলে যান। তারা দীর্ঘ সময় হোটেলের রুমে কাটান।

কোতোয়ালি থানার এসআই জিয়ারত হোসেন বলেন, ‘একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা তাদের আটক করে পুলিশে দিয়েছেন। এ বিষয়ে আমি বেশী কিছু বলতে পারবো না। তাদেরকে থানায় নেওয়া হয়েছে। এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি। তদন্ত করে বিষয়টি দেখা হচ্ছে।’

/এপিএইচ/