কুড়িগ্রামে ৪র্থ শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

কুড়িগ্রামের ভোগডাঙ্গা বাসুর ভিটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

Kurigram Human Chain photo 10.10.16

সোমবার (১০ অক্টোবর) দুপুরে বিদ্যালয়ের সামনের সড়কে প্রায় দুই ঘন্টাব্যাপী মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে অভিভাবকদের মধ্য থেকে বক্তব্য রাখেন একরামুল হোসেন, টিপুল হোসেন এবং হজরত আলী। এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থী ইতি আক্তারসহ আরও কয়েকজন বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করেন, ভোগডাঙ্গা পরমালি গ্রামের ৬০ বছরের বয়সী মোক্তার আলী গত ২৯ সেপ্টেম্বর দিনের বেলা একই এলাকার হামিদুল ইসলামের বাড়ীতে কেউ না থাকার সুযোগে তার ১০ বছরের কন্যাকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। এ সময় তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসলে মোক্তার আলী পালিয়ে যায়। পরদিন এ ব্যাপারে ওই মেয়েটির বাবা হামিদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করলেও এখন পর্যন্ত মামলা নথিভুক্ত করা হয়নি। আসামীকে গ্রেফতারের বিষয়ে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলেও বক্তারা অভিযোগ করেন। এরই প্রতিবাদে এলাকাবাসী, বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করেন বলে বক্তারা জানান।

ওই ৪র্থ শ্রেণির ছাত্রীর বাবা হামিদুল ইসলাম অভিযোগ করেন, ‘এলাকার একটি প্রভাবশালী মহল ও থানা কর্তৃপক্ষ ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য মেয়েটির ডাক্তারী পরীক্ষাও করতে দেয়নি। তারা ঘটনাটি মীমাংসা করার জন্য কালক্ষেপণ করছে।’

এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুস সোবহান জানান, মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পেয়েছি, বিষয়টির তদন্ত চলছে।

/এসএ/