আর নির্বাচনের ট্রেন মিস করবেন না: খালেদাকে নাসিম

Barisal Photo- Babuganj upazila health complex upgradation was inaugurated by health minister inpresence of tourism minister (2)বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত নির্বাচনে অংশ না নিয়ে নির্বাচনি ট্রেন মিস করেছেন। তিনি ভুল করেছিলেন। তাই খালেদা জিয়াকে আর নির্বাচনের ট্রেন মিস না করার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার দুপুরে বরিশালের বাবুগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ পরামর্শ দেন। স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ থেকে ৫০ সজ্জায় উন্নীতকরণ ও ১০ সজ্জাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন উপলক্ষে ওই আলোচনা সভার আয়োজন করা হয়।

মোহাম্মদ নাসিম বলেন, ‘খেলা হবে নির্বাচনের মাঠে। রেফারি থাকবে নির্বাচন কমিশন। আওয়ামী লীগসহ ১৪ দল মাঠে থাকবে। ২০১৯ সালে নির্বাচন হবে। কে জিতবে আর কে হারবে তখন সেটা দেখা যাবে। ওই নির্বাচনেও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন হবে। জনগণ ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়ী করবে।’

তিনি আরও বলেন, ‘জ্বালাও-পোড়াও করে এবং জঙ্গি দমনের বিরোধীতা করেও কোনও লাভ নেই। আগামী নির্বাচন জিততে হলে মাঠে নামুন।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বর্মমান সরকারের সময় প্রতিটি খাতে উন্নয়ন হয়েছে। স্বাস্থ্য সেবা সবার দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য শেখ হাসিনা সরকার ১৯৯৬ সালে কমিউনিটি ক্লিনিক চালু করে। কিন্তু ২০০১ সালে বিএনপি-জামায়াত সরকার তা বন্ধ করে দেয়। এখন আবারও কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছে। নার্সদের মর্যাদা দেওয়া হয়েছে। ইতিহাসে রেকর্ড সংখ্যক ১০ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে ৬ হাজার চিকিৎসক একসঙ্গে নিয়োগ দেওয়া হয়।’

বাবুগঞ্জ-মুলাদী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য অধিদফতরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এম.এ.মাহি, বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মো. মারুফ হাসান, বরিশাল জেলা সিভিল সার্জন ডা. এ.এফ.এম শফিউদ্দিন প্রমুখ।

/এসএনএইচ/