চুয়াডাঙ্গায় মা-মেয়েকে গলা কেটে হত্যার মামলা : ঘাতক লিপুর ফাঁসির আদেশ

আদালতে আসামি লিপুচুয়াডাঙ্গা শহরে মা- মেয়েকে গলা কেটে হত্যার চাঞ্চল্যকর মামলায় ঘাতক লিপুর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দাওয়া জজ-২ আদালতের বিচারক রোকনুজ্জামান এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৬ নভেম্বর সকালে চুয়াডাঙ্গা শহরের রেলপাড়ার বাসিন্দা হাবিবুর রহমানের স্ত্রী রিনা আক্তার ও তার ১২ বছরের মেয়ে আয়েশা খাতুনকে জবাই করে নির্মমভাবে হত্যা করা হয়। ঘটনার দিন রাতেই নিহতের স্বামী বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় ঘাতক মঞ্জুরুল ইসলাম মালিক লিপুকে আসামিকে করে হত্যা মামলা দায়ের করেন। একইদিন রাতে চুয়াডাঙ্গা থেকে পালানোর সময় গ্রেফতার করা হয় লিপুকে।

চাঞ্চল্যকর এ মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক আমির আব্বাস তদন্ত শেষে ২০১০ সালের ১৬ জানুয়ারি লিপুকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত আলোচিত এ মামলায় মোট ১৩ জন সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে একমাত্র অভিযুক্ত মঞ্জুরুল ইসলাম মালিক লিপুকে দোষী সাব্যস্ত করে তাকে ফাঁসির আদেশ দেন। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাড. বেলাল হোসেন ও অ্যাড. তালিম হোসেন। আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন সিনিয়র আইনজীবী অ্যাড. সেলিম উদ্দীন খাঁন।

/এফএস/ 

আরও পড়ুন- 



পাবলিক বনাম প্রাইভেট ইউনিভার্সিটি: শিক্ষার্থী প্রতি খরচের পার্থক্য মাত্র ১২৩৮ টাকা