নারায়ণগঞ্জে বন্দুকযুদ্ধে নিহতরাও মামলার আসামি

বন্দুকযুদ্ধ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে গোলাগুলিতে তালিকাভুক্ত দুইজন সন্ত্রাসীর মৃত্যুর ঘটনায় আলাদা দুটি মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দায়ের করা ওই দুটি মামলায় নিহত দুইজন ছাড়াও অজ্ঞাত আরও ৩ থেকে ৪জনকে আসামি করা হয়েছে।

ফতুল্লা মডেল থানার ওসি কামালউদ্দিন জানান, বুধবার রাতে গোলাগুলিতে দুইজনের ময়না তদন্ত শেষে তাদের পরিবারের কাছে লাশ বুঝিয়ে দেয়া হয়েছে। পরে পরিবারের পক্ষ থেকে তাদের মৃতদেহ স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে। ওই ঘটনায় ডিবির এসআই মাজহারুল ইসলাম বাদী হয়ে একটি অস্ত্র আইনে মামলা করেন। অপর মামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজে বাধা, আক্রমণ ও অপরাধমূলক বলপ্রয়োগের অভিযোগ আনা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের ৫মিনিট গুলি বিনিময় হয়। এরমধ্যে দুইজন পুলিশ অফিসারের পিস্তল থেকে ২০ রাউন্ড গুলিবর্ষণ করা হয়। নিহত কিলার মোক্তারের বিরুদ্ধে ৬টি ও তার সহযোগী মানিকের বিরুদ্ধে ২টি মামলা দেখানো হয়েছে।

ওসি আরও জানান, মোক্তারের অপর সহযোগীদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

উল্লেখ্য, বুধবার রাত ৭টায় ফতুল্লার পাগলা নূরবাগ এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মোক্তার (৪২) ও তার সহযোগী মানিক ওরফে কিলার মানিক (৪০) নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি রিভলবার, ৭ রাউন্ড গুলি, একটি চাপাতি ও ছোরা উদ্ধার করা হয়। মুক্তার ফতুল্লার শাহীবাজার এলাকার মনির মিস্ত্রির ছেলে এবং মানিক নয়ামাটি মুসলিমপাড়া এলাকার আব্বাস আলীর ছেলে। ফতুল্লা থানা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী তারা।

/টিএন/